২০২৪ সালের ঈদ এবং দীপাবলি সালমান খানেরঃ আলোচনায় আরো চার সিনেমা

ঈদ এবং দীপাবলি সালমান

সাম্প্রতিক সময়ে বলিউড সুপারস্টার সালমান খান অভিনীত সিনেমাগুলো বক্স অফিসে তেমন ভালো ব্যবসা করতে ব্যর্থ হয়েছে। সর্বশেষ ২০১৭ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘টাইগার জিন্দা হ্যাঁ’ বক্স অফিসে ব্লকবাস্টার হয়েছিলো। সালমান খানের সিনেমা সাধারণত বড় উৎসবকে কেন্দ্র করে মুক্তি পেয়ে থাকে। চলতি বছরেও এই তারকার দুটি সিনেমা ঈদ এবং দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে। সম্প্রতি জানা গেছে, চলতি বছরের মত ২০২৪ সালের ঈদ এবং দীপাবলি সালমান খানের দখলে থাকছে। সেই সাথে আলোচনায় রয়েছে সালমান খানের আরো চারটি সিনেমা।

২০২৩ সালের ঈদে মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত সিনেমা ‘কিসিকা ভাই কিসিকি জান’। ফরহাদ সামজি পরিচালিত সিনেমাটিতে সালমান খানের বিপরীতে অভিনয় করেছেন পুজা হেগরে। ইতিমধ্যে সিনেমাটির মুক্তি উপলক্ষ্যে প্রস্তুতি সম্পন্ন করেছেন সালমান খান। ঈদের পর আগামী দীপাবলিতেও মুক্তি পাচ্ছে সালমান খানের সিনেমা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, দীপাবলি ২০২৩-এ মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘টাইগার থ্রী’। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ২০২৪ সালের ঈদ এবং দীপাবলি সালমান খানের দখলে থাকছে।

সম্প্রতি জানা গেছে সুরাজ বরজাতিয়া পরিচালিত নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন সালমান খান। এর আগে নিজের পরিচালিত ‘উঁচাই’ সিনেমার প্রিমিয়ারে সালমান খানকে নিয়ে পরবর্তি সিনেমার কথা জানিয়েছিলেন নির্মাতা সুরাজ বরজাতিয়া। বলিউডের ইতিহাসের অন্যতম সফল এই অভিনেতা-নির্মাতা জুটির নতুন সিনেমার নাম ‘প্রেম কি শাদী’। সুরাজ বরজাতিয়া পরিচালিত আগের সবগুলো সিনেমায়ও সালমান খানকে প্রেম চরিত্রে দেখা গেছে। গুঞ্জন অনুযায়ী ‘প্রেম কি শাদী’ সিনেমাটি ২০২৪ সালের দীপাবলিতে মুক্তি লক্ষ্যে নির্মিত হতে যাচ্ছে।

সিনেমাটি প্রসঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ‘সালমান খান এবং সুরাজ বরজাতিয়া প্রেম কি শাদী নিয়ে বেশ লম্বা সময় ধরে আলোচনা করছেন। চলতি বছরে দৃশ্যধারন শুরুর জন্য সিনেমাটি পুরোপুরি প্রস্তুত। আগামী নভেম্বর/ডিসেম্বর থেকে প্রেম কি শাদী সিনেমার কাজ শুরুর পরিকল্পনা করছেন সালমান এবং সুরাজ। সালমান খানের সাথে সিনেমাটির মাধ্যমে সুরাজ একক পরিবারের প্রেমের গল্প পর্দায় তুলে আনতে যাচ্ছেন। সুরাজের ক্যারিয়ারে অন্যতম মজার বিষয়বস্তুর এই সিনেমা হতে যাচ্ছে এটি।‘ এর আগে সুরাজকে সাধারণত একান্নবর্তি পরিবার নিয়ে সিনেমা নির্মান করতে দেখা গেছে।

পারিবারিক রোম্যান্টিক গল্পের ‘প্রেম কি শাদী’ সিনেমাটি ২০২৪ সালের দীপাবলিতে মুক্তির পরিকল্পনা করছেন সালমান খান এবং সুরাজ। বর্তমানে সিনেমাটির শিল্পী কুশলী চূড়ান্তের পর্যায়ে রয়েছে। এ প্রসঙ্গে সূত্রটি আরো জানিয়েছে, ‘মাস কয়েকের মধ্যেই সুরাজ বরজাতিয়া প্রেম কি শাদী সিনেমাটির প্রধান অভিনেত্রী সহ অন্যান্য শিল্পীদের চূড়ান্ত করবেন। সুরাজের সিনেমা সাধারণত প্রেমের গল্প থেকে বিয়ের দিকে এগিয়ে যায়। এবার পারিবারিক বিরোধের উপাদানের প্রেক্ষিতে বিয়ের পরের সমস্যা নিয়ে সিনেমা নির্মান করতে যাচ্ছেন সুরাজ।‘

‘প্রেম কি শাদী’ সিনেমার মাধ্যমে ২০২৪ সালের দীপাবলিতে সালমান খানের বড় পর্দায় আগমন অনেকটাই নিশ্চিত। দীপাবলির পাশাপাশি আগামী বছরের ঈদের মুক্তি পেতে যাচ্ছে সালমান খান অভিনীত সিনেমা। ঈদের জন্য ইতিমধ্যে বেশ কয়েকটি চিত্রনাট্য সালমান খানের বিবেচনায় রয়েছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এর মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছে সাজিদ নাদিওয়ালা পরিচালিত ‘কিক’ সিনেমাটির দ্বিতীয় পর্ব ‘কিক ২’। ২০১৪ সালের ঈদে মুক্তিপ্রাপ্ত ‘কিক’ সিনেমাটি বক্স অফিসে ব্লকবাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। ‘কিক’ সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন প্রযোজক সাজিদ নাদিওয়ালা।

‘প্রেম কি শাদী’ এবং ‘কিক ২’ সিনেমাগুলো ছাড়াও সালমান খান অভিনীত আরো চারটি সিনেমার কথা শোনা যাচ্ছে। কিছুদিন আগে আমির খানের পরিবারের সাথে সালমান খানের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হতে দেখা গেছে। গুঞ্জন অনুযায়ী, আমির খান প্রোডাকশনের একটি সিনেমার ব্যাপারে আলোচনা করেছেন এই দুই তারকা। গুঞ্জন আছে, নিজের প্রযোজিত স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পিওনস’ এর হিন্দি সংস্করণের জন্য সালমান খানকে প্রস্তাব দিয়েছেন আমির খান। প্রাথমিকভাবে সিনেমাটিতে আমিরের নিজের অভিনয়ের কথা থাকলেও, ‘লাল সিং চাড্ডা’ ব্যর্থতার পর অভিনয় থেকে সাময়িক বিরতি নিয়েছেন আমির খান।

এছাড়া জানা গেছে সালমান খানকে নতুন সিনেমার প্রস্তাব দিয়েছে মিথ্রি মুভি মেকার্স, ধর্মা প্রোডাকশনস এবং দিল রাজু। আলোচনায় থাকা সিনেমাগুলো ছাড়াও আগামী বছরের ঈদের জন্য নিজের প্রযোজনায় কয়েকটি চিত্রনাট্য বিবেচনা করছেন বলিউডের ভাইজান। বর্তমানে সংশ্লিষ্ট অংশীদারদের সাথে নিয়মিত আলোচনা করছেন সালমান খান। ঈদের সিনেমার ব্যাপারে আসছে এপ্রিলের মধ্যে নিজের সিদ্ধান্ত চূড়ান্ত করবেন এই সুপারস্টার। আর সবকিছু ঠিক থাকলে আগামী জুনে শুরু হতে পারে ঈদ ২০২৪-কে কেন্দ্র করে সালমান খান অভিনীত নতুন সিনেমার কাজ।

অন্যদিকে, এই ছয়টি সিনেমা ছাড়াও সালমান খান অভিনীত আরো একটি সিনেমা কথা শোনা যাচ্ছে। শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ মুক্তির পর স্পাই ইউনিভার্স ‘সিভিল ওয়ার’ নির্মানের পরিকল্পনা করছে প্রযোজনা প্রতিষ্ঠান যশ রাজ ফিল্মস। ‘পাঠান বনাম টাইগার’ সিনেমাটিতে মুখোমুখি হতে যাচ্ছে স্পাই ইউনিভার্সের অন্যতম শক্তিশালী দুই সুপার স্পাই টাইগার (সালমান খান) এবং পাঠান (শাহরুখ খান)। ভারতীয় সিনেমার ইতিহাসের সবচেয়ে বড় অ্যাকশন সিনেমা হিসেবে ‘পাঠান বনাম টাইগার’ নির্মানের পরিকল্পনা করছেন আদিত্য চোপড়া। ২০২৫ সালে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আরো পড়ুনঃ
আগামী বছর দীপাবলিতে চতুর্মুখী লড়াইয়ে জমজমাট বলিউড বক্স অফিস
বিশ্বব্যাপী বক্স অফিসে ১০০ কোটির যত রেকর্ড গড়েছে শাহরুখ খানের ‘পাঠান’
টাইগারের মুখোমুখি পাঠান: এবার আসছে স্পাই ইউনিভার্সের ‘সিভিল ওয়ার’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d