আমির খানকে নিয়ে সিনেমা নির্মানে আগ্রহী দক্ষিণের একাধিক নির্মাতা!

আমির খানকে নিয়ে সিনেমা

ভারতীয় সিনেমার ইতিহাসের অন্যতম সফল এবং জনপ্রিয় অভিনেতা আমির খান। গত দশকে বক্স অফিসে অবিশ্বাস্য সব রেকর্ড গড়েছেন এই তারকা। তবে আমির খান অভিনীত সর্বশেষ দুটি সিনেমা বক্স অফিসে ভালো আয় করতে ব্যর্থ হয়েছে। মহামারীর আগে ‘থাগ অব হিন্দুস্থান’ ফ্লপের পর ২০২২ সালে আমির খানে ‘লাল সিং চাড্ডা’ বক্স অফিসে ডিজাস্টার হয়েছিলো। তবে নির্মাতাদের কাছে আমির খানের গ্রহণযোগ্যতা একটুও কমেনি। জানা গেছে আমির খানকে নিয়ে সিনেমা নির্মানের জন্য আগ্রহ প্রকাশ করেছেন দক্ষিণের একাধিক নির্মাতা।

‘লাল সিং চাড্ডা’ সিনেমার পর আমির খান স্প্যানিশ একটি সিনেমা হিন্দি সংস্করণে অভিনয়ের কথা শোনা যাচ্ছিলো। কিন্তু কিছুদিন আগে সিনেমাটিতে অভিনয় না করার ঘোষণা দিয়েছেন এই অভিনেতা। অভিনয় না করলেও সিনেমাটির প্রযোজক হিসেবে থাকছেন বলেও জানিয়েছিলেন তিনি। আর সেই সাথে সিনেমা থেকে সাময়িক বিরতির ঘোষণা দিয়েছিলেন এই বলিউড সুপারস্টার। সম্প্রতি জানা গেছে আমির খানকে নিয়ে সিনেমা নির্মানে আগ্রহী দক্ষিণের একাধিক প্রভাবশালী নির্মাতা!

ভারতের প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে। উক্ত সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী ‘কেজিএফ’ সিরিজ খ্যাত নির্মাতা প্রশান্ত নীল তার নতুন সিনেমার জন্য আমির খানকে চুক্তিবদ্ধ করার পরিকল্পনা করছেন। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার পর প্রশান্ত নীল বর্তমানে প্রভাস অভিনীত ‘সালার’ সিনেমার কাজ করছেন। চলতি বছরের সেপ্টেম্বরে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। এরপরই তিনি শুরু করবেন তার নতুন সিনেমার কাজ।

আলোচিত কন্নড় নির্মাতা প্রশান্ত নীল আগেই ঘোষণা দিয়েছিলেন ‘সালার’ এরপর তার নতুন সিনেমায় অভিনয় করছেন তেলুগু সুপারস্টার এনটিআর জুনিয়র। নাম ঠিক না হওয়া সিনেমাটি আপাতত ‘এনটিআর ৩১’ হিসেবে পরিচিত। টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযারে এই সিনেমাটিতে এনটিআর জুনিয়রের পাশাপাশি একটি চরিত্রে আমির খানকে নিতে চাচ্ছেন প্রশান্ত নীল। অ্যাকশন গল্পের বিগ বাজেটের সিনেমাটির কাজ চলতি বছরেই শুরু হওয়ার কথা রয়েছে।

এদিকে সুপরিচিত চলচ্চিত্র প্রযোজক মধু মান্তেনা ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত আমির খানে ‘গজিনি’ সিনেমার সিক্যুয়েল নির্মান করতে চাচ্ছেন। ‘গজিনি’ সিনেমাটি ভারতীয় সিনেমার ইতিহাসের প্রথম ১০০ কোটি রুপি আয়ের সিনেমা ছিলো। গান থেকে শুরু করে কাহিনি, তারকাদের অভিনয় সবকিছু মিলিয়ে ‘গজিনি’ দর্শকদের কাছে স্মরণীয় হয়ে আছে এক যুগ ধরে। ১৪ বছর পরে এই নির্মাতা সিনেমাটির সিক্যুয়াল নিয়ে বড় পর্দায় ফিরতে চাচ্ছেন। সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এই সিনেমায় আমির খানকে রাখতে আগ্রহী এই নির্মাতা।

প্রশান্ত নীল এবং মধু মান্তেনা ছাড়া আরো একজন জনপ্রিয় দক্ষিণী নির্মাতা আমির খানকে নিয়ে একটি বড় বাজেটের সিনেমা নির্মাণ করতে চান। আমির খানের সাথে সিনেমাটি নিয়ে কথা বলার জন্য আপ্রাণ চেষ্টা করছেন তিনি। আমির খানকে নিয়ে একটি উপযুক্ত বাণিজ্যিক বিনোদনের সিনেমার নির্মানের পরিকল্পনা করছেন এই নির্মাতা। সবকিছু ঠিক থাকলে একটি পরিপূর্ন কমেডি ড্রামা সিনেমায় দেখা যেতে পারে আমির খানকে।

প্রসঙ্গত, আমির খানকে নিয়ে সিনেমা নির্মানে আগ্রহী দক্ষিণের নির্মাতাদের তালিকায় একাধিক নাম ইতিমধ্যে উঠে এসেছে। তবে নিজের পরবর্তি সিনেমা নিয়ে এখনো আনুষ্ঠানিক কিছু জানাননি এই অভিনেতা। সর্বশেষ খবর অনুযায়ী অভিনয় থেকে সাময়িক বিরতি নিয়ে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন আমির খান। জানা গেছে আগামী এক থেকে দেড় বছর নতুন কোন সিনেমায় দেখা যাবে না এই বলিউড তারকাকে।

আরো পড়ুনঃ
প্রশান্ত নীলের সিনেমায় একসাথে আমির খান এবং এনটিআর জুনিয়র
শাহরুখ খানের পর এবার সিনেমা থেকে বিরতি নিলেন আমির খান
এবার স্প্যানিশ সিনেমা ‘ক্যাম্পেওনস’ এর হিন্দি রিমেকে আমির খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত