‘ওয়ার ২’ সিনেমা দিয়ে স্পাই ইউনিভার্সের যুক্ত হতে যাচ্ছেন কিয়ারা

‘ওয়ার ২’ সিনেমা দিয়ে

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে ভারতের সবচেয়ে সফল এবং জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি হিসেবে আবির্ভুত হয়েছে যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্স। কিছুদিন আগেই জানা গিয়েছিলো আগামী দীপাবলিতে মুক্তি প্রতীক্ষিত ‘টাইগার ৩’ সিনেমার পর নির্মিত হতে যাচ্ছে এই ইউনিভার্সের নতুন সিনেমা ‘ওয়ার ২’। অয়ন মুখার্জি পরিচালিত এই সিনেমাটিতে এবার হৃতিকের মুখোমুখি হতে যাচ্ছে তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়র। সম্প্রতি সিনেমাটি নিয়ে পাওয়া গেলো আপডেট। গুঞ্জন অনুযায়ী, এতে প্রধান নারী চরিত্রে থাকছেন কিয়ারা আদভানি। সবকিছু ঠিক থাকলে, ‘ওয়ার ২’ সিনেমা দিয়ে স্পাই ইউনিভার্সের যুক্ত হতে যাচ্ছেন এই অভিনেত্রী।

সিনেমাটির সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘স্পাই ইউনিভার্স এবং ওয়ার ২ বিবেচনা করলে কিয়ারা সবচেয়ে উপযুক্ত পছন্দ। এক থা টাইগার, টাইগার জিন্দ্যা হ্যাঁ, ওয়ার এবং পাঠান সিনেমাগুলোর মাধ্যমে স্পাই ইউনিভার্স দুর্দান্ত একটি বিষয় হিসেবে আবির্ভুত হয়েছে। এই ফ্র্যাঞ্চাইজির নতুন সিনেমা নিয়ে সবার আগ্রহও আকাশচুম্বী। ভারতীয় সিনেমার সময়ের সেরা সব তারকাদের নিয়ে নির্মিত হওয়ার কারনে স্পাই ইউনিভার্স এই মুহুর্তে সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি। আর বর্তমানে কিয়ারা বলিউডের শীর্ষ অভিনেত্রীদের মধ্যে অন্যতম। আদিত্য চোপড়া ওয়ার ২ সিনেমায় তাকে চুক্তিবদ্ধ করে সেটি আরো শক্তিশালী করেছেন।‘

এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘ওয়ার ২ এই মুহুর্তে সবচেয়ে বড় তারকাদের সিনেমা। হৃতিক রোশন এবং এনটিআর-এর মত সুপারস্টারদের পর এর সাথে এবার যুক্ত হয়েছেন কিয়ারা আদভানি। এছাড়া সিনেমাটি পরিচালনা করছেন বলিউডের অন্যতম সেরা একজন তরুন নির্মাতা অয়ন মুখার্জি। সিনেমাটিতে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় এবং নন্দিত অ্যাকশন সিনেমা হিসেবে নির্মানের ব্যাপারে আদিত্য চোপড়া বদ্ধপরিকর। স্পাই ইউনিভার্সের কিয়ারার উপস্থিতি নিঃসন্দেহে দর্শকদের জন্য উত্তেজনার হতে যাচ্ছে। আদিত্য চোপড়া এবং অয়ন মুখার্জি ওয়ার ২ সিনেমায় তাকে কিভাবে উপস্থাপন করেন সেটাই এখন দেখার বিষয়।‘

স্পাই ইউনিভার্সের আগের সিনেমাগুলোর প্রধান নারী চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ (টাইগার সিরিজ), দীপিকা পাডুকোন (পাঠান’ এবং বানী কাপুর (ওয়ার)। তবে এর মধ্যে ‘ওয়ার’ সিনেমায় বানী কাপুরের চরিত্রের সমাপ্তি হয়েছে। তবে ক্যাটরিনা কাইফকে ‘টাইগার’ সিরিজের সবগুলো সিনেমায়ই দেখা গেছে। এই সিরিজে ক্যাটরিনাকে আইএসআই-এর গোয়েন্দা সংস্থার এজেন্ট জয়া চরিত্রে দেখা গেছে। অন্যদিকে ‘পাঠান’ সিনেমায় দীপিকা পাডুকোন অভিনয় করেছেন রুবাই চরিত্রে। ক্যাটরিনা কাইফ এবং দীপিকা পাডুকোনের পর ‘ওয়ার ২’ সিনেমা দিয়ে স্পাই ইউনিভার্সের তৃতীয় প্রধান নারী চরিত্রে হিসেবে দেখা যাবে কিয়ারা আদভানিকে।

রোশনের ‘ওয়ার ২’ সিনেমাটি প্রসঙ্গে বেশ কিছু প্রতিবেদন জানিয়েছে চলতি বছরের নভেম্বর থেকেই শুরু হতে যাচ্ছে এর দৃশ্যধারনের কাজ। আগেই জানা গিয়েছিলো ‘ওয়ার ২’ পরিচালনা করছেন ‘ব্রহ্মাস্ত্র’ খ্যাত নির্মাতা অয়ন মুখার্জি। নভেম্বরে কাজ শুরুর জন্য ইতিমধ্যে তিনি প্রস্তুতি শুরু করেছেন বলেও জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। তবে নভেম্বরে কাজ শুরু হলেও, সিনেমাটির দৃশ্যধারনে হৃতিক অংশ নিবেন তার পরের মাস অর্থাৎ ডিসেম্বর থেকে। এটি হৃতিক রোশনের ‘ওয়ার ২’ সিনেমার প্রথম শিডিউলের কাজ বলেও জানা গেছে।

উল্লেখ্য যে, ‘ওয়ার ২’ সিনেমাটি ২০২৪ সালের শেষে অথবা ২০২৫ সালের শুরুতে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। স্পাই ইউনিভার্সের আগের পাঁচটি সিনেমা হচ্ছে ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যাঁ’, ‘ওয়ার’, ‘পাঠান’ এবং আগামী দীপাবলিতে মুক্তি প্রতীক্ষিত ‘টাইগার থ্রী’। জানা গেছে ‘টাইগার থ্রী’ সিনেমার গল্প থেকেই এগিয়ে যাবে ‘ওয়ার ২’-এর মূল প্লট। আর ‘ওয়ার ২’ সিনেমার গল্প যেখানে শেষ হবে, সেখান থেকেই শুরু স্পাই ইউনিভার্সের সিভিল ওয়ার ‘টাইগার বনাম পাঠান’। বলিউডের ইতিহাসের সবচেয়ে বড় এই অ্যাকশন সিনেমাতে একসাথে হাজির হতে যাচ্ছেন শাহরুখ খান এবং সালমান খান।

আরো পড়ুনঃ
হৃতিক রোশনকে দিন গোনা শুরু করতে বললেন এনটিআর জুনিয়র!
এনটিআর জুনিয়রের সাথে ‘ওয়ার ২’ সিনেমা নিশ্চিত করলেন হৃতিক
এবার নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স নিয়ে আসছে যশ রাজ ফিল্মস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d