‘কৃষ ফোর’ সিনেমা পিছিয়ে যাওয়ার কারণ জানালেন নির্মাতা রাকেশ রোশন

‘কৃষ ফোর’ সিনেমা পিছিয়ে

আগামী বছরের জানুয়ারিতে মুক্তি পেতে যাচ্ছে হৃতিক রোশন অভিনীত নতুন সিনেমা ‘ফাইটার’। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমায় একজন পাইলট চরিত্রে দেখা যাবে এই তারকাকে। এছাড়া চলতি বছরের শেষে তিনি শুরু করতে যাচ্ছেন যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের সিনেমা ‘ওয়ার ২’। তবে হৃতিক রোশনের ভক্তরা ‘কৃষ ফোর’ সিনেমা নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছেন। কিছুদিন আগেই জানা গিয়েছিলো সিনেমাটি নিয়ে কাজ শুরু করেছেন রাকেশ রোশন। এদিকে সম্প্রতি ‘কৃষ ফোর’ সিনেমা পিছিয়ে যাওয়ার কারণ জানালেন নির্মাতা রাকেশ রোশন।

সম্প্রতি একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ‘কৃষ ফোর’ সিনেমা পিছিয়ে যাওয়ার কারণ ব্যাখ্যা করেছেন রাকেশ রোশন। মহামারী পরবর্তি সময়ে প্রেক্ষাগৃহে পর্যাপ্ত দর্শক সমাগম না হওয়া নিয়ে তার চিন্তার কথা জানিয়েছেন রাকেশ রোশন। তিনি জানিয়েছেন ‘কৃষ ফোর’ সিনেমাটির আনুমানিক বাজেট দাঁড়াবে ২০০ থেকে ৩০০ কোটি রুপি। তিনি মনে করছেন যে, মহামারীর কারনে প্রেক্ষাগৃহে দর্শকের পরিমাণ অনেক কমে গেছে। বর্তমানে ভারতের দর্শক হলিউডের সুপারহিরো সিনেমা নিয়ে বেশী আগ্রহী। তাই এই মুহুর্তে এরকম বিশাল বাজেটে ভারতীয় সুপারহিরো সিনেমা নিয়ে কিছুটা শঙ্কিত রাকেশ রোশন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘কিভাবে সিনেমাটিকে এরকম একটি ধারা দিবো? অবশ্যই আমি সেটি পারবো। আমি সিদ্ধান্ত নিয়েছি ১০টি অ্যাকশন সিক্যুয়েন্সের বদলে ৪টি অ্যাকশন দৃশ্য থাকবে সিনেমায়। কিন্তু এই অ্যাকশনগুলো অবশ্যই মানসম্পন্ন হতে হবে। সিনেমাটির ভিএফএক্স ভালো মানের হতে হবে। আমরা সিনেমাটির বাজেট এবং নির্মান খরচ কিভাবে নিয়ন্ত্রণ করা যায়, সেটি নিয়ে ভাবছি। কারণ সাম্প্রতিক সময়ে মুক্তিপ্রাপ্ত বড় বাজেটের সিনেমাগুলো ভালো আয় করতে সক্ষম হচ্ছে না।‘

তবে সিনেমাটি নিয়ে শেষ পর্যন্ত ‘কৃষ ফোর’ সিনেমা নিয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন নির্মাতা রাকেশ রোশন। তিনি জানিয়েছেন ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু বর্তমান সময়ে সিনেমাগুলো ভালো আয় করতে সক্ষম হচ্ছে না, এমনকি সিনেমাগুলো এর নির্মান ব্যায় তুলতে পারছে না বলেও জানিয়েছেন তিনি। সার্বিক দিক বিবেচনায় এই মুহুর্তে সিনেমাটি নির্মানের বিবেচনা করছেন না। তাই আপাতত ‘কৃষ ফোর’ সিনেমা পিছিয়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন রাকেশ রোশন। তবে এক বছর বা আরো কিছু সময় পর সিনেমাটির নির্মাণ শুরু হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

উল্লেখ্য যে, ‘কৃষ ৪’ সিনেমাটি নিয়ে রাকেশ রোশন তার পরিকল্পনার কথা প্রথম জানিয়েছিলেন ২০১৬ সালের সেপ্টেম্বরে। সে সময় বলা হয়েছিলো ২০১৮ সালের ক্রিসমাসে মুক্তি পাবে সিনেমাটি। এরপর ২০১৯ সালে সিনেমাটি প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে হৃতিক রোশন বলেছিলেন, ‘ওয়ার সিনেমার পর আমি আমার বাবার সাথে আলোচনা করবো। সবকিছু গুছিয়ে কৃষ ৪ নিয়ে আমরা আবারো কাজ শুরু করবো। বাবার অসুস্থতা কারনে আমরা সিনেমার কাজ স্থগিত রেখেছিলাম। তিনি এখন অনেকটা ভালর দিকে, তাই আমরা আবারো কাজের প্রস্তুতি নিচ্ছি।‘

প্রসঙ্গত, ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ সিনেমা ‘কৃষ থ্রী’ মুক্তি পেয়েছিলো ২০১৩ সালে। দুর্দান্ত ভিএফএক্স এবং অ্যাকশনের মাধ্যমে রাকেশ রোশন পরিচালিত এই সিনেমাটি বক্স অফিসে আলোড়ন তুলেছিলো। এরপর থেকেই সিনেমাটির চতুর্থ কিস্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন এই তারকার ভক্তরা। গত বছর একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে রাকেশ রোশন জানিয়েছিলেন যে, ‘কৃষ ৪’ সিনেমার চিত্রনাট্য নিয়ে তিনি ২০২০ সাল থেকে করছেন। ‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির আগের সিনেমাগুলো হচ্ছে ‘কই… মিল গায়া’ (২০০৩), ‘কৃষ’ (২০০৬) এবং ‘কৃষ থ্রী’ (২০১৩)।

আরো পড়ুনঃ
আগের দুই সিনেমার নির্মাতার সাথে ‘কৃষ ৪’ নিয়ে ফিরছেন হৃতিক রোশন!
‘কৃষ ৪’ সিনেমায় আবারো একসাথে হতে যাচ্ছেন হৃতিক রোশন এবং জাদু
‘কৃষ ৪’ সিনেমাকে প্রাধান্য দিচ্ছেন হৃতিকঃ পরিচালনায় হলিউড নির্মাতা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d