আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের প্রধান নারী গোয়েন্দা চরিত্রে আলিয়া ভাট

আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমার মাধ্যমে ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে সফল সিনেমাটিক ইউনিভার্স হিসেবে আবির্ভুত হয়েছে আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্স। মুক্তির পর বিশ্বব্যাপী ১০৫০ কোটি রুপি আয় করেছে সাম্প্রতিক সময়ের অন্যতম আলোচিত এই সিনেমাটি। ইতিমধ্যে এই ইউনিভার্সের ‘টাইগার থ্রী’, ‘ওয়ার ২’ এবং ‘পাঠান বনাম টাইগার’ সিনেমাগুলোর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে এবার নারী গোয়েন্দা ভিত্তিক সিনেমা নিয়ে হাজির হতে যাচ্ছে যশ রাজ ফিল্মস। আর আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সের প্রধান নারী গোয়েন্দা চরিত্রে অভিনয় করছেন আলিয়া ভাট।

এর আগে আদিত্য চোপড়ার স্পাই ইউনিভার্সে নারী গোয়েন্দা চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ এবং দীপিকা পাডুকোন। এই দুই তারকা অভিনীত স্পাই ইউনিভার্সের সিনেমাগুলো হচ্ছে যথাক্রমে ‘টাইগার’ সিরিজ এবং ‘পাঠান’। তবে জয়া (ক্যাটরিনা কাইফ) এবং রুবাই (দীপিকা পাডুকোন) দুটি চরিত্রই পাকিস্থানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর এজেন্ট হিসেবে দেখা হয়েছে। আলিয়া ভাট অভিনীত নির্মানাধীন সিনেমায় তার চরিত্র সম্পর্কে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি। গুঞ্জন অনুযায়ী, আগামী বছরে শুরু হতে যাচ্ছে এই সিনেমার কাজ।

একটি সূত্রের উল্লেখ করে প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটি জানিয়েছে, ‘এই মুহুর্তে আলিয়া ভাট দেশের অন্যতম বড় সুপারস্টারদের একজন। শাহরুখ খান, সালমান খান এবং হৃতিক রোশনের মত তিনিও স্পাই ইউনিভার্সের সুপার-এজেন্ট চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন। এটি আরেকটি মহাকাব্যিক অ্যাকশন দর্শন হতে যাচ্ছে, যা মানুষকে তাদের আসনের সাথে বেঁধে রাখবে। আলিয়া এমন একটি মিশনে যাবেন যা তাকে প্রতিনিয়ত চ্যালেঞ্জ করবে। এই দুর্দান্ত অ্যাকশন সিনেমাটি যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সকে আরও প্রসারিত করবে।‘

সূত্রটি আরো জানিয়েছে, ‘নাম ঠিক না হওয়া এই সিনেমাটিতে আলিয়াকে সম্পূর্ণ নতুনভাবে উপস্থাপন করা হবে। যশ রাজ ফিল্মস স্পাই ইউনিভার্সে আলিয়ার অন্তর্ভুক্তি এটা প্রমাণ করে যে, আদিত্য চোপড়া এই ফ্র্যাঞ্চাইজির আওতার বাইরে কোনো দর্শক-শ্রোতা অবশিষ্ট রাখছেন না। আলিয়া নতুন প্রজন্মের মধ্যে সবচেয়ে বড় সুপারস্টার এবং বর্তমান প্রজন্মের দর্শকদের সবচেয়ে প্রিয় অভিনেত্রীদের একজন। তিনি একটি অ্যাড্রেনালাইন-পাম্পিং অ্যাকশন সিনেমায় গুপ্তচরের চরিত্রে সকল দর্শকদের একটি বড় অভিনবত্ব নিয়ে পর্দায় হাজির হতে যাচ্ছেন।‘

আগামী বছর শুরু হতে যাচ্ছে স্পাই ইউনিভার্সের নতুন সিনেমা ‘ওয়ার ২’। আর স্পাই ইউনিভার্সের আগের পাঁচটি সিনেমা হচ্ছে ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যাঁ’, ‘ওয়ার’, ‘পাঠান’ এবং আগামী দীপাবলিতে মুক্তি প্রতীক্ষিত ‘টাইগার থ্রী’। জানা গেছে ‘টাইগার থ্রী’ সিনেমার গল্প থেকেই এগিয়ে যাবে ‘ওয়ার ২’-এর মূল প্লট। আর ‘ওয়ার ২’ সিনেমার গল্প যেখানে শেষ হবে, সেখান থেকেই শুরু স্পাই ইউনিভার্সের সিভিল ওয়ার ‘টাইগার বনাম পাঠান’। বলিউডের ইতিহাসের সবচেয়ে বড় এই অ্যাকশন সিনেমাতে একসাথে হাজির হতে যাচ্ছেন শাহরুখ খান এবং সালমান খান।

উল্লেখ্য যে, আলিয়া ভাট অভিনীত সর্বশেষ দুটি সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিওয়ারি’ এবং ‘ব্রাহ্মাস্ত্র’ বক্স অফিসে দারুণ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। আগামী ২৮শে জুলাই মুক্তি পেতে যাচ্ছে আলিয়া ভাট অভিনীত নতুন সিনেমা ‘রকি অর রানী কি প্রেম কাহানী।‘ করণ জোহর পরিচালিত সিনেমাটিতে আলিয়ার বিপরীতে অভিনয় করেছেন রনভীর সিং। রোম্যান্টিক গল্পের সিনেমাটির ট্রেলার এবং গান ইতিমধ্যে দর্শকদের মাঝে ব্যাপক আগ্রহের জন্ম দিয়েছে। এছাড়া শীগ্রই মুক্তি পেতে যাচ্ছে আলিয়া ভাটের প্রথম হলিউড সিনেমা ‘হার্ট অফ স্টোন’।

আরো পড়ুনঃ
রাশিয়াতে রেকর্ড উদ্বোধনী পেয়েছে শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’
‘ওয়ার ২’ সিনেমা দিয়ে স্পাই ইউনিভার্সের যুক্ত হতে যাচ্ছেন কিয়ারা
এবার নারী কেন্দ্রিক স্পাই ইউনিভার্স নিয়ে আসছে যশ রাজ ফিল্মস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d