শেষ পর্যন্ত বাতিল হয়ে গেলো বহুল আলোচিত ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’

দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা

ভিকি কৌশলকে নিয়ে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমার ঘোষণা দিয়েছিলেন ‘উড়িঃ দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ খ্যাত নির্মাতা আদিত্য ধর। কিন্তু কাজ শুরুর কিছুদিন আগে করোনা মহামারী ব্যাপক আকার ধারণ করায় পিছিয়ে যায় সিনেমাটির নির্মান। এরপর প্রযোজক রনি স্ক্রুওয়ালা সুপারহিরো ভিত্তিক ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমাটির নির্মান বাতিল করে দেন। পরবর্তিতে সিনেমাটিতে বিনিয়োগের সিদ্ধান্ত নেয় জিও স্টুডিও। গত তিন বছর ধরে চলছে এটি নির্মানের প্রস্তুতি। কিন্তু জানা গেছে শেষ পর্যন্ত বাতিল হয়ে গেছে বহুল আলোচিত ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমার নির্মান।

জানা গেছে প্রাথমিকভাবে মহামারীর কারনে সিনেমাটি নিয়ে অনিশ্চয়তা দেখা গিয়েছিলো। এরপর আরো বিভিন্ন কারণে বারবার পিছিয়ে গেছে এর নির্মান। এছাড়া প্রি-প্রোডাকশনে ইতিমধ্যে বিপুল অর্থ খরচ হয়েছে বলেও জানা গেছে। প্রথমে ভিকি কৌশলকে নিয়ে নির্মানের কথা থাকলেও, সিদ্ধান্ত পরিবর্তন করে আরো বড় তারকাকে চেয়েছিলেন নির্মাতারা। বেশ কিছু প্রতিবেদন থেকে জানা গেছে সিনেমাটির প্রধান চরিত্রে শাহরুখ খান এবং রাম চরণকে বিবেচনা করেছিলেন নির্মাতারা। কিন্তু শেষ পর্যন্ত ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমাটি নির্মাতারা বাতিল করছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

সম্প্রতি বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভিলা জানিয়েছে, তারকা নির্বাচন নিয়েই ইতিমধ্যে ৩০ কোটি রুপি ক্ষতির মুখে পরেছে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’। বেশ কয়েকজন অভিনেতাকে সিনেমাটির প্রস্তাব দেয়া হলেও তারা নির্মাতাদের হতাশ করেছেন। এনটিআর জুনিয়র এবং যশ সিনেমাটির প্রস্তাব ফিরিয়ে দেয়ার পর এতে রনভির সিং আগ্রহ প্রকাশ করেছিলেন। তবে, রনভির সিং ‘শক্তিমান’ চরিত্রেও অভিনয় করতে যাচ্ছেন, যা অনেকটা এই চরিত্রের অনুরূপ। সবকিছু মিলে আদিত্য ধর পরিচালিত সিনেমাটি এই মুহুর্তে অনিশ্চয়তার মধ্যে আছে।

সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘রনভিরের জন্য চিত্রনাট্য খুবই গুরুত্বপূর্ন। তিনি শক্তিমান চরিত্রে অভিনয়ের ব্যাপারে খুবই উচ্ছ্বাসিত কিন্তু সিনেমাটির টিম এখনো এর চিত্রনাট্য চূড়ান্ত করতে পারেনি। দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা নির্মাতাদের রনভির এখনো অভিনেয়র ব্যাপারে অসম্মতি দেননি, তবে সম্মতিও দেননি।‘ তবে শেষ পর্যন্ত বহুল আলোচিত ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমাটি জিও বাতিল করে দিচ্ছে বলে জানিয়েছে সূত্রটি। সিনেমার এই বিপুল পরিমাণ বাজেট উঠে আসবে না বলে মনে করছেন জিও স্টুডিও।

সিনেমাটি বাতিল প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘গত তিন বছর ধরে এই সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ চলছে। এর মধ্যেই বেশ বড় অংকের অর্থ খরচ হয়ে গেছে সিনেমাটির পিছনে। ইতিমধ্যে এর স্টোরিবোর্ড এবং প্রি-ভিজ্যুয়ালাইজেশনের কাজ এগিয়ে নিয়ে গেছে আদিত্য ধর। এরপর সিনেমাটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা। তারা মনে করছেন ৩০০ থেকে ৩৫০ কোটি রুপি বিনিয়োগের চেয়ে আগেই ৩০ কোটি রুপির ক্ষতি মেনে নেয়া যৈক্তিক।‘ মহামারী পরবর্তি সময়ে এরকম বিশাল বাজেটে সিনেমা নির্মানে প্রযোজকরা অনাগ্রহী।

সিনেমাটি থেকে ভিকি কৌশলকে বাদ দেয়া প্রসঙ্গে সূত্রটি জানিয়েছে, ‘জিও মনে করছে যে দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা-এর মত ব্যয়বহুল একটি সিনেমাকে টেনে নিয়ে যেতে পারবেন না ভিকি কৌশল। সিনেমাটির বাণিজ্যিক সাফল্য নিশ্চিত করতে একজন বড় তারকা দরকার বলে মনে করছে এই প্রযোজনা সংস্থাটি। এছাড়া তারকা নির্বাচনে কোন অগ্রগতি না হওয়ার কারনে এই সিনেমা থেকে সরে দাঁড়ান দক্ষিণের অভিনেত্রী সামান্তা।‘ উক্ত সূত্রে জানা গেছে, আদিত্য ধর এবং জিও সম্মতিতে আসেন যে, ভিকি কৌশল এতে প্রধান চরিত্রে থাকবেন না। সেই প্রেক্ষিতে সিনেমাটির প্রধান চরিত্রের জন্য আরো বড় তারকা খুঁজেন নির্মাতারা।

প্রসঙ্গত, রনি স্ক্রুওয়ালার প্রযোজনায় আদিত্য ধর পরিচালিত ‘উড়িঃ দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ মুক্তি পেয়েছিলো ২০১৯ সালে। মুক্তির পর সে বছরের অন্যতম ব্যবসা সফল সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছিলো এটি। বক্স অফিসের পাশাপাশি সমালোচকদের কাছেও প্রশংসিত হয়েছিলো সিনেমাটি। ‘উড়িঃ দ্যা সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন ভিকি কৌশল এবং ইয়ামি গৌতম। সবকিছু ঠিক থাকলে ‘দ্য ইম্মোর্টাল অশ্বত্থামা’ সিনেমার মাধ্যমে আরো একবার একসাথে দেখা যেত রনি, আদিত্য এবং ভিকি কৌশলকে।

আরো পড়ুনঃ
বাতিল হলো ‘দ্যা ইম্মর্টাল অশ্বত্থামা’: প্রযোজকের ক্ষতি ৩০ কোটি রুপি
‘ব্রহ্মাস্ত্র’ থেকে ‘শক্তিমান’: অপেক্ষায় থাকার মত ছয়টি ভারতীয় ট্রিলজি
বাতিল হয়ে যাওয়া বলিউডের বড় বাজেটের কয়েকটি সম্ভাবনাময়ী সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d