প্রিভিউ দিয়েই সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন শাহরুখ খান

নতুন রেকর্ড গড়লেন শাহরুখ

সম্প্রতি প্রকাশিত শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার প্রিভিউ সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলেছে। অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটিতে বেশ কয়েকটি লুকে দেখা গেছে বলিউড বাদশাকে। প্রিভিউতে দেখানো এই সিনেমার অ্যাকশন দৃশ্যগুলোও দারুণভাবে দর্শকদের নাড়া দিয়েছে। ৯০ ভাগের বেশী মানুষ প্রিভিউটি নিয়ে ইতিবাচক প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন। দুই মিনিটের একটু সময় ব্যাপ্তির প্রিভিউটি নিয়ে দর্শকদের উম্মাদনা ছিলো সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা প্রতিক্রিয়া। জানা গেছে মুক্তি দুই মাস আগে প্রিভিউ দিয়েই ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন শাহরুখ খান।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে প্রকাশের ২৪ ঘন্টায় ভিউয়ের সর্বোচ্চ রেকর্ড গড়েছে ‘জওয়ান’ সিনেমার প্রিভিউ। সবগুলো প্লাটফর্ম মিলিয়ে প্রকাশের ১৪ ঘন্টায় ১১২ মিলিয়ন বার দেখা হয়েছে শাহরুখ খানের এই সিনেমাটির প্রিভিউ। এর মাধ্যমে ২৪ ঘন্টার হিসেবে অতীতের রেকর্ড ভেঙ্গে নতুন মাইলফলক অতিক্রম হয়েছে ‘জওয়ান’ সিনেমা প্রিভিউ। ১১২ মিলিয়ন ভিউয়ের মাধ্যমে ভারতীয় সিনেমার ইতিহাসে একদিনে সর্বোচ্চ বার দেখার রেকর্ড গড়েছে এই সিনেমা। এই বিশাল ভিউ, সিনেমাটি নিয়ে সব শ্রেণীর দর্শকদের আগ্রহ প্রমাণ করে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

ভিউয়ের নতুন রেকর্ডটি আও দুটি বিষয়ের প্রমাণ দেয়। যার মধ্যে একটি হচ্ছে সব শ্রেনি-পেশার মানুষের কাছে শাহরুখ খানের গ্রহণযোগ্যতা। এছাড়া এই ভিউ সিনেমাটির প্রতি ভারতীয় দর্শকদের আগ্রহেরও ইঙ্গিত দেয়। প্রকাশিত প্রিভিউতে শাহরুখ খানের পাশাপাশি সিনেমাটির অন্যান্য চরিত্রেরও কিছু ঝলক রেখেছেন নির্মাতারা। নয়নতারা এবং বিজয় সেতুপতিকে দেখা গেছে দারুণ অ্যাকশন আবতারে। অন্যদিকে প্রিভিউ থেকে নিশ্চিত হওয়া গেছে যে, ‘জওয়ান’ সিনেমার অন্যতম প্রধান আকর্ষন হতে যাচ্ছে অনিরুদ্ধের সঙ্গীত এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক।

শাহরুখ খান ভক্তদের পাশাপাশি ‘জওয়ান’ প্রিভিউ নিয়ে উম্মাদনায় মেতেছেন ভারতীয় সিনেমার তারকা এবং নির্মাতারা। প্রিভিউ প্রকাশের পরপরই সেটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজদের অনুভূতি শেয়ার করেছেন দক্ষিণের সিনেমার নির্মাতা নেলসন দিলিপকুমার, পা রঞ্জিত এবং লোকেশ খানাগরাজ সহ আরো অনেকে। সর্বশেষ এই তালিকায় যোগ দিয়েছেন বলিউডের ভাইজান সালমান খান। ‘জওয়ান’ প্রিভিউ শেয়ার দিয়ে শাহরুখ খানকে প্রশংসায় ভাসিয়েছেন এই তারকা। ‘জওয়ান’-কে সবার বড় পর্দায় দেখার মত সিনেমা হিসেবে উল্লেখ করে নিজের অনুভুতির কথা জানিয়েছেন সালমান খান।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। প্রাথমিক ঘোষণায় সিনেমাটি মোট পাঁচ ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির কথা থাকলেও, সেখান থেকে সরে এসেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ‘জওয়ান’ সিনেমাটি আগামী ৭ই সেপ্টেম্বর হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
অবশেষে পুলিশ চরিত্রে শাহরুখ খানঃ ‘জওয়ান’ নিয়ে উত্তেজনা আকাশচুম্বী
‘জওয়ান’ প্রিভিউ: বক্স অফিসে সুনামির পুর্বাভাস দিলেন শাহরুখ খান
বলিউডের সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট করে দিলো ‘জওয়ান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d bloggers like this: