করণ জোহর প্রযোজিত পরবর্তী অ্যাকশন থ্রিলার সিনেমায় আলিয়া ভাট

করণ জোহর প্রযোজিত পরবর্তী

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত করণ জোহর প্রযোজিত এবং পরিচালিত ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হয়েছিলেন আলিয়া ভাট। এরপর এই নির্মাতার প্রযোজনায় ১১টি সিনেমায় অভিনয় করেছেন আলিয়া ভাট। এর মধ্যে বেশীরভাগ সিনেমাই বক্স অফিসে বাণিজ্যিক সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। আগামী ২৮শে জুলাই মুক্তি পেতে যাচ্ছে করণ জোহর পরিচালিত ‘রকি অর রানী কি প্রেম কাহানী’, সেখান রানী চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। সম্পতি জানা গেছে করণ জোহর প্রযোজিত পরবর্তী অ্যাকশন থ্রিলার সিনেমায় অভিনয় করছেন আলিয়া ভাট।

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত একটি খবরে জানা গেছে, দ্বাদশবারের মত একসাথে কাজ করতে যাচ্ছেন আলিয়া ভাট এবং করণ জোহর। ইতিমধ্যে সিনেমাটিতে আলিয়ার অভিনয়ের বিষয়টি চূড়ান্ত হয়েছে বলেও নিশ্চিত হওয়া গেছে। তবে রোম্যান্টিক নয়, করণ জোহর এবং আলিয়ার নতুন এই সিনেমাটি নির্মিত হতে যাচ্ছে অ্যাকশন থ্রিলার গল্পে। কারাগার থেকে পালানোর গল্পে নির্মিতব্য সিনেমাটি পরিচালনা করছেন ভাসান বালা। এর আগে ভাসান বালা ‘মার্দকো দর্দ নেহি হোতা’ এবং ‘মনিকা, ও মাই ডার্লিং’ সিনেমাগুলো নির্মান করেছিলেন। নতুন এই সিনেমাটি বর্তমানে প্রি-প্রোডাকশনে রয়েছে বলেও জানা গেছে।

সংশ্লিষ্ট একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভিলা জানিয়েছে, ‘ভাসান বালা তার স্বতন্ত্র গল্প এবং অপ্রচলিত বর্ণনার জন্য পরিচিত। আলিয়া ভাটের সাথে তার সিনেমাটি হিন্দি দর্শকদের জন্য অনন্য একটি সিনেমাটিক অভিজ্ঞতা হওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে। আলিয়াকে এই সিনেমায় তার ক্যারিয়ারের অন্যতম চ্যালেঞ্জিং ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। এই নতুন অ্যাডভেঞ্চারে যেতে এবং এমন একটি ধারা অন্বেষণ করতে তিনি খুবই আগ্রহী। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট সবাই ইতিমধ্যে এটি নিয়ে খুবই উচ্ছ্বাসিত। এটি একটি আকর্ষণীয় সিনেমা হতে যাচ্ছে।‘

আলিয়া ভাটকে নিয়ে করণ জোহর প্রযোজিত পরবর্তী অ্যাকশন থ্রিলার সিনেমাটির নাম এখনো চূড়ান্ত করা হয়নি। বর্তমানে এই সিনেমার অন্যান্য শিল্পী কুশলীদের চূড়ান্ত করার কাজ চলছে। আলিয়া ভাট ছাড়াও বলিউডের আরো কয়েকজন তারকাকে দেখা যাবে এই সিনেমায়। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের সেপ্টেম্বরে শুরু হতে যাচ্ছে সিনেমাটির কাজ। এই সিনেমার কাজ শেষ করে আলিয়া ভাট শুরু করবেন সঞ্জয়লীলা বানসালি পরিচালিত ‘বাইজু বাওরা’ সিনেমার দৃশ্যধারন। আগামী বছরের ফেব্রুয়ারিতে ‘বাইজু বাওরা’ সিনেমার দৃশ্যধারন শুরুর কথা রয়েছে।

এদিকে করণ জোহর প্রযোজিত পরবর্তী অ্যাকশন থ্রিলার সিনেমা ছাড়াও আলিয়া ভাট যুক্ত হচ্ছেন যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সে। এই ইউনিভার্সের একটি নারী কেন্দ্রিক অ্যাকশন থ্রিলার সিনেমা নির্মানের পরিকল্পনা করছেন আদিত্য চোপড়া। আর এতে প্রধান চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট, যেটির কাজ ২০২৪ সালের দ্বিতীয় ভাগে শুরু হওয়ার কথা শোনা যাচ্ছে। আলিয়া ভাট অভিনীত এই সিনেমাটি স্পাই ইউনিভার্সের অষ্টম সিনেমা হতে যাচ্ছে। স্পাই ইউনিভার্সের আগের সাতটি সিনেমা হচ্ছে ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যাঁ’, ‘ওয়ার’, ‘পাঠান’, ‘টাইগার থ্রী’, ‘ওয়ার ২’ এবং ‘পাঠান বনাম টাইগার’।

উল্লেখ্য যে, আলিয়া ভাট বর্তমানে বলিউডের সবচেয়ে নির্ভরযোগ্য অভিনেত্রীদের একজন। ইতিমধ্যে আলিয়া ভাট ‘রাজি’ এবং ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’-এর মত নারী কেন্দ্রিক সিনেমা উপহার দিয়েছেন যেগুলো বক্স অফিসে দারুণভাবে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। এছাড়া আলিয়া ভাট অভিনীত বাণিজ্যিক সফল অন্যান্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’, ‘বাদ্রিনাথ কি দুলহানিয়া’, ‘কাপুর এন্ড সন্স’, ‘ডিয়ার জিন্দেগী’ এবং ‘ব্রাহ্মাস্ত্র’। বক্স অফিসে বাণিজ্যিক সাফল্যের পাশাপাশি সিনেমাগুলোতে আলিয়ার অভিনয়ও সমালোচকদের কাছে প্রশংসিত হয়েছিলো।

আরো পড়ুনঃ
যশ রাজের স্পাই ইউনিভার্সে এবার আলিয়া ভাটের সাথে যুক্ত হচ্ছেন শর্বরী
আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের প্রধান নারী গোয়েন্দা চরিত্রে আলিয়া 
রনভীর সিং এবং আলিয়া ভাটকে নিয়ে সঞ্জয়লীলা বানসালির ‘বাইজু বাওরা’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d