‘জওয়ান’ প্রিভিউ: বক্স অফিসে সুনামির পুর্বাভাস দিলেন শাহরুখ খান

‘জওয়ান’ প্রিভিউ

‘পাঠান’ সিনেমার ঐতিহাসিক সাফল্যের পর তামিলের জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ নিয়ে হাজির হচ্ছেন শাহরুখ খান। শাহরুখ খানের সাথে নয়নতারা এবং বিজয় সেতুপতির সংযুক্তির পর সিনেমাটি নিয়ে সবার আগ্রহ আকাশচুম্বী। বিগত কিছুদিন থেকে সিনেমাটির ফার্স্টলুক দেখার অপেক্ষায় ছিলেন বলিউড সিনেমার ভক্তরা। অবশেষে ১০ই জুলাই প্রকাশ করা হয়েছে ‘জওয়ান’ প্রিভিউ, যেখানে সিনেমাটির ব্যাপারে কিছু ধারণা দিয়েছেন নির্মাতারা। আর প্রথম দর্শনেই বক্স অফিসে নতুন সুনামির পুর্বাভাস দিয়েছেন বলিউড বাদশা শাহরুখ খান। প্রিভিউতেই সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের সুবিচারের ইঙ্গিত দিলেন নির্মাতা অ্যাটলি কুমার।

দুই মিনিটের একটু বেশী ব্যাপ্তির ‘জওয়ান’ প্রিভিউ ছিলো পুরোপুরি অ্যাকশনে ভরপুর। শুরুতে শাহরুখ খানের কন্ঠে ধারা বর্ননার মাধ্যমে উত্তেজনা বাড়িয়ে দেন নির্মাতারা। প্রকাশিত প্রিভিউতে ‘জওয়ান’ সিনেমার মূল তারকাদের সাথে দর্শকদের পরিচয় করে দেয়া হয়েছে। শাহরুখ খানের পাশাপাশি ‘জওয়ান’ প্রিভিউতে ছিলেন নয়নতারা, বিজয় সেতুপতি, দীপিকা পাডুকোন, প্রিয়ামনি, সানিয়া মালহোত্রা সহ আরো অনেকে। প্রধান তারকাদের দেখানোর পাশাপাশি ‘জওয়ান’ সিনেমার অ্যাকশনের ধারনাও পাওয়া গেছে। অ্যাটলি কুমারের দুর্দান্ত নির্দেশনার সাথে বিশ্বমানের ভিএফএক্স ‘জওয়ান’ সিনেমাকে করেছে অনন্য অভিজ্ঞতা।

‘জওয়ান’ সিনেমাটির প্রিভিউ-এর অন্যতম প্রধান আকর্ষন হচ্ছে বলিউড বাদশা শাহরুখ খানের বিভিন্ন লুক। এর আগে ফার্স্টলুক পোষ্টারে পুরো মাথায় ব্যান্ডেজ মোড়ানো অবস্থায় দেখা গিয়েছিলো তাকে। সবমিলিয়ে প্রকাশিত প্রিভিউতে মোট তিনটি লুকে দেখা গেছে শাহরুখ খানকে। এর মধ্যে একটি হচ্ছে মুখে মাস্ক পরা অবস্থায়। অন্য দুই লুকের মধ্যে একটিতে তিনি হাজির হয়েছে পুরো তরুন রুপে। কালো প্যান্টের সাথে লাল শার্টে শাহরুখ ছিলেন অতুলনীয়। আর সবচেয়ে আকর্ষনীয় হচ্ছে ন্যাড়া মাথার লুকটি। ‘বেকারার কারকে’ গানে শাহরুখ খানের নাচের মাধ্যমে শেষ হয়েছে ‘জওয়ান’ প্রিভিউ।

শাহরুখ খানের পাশাপাশি ‘জওয়ান’ প্রিভিউ-এর অন্যতম বড় আকর্ষন হিসেবে হাজির হয়েছেন নয়নতারা। দক্ষিণের সিনেমার লেডি সুপারস্টার হিসেবে পরিচিত এই অভিনেত্রীকে প্রথমবারের মত দেখা যাবে বলিউড সিনেমায়। শাহরুখ খান এবং নয়নতারা জুটিকে বড় পর্দায় দেখতে মুখিয়ে ছিলেন ভারতীয় সিনেমার ভক্তরা। প্রকাশিত প্রিভিউ থেকে অনুমান করা যাচ্ছে সিনেমাটিতে পুলিশের চরিত্রে দেখা যাবে নয়নতারাকে। একটি দৃশ্যে নয়নতারাকে অ্যাকশন লেডি রুপেও দেখা গেছে। এছাড়া প্রিভিউতে উপস্থিত ছিলেন দীপিকা পাডুকোন। ‘জওয়ান’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন এই অভিনেত্রী।

অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটির ঘোষণার পর থেকে আরো একটি কারনে আলোচনায় রয়েছে। সেটি হচ্ছে অনুরুদ্ধ রবিচন্দ্রের সঙ্গীত এবং ব্যাকগ্রাউন্ড স্কোর। প্রিভিউতেও দুর্দান্ত কিছুর ইঙ্গিত পাওয়া গেছে। দক্ষিণের বাণিজ্যিক সফল নির্মাতা হিসেবে অ্যাটলি কুমারের সুনাম রয়েছে। সেই সাথে ভারতীয় সিনেমার অন্যতম সম্ভাবনাময়ী সঙ্গীত পরিচালক হচ্ছেন অনিরুদ্ধ। এছাড়াও ‘জওয়ান’ সিনেমায় গ্র্যামি-মনোনীত এবং অত্যন্ত জনপ্রিয় শিল্পী রাজা কুমারীর মনোমুগ্ধকর ট্র্যাক ‘দ্য কিং খান র‌্যাপ’ প্রিভিউতেও প্রদর্শিত হয়েছে।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। সিনেমাটিতে দুইজন তারকার অতিথি চরিত্রে অভিনয়ের গুঞ্জন শোনা যাচ্ছে, তারা হলেন থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। প্রাথমিক ঘোষণায় সিনেমাটি মোট পাঁচ ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির কথা থাকলেও, সেখান থেকে সরে এসেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ‘জওয়ান’ সিনেমাটি আগামী ৭ই সেপ্টেম্বর হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
আন্তর্জাতিক বাজারে ‘জওয়ান’ পরিবেশনার দায়িত্বে যশ রাজ ফিল্মস
‘জওয়ান’ মুক্তি নতুন তারিখ প্রকাশ্যেঃ আবারো পোষ্টার নকলের অভিযোগ
বলিউডের সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট করে দিলো ‘জওয়ান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d