‘টাইগার থ্রী’ ফার্স্টলুক: স্পাই ইউনিভার্সের ধারাবাহিকতা নিশ্চিত করলো যশ রাজ

‘টাইগার থ্রী’ ফার্স্টলুক

স্পাই ইউনিভার্সের মাধ্যমে ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে বড় ইউনিভার্স নিয়ে হাজির হয়েছেন বলিউডের প্রভাবশালী নির্মাতা আদিত্য চোপড়া। চলতি বছরের জানুয়ারিতে এই ইউনিভার্সের ‘পাঠান’ বলিউডের সর্বোচ্চ আয়ের সিনেমা হিসেবে হাজির হয়েছিলো। শাহরুখ খান অভিনীত এই সিনেমাটির মাধ্যমে স্পাই ইউনিভার্সের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিলো যশ রাজ ফিল্মস। ইতিমধ্যে স্পাই ইউনিভার্সের পরবর্তি দুটি সিনেমার কথা নিশ্চিত হওয়া গেছে। সম্প্রতি ‘টাইগার থ্রী’ ফার্স্টলুক প্রকাশের মাধ্যমে স্পাই ইউনিভার্সের ধারাবাহিকতা আবারো নিশ্চিত করেছে এই প্রযোজনা প্রতিষ্ঠানটি।

আদিত্য চোপড়া প্রযোজিত ‘টাইগার থ্রী’ সিনেমাটির প্রধান দুটি চরিত্রে আছেন সালমান খান এবং ক্যাটরিনা কাইফ। ‘টাইগার’ ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী নভেম্বরে। দীপাবলির উৎসবকে কেন্দ্র করে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করেছেন আদিত্য চোপড়া। ‘টাইগার থ্রী’ ফার্স্টলুক প্রকাশের মাধ্যমে দীপাবলিতে এর মুক্তি আবারো নিশ্চিত করেছে যশ রাজ ফিল্মস। প্রকাশিত ফার্স্টলুক পোষ্টারে এর প্রধান দুই তারকা সালমান খান এবং ক্যাটরিনা কাইফকে দুর্দান্ত অ্যাকশন আবতারে দেখা গেছে। আরো একটি অ্যাকশন ধামাকার ইঙ্গিত পাওয়া গেছে প্রকাশিত পোষ্টার থেকে।

গত ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও ভিএফএক্সের কাজের জন্য ‘টাইগার থ্রী’ সিনেমার মুক্তি পিছিয়ে গিয়েছিলো। তাই দীপাবলিতে সিনেমাটি মুক্তির ঘোষণা দিয়েছিলো যশ রাজ ফিল্মস। তবে সম্প্রতি প্রভাস অভিনীত ‘সালার’ সিনেমাটি সেপ্টেম্বর থেকে পিছিয়ে নভেম্বরে মুক্তি গুঞ্জন শোনা যাচ্ছিলো। ধারনা করা হচ্ছে, সেই গুঞ্জনের প্রেক্ষিতে, আসছে দীপাবলিতে ‘টাইগার থ্রী’ সিনেমাটির মুক্তি আবারো নিশ্চিত করেছেন নির্মাতারা। এছাড়া ‘টাইগার থ্রী’ ফার্স্টলুক পোস্টারের মাধ্যমে স্পাই ইউনিভার্সের ‘টাইগার জিন্দা হ্যাঁ’, ‘ওয়ার’ এবং ‘পাঠান’ সিনেমাগুলোর সাথে এর সংযুক্তিও নিশ্চিত করা হয়েছে।

গুঞ্জন অনুযায়ী, সালমান খান অভিনীত ‘টাইগার থ্রী’ সিনেমার গল্পের সাথে সরাসরি যুক্ত থাকবে ‘ওয়ার ২’। সালমান অভিনীত এই সিনেমাটি যেখানে শেষ হবে, সেখান থেকেই শুরু হবে হৃতিকের নতুন এই সিনেমাটি। ‘টাইগার থ্রী’ সিনেমায় শাহরুখ খানের উপস্থিতি নিশ্চিত হওয়া গেলেও, গুঞ্জন আছে এতে অতিথি হিসেবে হাজির হবেন হৃতিক রোশনও। আর ‘ওয়ার ২’ সিনেমায় স্পাই ইয়নিভার্সের গল্পের প্রয়োজনে এক সাথে পর্দায় হাজির হবে তিন সুপার এজেন্ট পাঠান (শাহরুখ খান), টাইগার (সালমান খান) এবং কবির (হৃতিক রোশন)।

এছাড়া এখন পর্যন্ত এটা নিশ্চিত যে, ‘টাইগার থ্রী’ পরবর্তি স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা হতে যাচ্ছে ‘ওয়ার ২’। আর এরপর আদিত্য চোপড়া ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় চলচ্চিত্র নির্মান করতে যাচ্ছেন। শাহরুখ খান এবং সালমান খানকে নিয়ে দুই তারকার স্পাই ইউনিভার্স সিভিল ওয়ার নির্মান করতে যাচ্ছেন এই নির্মাতা। ‘পাঠান বনাম টাইগার’ সিনেমাটিতে বড় পর্দায় মুখোমুখি হবেন বলিউডের সর্বকালের সবচেয়ে বড় দুই সুপারস্টার। গুঞ্জন অনুযায়ী, ২০২৫ সালে ঈদে মুক্তি পরিকল্পনা নিয়ে আগামী বছর শুরু হতে যাচ্ছে এই সিনেমার কাজ।

প্রসঙ্গত, মানিষ শর্মা পরিচালিত ‘‘টাইগার থ্রী’ সিনেমাটি এই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘টাইগার’ ফ্রাঞ্ছাইজির তৃতীয় সিনেমা। আগের পর্বগুলোর মত এই পর্বেই সালমান খান অভিনাশ সিং রাঠোর (টাইগার) এবং ক্যাটরিনা কাইফ জয়া চরিত্রে অভিনয় করছেন। আর সিনেমাটির মূল খলনায়কের চরিত্রে থাকছেন ইমরান হাশমি। এই ফ্রাঞ্ছাইজির প্রথম দুটি সিনেমা ‘এক থা টাইগার’ এবং ‘টাইগার জিন্দা হ্যাঁ’ সিনেমাগুলো পরিচালনা করেছিলেন যথাক্রমে কবির খান এবং আলী আব্বাস জাফর।

আরো পড়ুনঃ
‘ওয়ার ২’ সিনেমা দিয়ে স্পাই ইউনিভার্সের যুক্ত হতে যাচ্ছেন কিয়ারা
‘টাইগার থ্রী’ পরবর্তি স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা ‘ওয়ার ২’
সালমান খানের ‘টাইগার ৩’ প্রসঙ্গে যা বললেন মানিশ শর্মা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d