‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’: বলিউডে প্রথম গানেই রেকর্ড গড়লেন অনিরুদ্ধ

‘জওয়ান’ সিনেমার

সম্প্রতি প্রকাশ করা হয়েছে শাহরুখ খানের বহুল প্রতীক্ষিত ‘জওয়ান’ সিনেমার প্রথম গান ‘জিন্দা বান্দা’। শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়া সিনেমাটি ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে। শাহরুখ খানের সাথে সিনেমাটিতে কাজ করেছেন একঝাক দক্ষিনি শিল্পী কুশলী। তামিল নির্মাতা অ্যাটলি কুমারের সিনেমাটিতে রয়েছেন তামিলের জনপ্রিয় সঙ্গীত পরিচালক অনিরুদ্ধ। দক্ষিণের সিনেমায় ইতিমধ্যে একাধিক চার্টবাস্টার উপহার দিয়েছেন অনিরুদ্ধ। বলিউডে তার প্রথম গান নিয়ে তাই সবার আগ্রহ ছিল শুরু থেকেই। প্রত্যাশা অনুযায়ী, বলিউডে প্রথম গানেই নতুন রেকর্ড গড়েছেন অনিরুদ্ধ।

ভিডিও শেয়ারিং প্লাটফর্ম ইউটিউবে তিন ভাষায় প্রকাশ করা হয়েছিলো ‘জওয়ান’ সিনেমার প্রথম গান ‘জিন্দা বান্দা’। প্রকাশের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলেছে এই গান। প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে ইউটিউবে গানটির হিন্দি সংস্করণের ভিউ হয়েছে ৩৪.৫ মিলিওন। আর গানটি লাইক করেছেন ৭ লাখের বেশী শ্রোতা। হিন্দির পাশাপাশি তামিল এবং তেলুগু ভাষায়ও প্রকাশ করে হয়েছিলো ‘জিন্দা বান্দা’। প্রকাশের ২৪ ঘণ্টায় তিন ভাষা মিলিয়ে গানটির মোট ভিউয়ের পরিমাণ দাঁড়িয়েছে ৪৬ মিলিয়ন।

এর মাধ্যমে প্রকাশের ২৪ ঘণ্টার মধ্যে সবচেয়ে বেশী ভিউ হওয়া বলিউড গান হিসেবে আবির্ভুত হয়েছে ‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’। গানটির ব্যাপক জনপ্রিয়তা শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে আগ্রহ বাড়িয়ে দয়েছে আরো কয়েকগুণ। বলিউডের সর্বকালের সর্বোচ্চ ভিউ হওয়া পাঁচটি গানের তালিকা নীচে দেওয়া হলো –

ক্রম গান ভিউ লাইক
০১ জিন্দা বান্দা ৩৪.৫ মিলিয়ন ৭০৭ হাজার
০২ গুজ্জু পাটাখা ৩৪ মিলিয়ন ৪৩ হাজার
০৩ জয় শ্রী রাম ৩২.১ মিলিয়ন ৫৯৬ হাজার
০৪ রাম সিয়া রাম ৩২ মিলিয়ন ৮৬২ হাজার
০৫ পেয়ার হোতা কাই বারহাই ৩০.৬৯ মিলিয়ন ২০০ হাজার

সঙ্গীত পরিচালক হিসেবে অনিরুদ্ধের প্রশংসা ভারতীয় সিনেমার ক্ষেত্রে নতুন কিছু নয়। তার সাথে যোগ হয়েছে বলিউড বাদশা শাহরুখ খানের মনোমুগ্ধকর পারফরম্যান্স। গানটিতে শাহরুখ খানের সাথে নাচে অংশ নিয়েছেন প্রায় এক হাজার নারী নৃত্য শিল্পী। হিন্দি, তামিল এবং তেলুগু – তিন ভাষায়ই গানটি দর্শকদের কাছে ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। অনিরুদ্ধের সঙ্গীত এবং শাহরুখ খানের চার্মের সাথে ছিলো দারুণ সব ভিএফএক্স দৃশ্য। বিশাল বাজেটে নির্মিত এই গানটি ‘জওয়ান’ সিনেমার অন্যতম প্রধান আকর্ষন বলে মনে করছেন অনেকে। জানা গেছে ‘জওয়ান’ সিনেমার ‘জিন্দা বান্দা’ গানের বাজেট ছিলো ১৫ কোটি রুপি।

এদিকে গানটি নিয়ে শাহরুখ ভক্তদের উম্মাদনা থামছেই না। সামাজিক যোগাযোগ মাধ্যমে গানটি নিয়ে ভক্তদের উত্তেজনা ছিল চোখে পরার মত। শাহরুখ খানের নাচের মুদ্রায় কোমর দুলিয়ে নিজেদের ভিডিও শেয়রা করছেন ভক্তরা। ইতিমধ্যে ‘জিন্দা বান্দা’ গানটি ‘জওয়ান’ সিনেমার জন্য গেম-চেঞ্জার হিসাবে প্রমাণিত হয়েছে। আগামী ৭ই সেপ্টেম্বর সিনেমাটির বিশ্বব্যাপী মুক্তির জন্য প্রত্যাশা বাড়তে থাকায়, ভক্তরা রুপালি পর্দায় জিন্দা বান্দার জাদু দেখার সুযোগের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এই ব্লকবাস্টার গানটি নিঃসন্দেহে শাহরুখ খানের নিরন্তর আবেদন এবং অনিরুদ্ধের অপরিমেয় প্রতিভার একটি প্রমাণ, যা সঙ্গীতপ্রেমীদের হৃদয়ে একটি অদম্য চিহ্ন রেখে গেছে।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

আরো পড়ুনঃ
শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে ভক্তদের পাঁচটি অদ্ভুত ধারণা!
প্রিভিউ দিয়েই সিনেমার ইতিহাসে নতুন রেকর্ড গড়লেন শাহরুখ খান
‘জওয়ান’ উম্মাদনা: বক্স অফিসে নিজের রেকর্ড নিজেই ভাঙ্গবেন শাহরুখ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d