অনির্দিষ্টকালের জন্য স্থগিত হলো কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’

কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’

২০২১ সালের জুলাই মাসে দেওয়া হয়েছিলো কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ সিনেমার ঘোষণা। হানসাল মেহতার পরিচালনায় সিনেমাটির কাজ ২০২২ সালের শেষ ভাগে শুরু হওয়ার কথা ছিলো। কিন্তু কার্তিক আরিয়ান এবং হানসাল মেহতার শিডিউল সংক্রান্ত জটিলতার কারনে সিনেমাটির কাজ শুরু হয়নি। ইতিমধ্যে বেশ কয়েকবার পিছিয়ে দেওয়া হয়েছে এই সিনেমার নির্মান। এবার জানা গেলো সিনেমাটি নিয়ে নতুন খবর। জানা গেছে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ সিনেমাটি।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামার প্রতিবেদন অনুযায়ী, শিডিউল জতিলতায় কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ নির্মান অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছেন নির্মাতারা। সিনেমাটির প্রযোজক রনি স্ক্রুওয়ালা এবং হারমান বাওয়েজা, কার্তিক আরিয়ান এবং হানসালের শিডিউল বিবেচনায় এর নির্মান অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন। বর্তমানে নির্মাতা হানসাল মেহতার বেশ কয়েকটি প্রকল্প নির্মানাধীন রয়েছে। কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ সিনেমাটির কাজ শুরু করা এই পরিচালকের জন্য এই মুহুর্তে অনেকটাই অসম্ভব।

কার্তিক আরিয়ানের ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ সিনেমাটির নির্মান অনির্দিষ্টকালের জন্য স্থগিত প্রসঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘হ্যাঁ কার্তিক এবং হানসাল একসাথে কাজ করার পরিকল্পনা চূড়ান্ত করেছিলেন এবং এর আনুষ্ঠানিক ঘোষণাও তারা দিয়েছিলেন। কিন্তু সিনেমাটির নির্মান কাজ ধারাবাহিকভাবে বিলম্বিত হচ্ছে। অনাকাঙ্ক্ষিত এই বিলম্বের কারনে দুইজনই সিনেমাটি নিয়ে শঙ্কিত ছিলেন। এখন মনে হচ্ছে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে এই সিনেমার নির্মান।‘

তবে এই সিনেমাটি পুরোপুরি বাতিল হয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেনি উক্ত সূত্র। সূত্রটি আরো জানিয়েছে, ‘সিনেমাটি বাতিল হয়ে গেছে, সেটা আপনি বলতে পারেন না, যেহেতু কার্তিক এবং হানসাল একসাথে কাজ করার ব্যাপারে খুবই আগ্রহী। তাই সিনেমাটি তৈরির জোর সম্ভাবনা এখনো রয়েছে। এই মুহুর্তে তাদের দুজনের কারো হাতেই সিনেমাটিতে কাজ করার মত পর্যাপ্ত সময় নেই। দুজনের সময় এবং সুযোগ একই লাইনে আসলে সিনেমাটি নির্মান হতে পারে।‘

ঘোষণার সময়ই সিনেমাটির ফার্স্টলুক প্রকাশ করেছিলেন নির্মাতারা। এই সিনেমার নাম ভুমিকায় অভিনয়ের জন্য কার্তিককে চুক্তিবদ্ধ করা হয়েছিলো। মধ্যপ্রাচ্যের একটি দেশে যুদ্ধকালীন সময়ে সেখানে আটকে থাকা ভারতীয়দের উদ্ধারের মিশনে যাওয়া একজন পাইলটের গল্প নিয়ে সাজানো হয়েছে সিনেমাটির চিত্রনাট্য। গুঞ্জন আছে, ২০১৫ সালে জেনারেল ভি কে সিং এর নেতৃত্বে ইয়েমেন থেকে ভারতীয় এবং বিদেশী নাগরিকদের উদ্ধারের ঘটনা দেখা যাবে সিনেমার গল্পে।

উল্লেখ্য যে, ২০২২ সালে ‘ভুল ভুলাইয়া ২’ সিনেমার বিশাল সাফল্যের কারনে বলিউডের নতুন প্রজন্মের সবচেয়ে কাঙ্ক্ষিত অভিনেতা হয়ে উঠেছেন কার্তিক আরিয়ান। এছাড়া এই তারকার ‘ফ্রেড্ডি’ সিনেমাটিও দর্শকদের কাছে প্রশংসিত হয়েছিলো। আগামী ১৭ই ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে কার্তিক আরিয়ান অভিনীত ‘শাহজাদা’ সিনেমাটি। এতে কার্তিকের বিপরীতে অভিনয় করেছেন কৃতি শেনন। এছাড়া কার্তিক আরিয়ানের ‘সত্যপ্রেম কি কাঁথা’ নামে আরো একটি সিনেমা চলতি বছরে মুক্তি পেতে যাচ্ছে।

অন্যদিকে হানসাল মেহতাও বেশ কয়েকটি প্রকল্প নিয়ে ব্যস্ত সময় পার করছেন। বর্তমানে তার পরিচালিত ‘মর্ডান লাভঃ মুম্বাই’ এবং ‘স্ক্যাম ২০২৩’ সিনেমাগুলো নির্মানাধীন রয়েছে। এছাড়া আরো কয়েকটি সিনেমার প্রস্তুতি নিচ্ছেন বর্তমান সময়ের বলিউডের অন্যতম ব্যস্ত এই নির্মাতা। সর্বশেষ হানসাল মেহতা পরিচালিত ‘ফারাজ’ সিনেমাটি মুক্তি পেয়েছে। ঢাকার হোলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার উপর ভিত্তি করে নির্মিত সিনেমাটি মাত্র ১০০টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

আরো পড়ুনঃ
‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ নির্মাতাদের বিরুদ্ধে ‘অপারেশন ইয়েমেন’ নির্মাতার অভিযোগ
এবার ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকে বাদ পরছেন কার্তিক আরিয়ান
বলিউডের নতুন সুপারস্টার কার্তিক আরিয়ান অভিনীত আসন্ন সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d