করণ জোহরের অ্যাকশন সিনেমায় সালমান খানঃ জানা গেলো মুক্তির সময়

করণ জোহরের অ্যাকশন সিনেমায়

১৯৯৮ সালে মুক্তি পেয়েছিলো করণ জোহর পরিচালিত প্রথম সিনেমা ‘কুচ কুচ হোতা হ্যাঁ’। শাহরুখ খান, কাজল এবং রানী মুখার্জির সাথে সিনেমাটিতে বর্ধিত অতিথি চরিত্রে হাজির হয়েছিলেন সালমান খান। এরপর করণ জোহর প্রযোজিত বেশ কয়েকটি সিনেমায় সালমান খানের অভিনয়ের কথা উঠলেও সেটি আলোচনায়ই সীমাবদ্ধ ছিলো। অবশেষে দীর্ঘ ২৫ বছর পর আবারো একসাথে কাজ করতে যাচ্ছেন করণ জোহর এবং বলিউডের ভাইজান। জানা গেছে করণ জোহরের অ্যাকশন সিনেমায় অভিনয় করছেন সালমান খান। এছাড়া ইতিমধ্যে সিনেমাটি মুক্তির সময়ও চূড়ান্ত করেছেন তারা।

সর্বশেষ ‘কিসি কা ভাইজান কিসি কি জান’ সিনেমাটি মুক্তির আগে করণ জোহরের ধর্ম প্রোডাকশনের ব্যানারে নির্মিতব্য একটি অ্যাকশন সিনেমায় সালমান খানের অভিনয়ের গুঞ্জন শোনা গিয়েছিলো। সেই সাথে ‘আপকি আদালত’ অনুষ্ঠানে করণ জোহর প্রযোজিত একটি সিনেমার প্রস্তাবের কথা নিশ্চিত করেছিলেন সালমান খান নিজেই। কিন্তু সিনেমাটি নিয়ে কোন আনুষ্ঠানিক ঘোষণা না পাওয়ার কারনে, এটি থেকে সালমান খানের সরে দাঁড়ানোর গুঞ্জনও উঠেছিলো। তবে সম্প্রতি করণ জোহরের অ্যাকশন সিনেমায় সালমান খানের অভিনয়ের ব্যাপারে জানা গেছে আরো বিস্তারিত তথ্য।

সম্প্রতি বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম পিংকভীলা জানিয়েছে সালমান খানকে নিয়ে করণ জোহর প্রযোজিত অ্যাকশন সিনেমা পরিচালনায় থাকছেন ‘শেরশাহ’ খ্যাত নির্মাতা বিষ্ণু বর্ধন। চলতি বছরের নভেম্বরে এই সিনেমার দৃশ্যধারন শুরুর কথাও নিশ্চিত করেছে সংবাদ মাধ্যমটি। সব কিছু ঠিক থাকলে নির্মানাধীন ‘টাইগার থ্রী’ সিনেমার পর এটিই হতে যাচ্ছে সালমান খানের নতুন সিনেমা। আগামী নভেম্বরে শুরু হয়ে ৭ থেকে ৮ মাসের মধ্যে একাধিক শিডিউলে সিনেমাটির দৃশ্যধারনের কাজ করবেন বিষ্ণু বর্ধন। দীর্ঘ ৬ মাস আলোচনার পর বিশাল বাজেটের সিনেমাটির ব্যাপারে ঐক্যমতে এসেছেন করণ জোহর এবং সালমান খান।

এ প্রসঙ্গে একটি সূত্রের উল্লেখ করে উক্ত সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘এটি একটি বিশেষ প্রোজেক্ট হতে যাচ্ছে এবং আগামী নভেম্বরে এর কাজ শুরু নিয়ে অংশীদারদরা খুবই উচ্ছ্বাসিত। শেরশাহ-এর পর এই সিনেমাটি বিষ্ণু বর্ধনের দ্বিতীয় হিন্দি সিনেমা হতে যাচ্ছে। প্রি-প্রোডাকশনের কাজ চলতি আগস্ট মাসেই শুরু হতে যাচ্ছে। ভারতীয় সিনেমায় আগে দেখা যায়নি এমন কিছু দুর্দান্ত অ্যাকশন দৃশ্যের পরিকল্পনা করছেন নির্মাতারা।‘ ২০২৪ সালের ক্রিসমাসে বিশ্বব্যাপী বিশাল আয়োজনে এই সিনেমা মুক্তি চূড়ান্ত করেছেন করণ জোহর, বিষ্ণু বর্ধন এবং সালমান খান।

আগামী বছরের ক্রিসমাসে মুক্তির বিষয়টি নিশ্চিত করে সূত্রটি আরো জানিয়েছে, ‘এখনও নাম ঠিক না হওয়া এই অ্যাকশন সিনেমাটি ২০২৪ সালের সবচেয়ে বড় সিনেমা হিসেবে বিবেচনা করা হচ্ছে। সিনেমাটি ২০২৪ সালের ক্রিসমাস সপ্তাহান্তে বড় পর্দায় মুক্তি পাবে। দীর্ঘ ছুটির সময়কালের সুবিধাকে কাজে লাগিয়ে সিনেমাটি বক্স অফিসে দারুণ কিছু করবে বলে প্রত্যাশা করা হচ্ছে।‘ নির্মাতাদের পাশাপাশি সিনেমাটির জন্য সালমান খানের প্রস্তুতিতে সময় লাগবে জন্য ভারী। সিনেমাটি জন্য সালমান খান আগামী কয়েক মাস তার শারীরিক এবং শারীরিক ভাষা প্রশিক্ষণে সময় ব্যায় করবেন বলে জানিয়েছে সূত্রটি।

উল্লেখ্য যে, আগামী দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত সিনেমা ‘টাইগার থ্রী’। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের অংশ হিসেবে নির্মিত সিনেমাটি পরিচালনা করছেন মানিশ শর্মা। সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ। এছাড়া সিনেমাটিতে একটি বিশেষ চরিত্রে হাজির হচ্ছেন বলিউড বাদশা শাহরুখ খান। ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমাটি বক্স অফিসে ভালো ব্যবসা করতে ব্যর্থ হলেও, ‘টাইগার থ্রী’ সিনেমা দিয়ে আবারো বক্স অফিসে এই তারকা ঝড় তুলবেন বলে মনে করছেন বলিউডের ট্রেড বিশেষজ্ঞরা।

আরো পড়ুনঃ
করণ জোহরের সিনেমায় সালমান খানঃ পরিচালনায় ‘শেরশাহ’ খ্যাত বিষ্ণু বর্ধন
করণ জোহরের সাথে সিনেমা নিশ্চিত করলেন মেগাস্টার সালমান খান
করণ জোহর নয় সোহেল খানের সিনেমাকে অগ্রাধিকার দিচ্ছেন সালমান খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d