২০টি কর্তন সাপেক্ষে প্রাপ্তবয়স্কদের জন্য অক্ষয় কুমারের ‘ওহ মাই গড ২’!

ওহ মাই গড ২

২০১২ সালে মুক্তিপ্রাপ্ত পারেশ রাওয়াল এবং অক্ষয় কুমার অভিনীত ‘ওহ মাই গড’ সিনেমাটি বাণিজ্যিক সাফল্যের পাশাপাশি সমালোচকদের কাছেও ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছিল। সেই ধারাবাহিকতায় সিনেমাটির দ্বিতীয় পর্ব নির্মানের ঘোষণা দেন নির্মাতারা। ‘ওহ মাই গড ২’ নামের এই সিনেমাটিতে অক্ষয়ের সাথে এবার যোগ দিয়েছেন পঙ্কজ ত্রিপাটি এবং ইয়ামি গৌতম। কিছুদিন আগে সিনেমাটির ট্রেলারও প্রকাশ করা হয়েছে। কিন্তু আগামী ১১ই আগস্ট মুক্তি প্রতীক্ষিত সিনেমাটি সেন্সর ছাড়পত্র নিয়ে দেখা গেছে জটিলতা। জানা গেছে, ২০টি কর্তন সাপেক্ষে প্রাপ্ত বয়স্কদের জন্য অক্ষয় কুমারের ‘ওহ মাই গড ২’ সিনেমাটি মুক্তির পরামর্শ দিয়েছে সেন্সর বোর্ড।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে মুক্তির অনুমতির জন্য সেন্সরে জমা দেয়া হয়েছিল সিনেমাটি। কিন্তু প্রাথমিক পর্যালোচনার পর সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের নিরীক্ষণ কমিটি সিনেমাটি সংশোধন কমিটির কাছে পাঠিয়েছিলো। অক্ষয় কুমারের ‘ওহ মাই গড ২’ সিনেমাটির বিষয়বস্তু সংবেদনশীল হওয়ার কারনে এর মুক্তির ব্যাপারে সিদ্ধান্তের জন্য সংশোধন কমিটির সুপারিশ চেয়েছে সেন্সর বোর্ড। ১১ই আগস্ট মুক্তি নিশ্চিত করতে আগামী ৩১শে জুলাইয়ের মধ্যে ছাড়পত্র পাওয়ার সর্বোচ্চ চেষ্টা নির্মাতা করছেন বলেও জানিয়েছিলো সংবাদ মাধ্যমটি।

এদিকে জানা গেছে, সিনেমাটিতে বেশ কিছু পরিবর্তনের সুপারিশ করেছে সেন্সর বোর্ডের সংশোধন কমিটি। উক্ত কিমিটির এই সুপারিশের ব্যাপারে নির্মাতা মোটেও সন্তুষ্ট হতে পারেননি বলে উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে। এ প্রসঙ্গে একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ‘সর্বোপরি, সংশোধন কমিটি সিনেমাটিতে মোট ২০টি কর্তনের নির্দেশ দিয়েছে। এর মধ্যে বেশ কিছু দৃশ্য এবং সংলাপ অন্তর্ভূক্ত রয়েছে। এছাড়া সিনেমাটিতে শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য হিসেবে মুক্তির সুপারিশও করেছেন সেন্সর বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের সংশোধন কমিটি।‘

তবে সংশোধন কমিটির এই সুপারিশের সাথে একমত নন সিনেমাটির নির্মাতারা। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘নির্মাতারা এই কর্তনের ব্যাপারে মোটেও একমত নন। এছাড়া শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য প্রযোজ্য সার্টিফিকেট নিয়েও অসন্তুষ্টি জানিয়েছেন তারা। নির্মাতারা মনে করছেন সেক্স এডুকেশন সব বয়সের দর্শকদের জন্য হওয়া উচিৎ। অন্যদিকে ওহ মাই গড বাচ্চাদের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছিলো। শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য সিনেমাটি মুক্তির মাধ্যমে বাচ্চাদের পছন্দের একটি ফ্র্যাঞ্চাইজির সম্ভাবনা নষ্ট হবে।‘ এটি ঠিক হবে না বলে মনে করছেন অক্ষয় কুমারের ‘ওহ মাই গড ২’ সিনেমার নির্মাতারা।

অন্যদিকে সিনেমাটি মুক্তির আর বেশী দিন বাকী নেই। ১১ই আগস্ট মুক্তির ঘোষণা দিয়ে ছাড়পত্র সংক্রান্ত জটিলতার কারনে এখনো সিনেমাটি প্রচারণা শুরু করতে পারছেন না নির্মাতারা। এখন পর্যন্ত সিনেমাটি নিয়ে দুই পক্ষের মধ্যে একটি অচলাবস্থা রয়েছে। ২০টি কর্তন সাপেক্ষে প্রাপ্তবয়স্কদের জন্য অক্ষয় কুমারের ‘ওহ মাই গড ২’ সিনেমাটি মুক্তির সাথে একমত হতে পারছেন না নির্মাতারা। শেষ পর্যন্ত কত তাড়াতাড়ি তারা একটি ঐক্যমত্যে পৌঁছাতে সক্ষম হন সেটাই দেখার বিষয়। আর সেটি না হতে পারলে, ‘ওহ মাই গড’ দ্বিতীয় পর্ব আগামী ১১ই আগস্ট মুক্তি অনেকটাই অসম্ভব।

প্রসঙ্গত, অমিত রায় পরিচালিত ‘ওহ মাই গড’ সিনেমাটিতে বিভিন্ন ধর্মের কুসংস্কার এবং পূজারী সংস্কৃতির বিষয়টি উঠে এসেছিলো। সিনেমাটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন পারেশ রাওয়াল এবং মিঠুন চক্রবর্তি। আর ভগবান কৃষ্ণের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। ১১ বছর পর এবার সিনেমাটির দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হচ্ছেন এই নির্মাতা। গুঞ্জন অনুযায়ী, ‘ওহ মাই গড ২’ সিনেমায় ভারতীয় শিক্ষা ব্যবস্থায় যৌন শিক্ষার বাধ্যবাধকতার বিষয়টি প্রাধান্য পাচ্ছে। সিনেমাটিতে অক্ষয় কুমার ভগবান শিব চরিত্রে অভিনয় করছেন।

আরো পড়ুনঃ
ওহ মাই গড ২: এবার ভারতের শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে লড়বেন অক্ষয় কুমার
‘জলি এলএলবি ৩’ সিনেমায় মুখোমুখি অক্ষয় কুমার এবং আরশাদ ওয়ার্সি!
ভারতীয় বিমান বাহিনীর উপর নির্মিত সিনেমায় অভিনয় করছেন অক্ষয় কুমার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d