বড় মাপের অ্যাকশন সিনেমা নিয়ে আসছেন সালমান খান এবং আলি আব্বাস

অ্যাকশন সিনেমা নিয়ে

আলি আব্বাস জাফর বলিউডের সবচেয়ে সফল নির্মাতাদের মধ্যে অন্যতম। বক্স অফিসে ৩০০ কোটি রুপির বেশী আয় করা একাধিক সিনেমার সীমিত সংখ্যক নির্মাতাদের মধ্যে একজন তিনি। এছাড়া সালমান খান এবং আলি আব্বাস জাফর জুটির সিনেমাগুলো বক্স অফিসে ঝড় তুলেছিলো। ‘সুলতান’, ‘টাইগার জিন্দা হ্যায়’ এবং ‘ভারত’ সিনেমাগুলোর মাধ্যমে সালমান খান এবং আলি আব্বাস জাফর নিজেদের সেরাটা উপহার দিয়েছেন। জানা গেছে বড় মাপের অ্যাকশন সিনেমা নিয়ে আবারো একসাথে আসছেন সালমান খান এবং আলি আব্বাস জাফর।

সম্প্রতি সালমান খানকে নিয়ে নির্মাতা আলি আব্বাস জাফরের নতুন সিনেমার কথা জানা গেছে বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে। ভারতের অন্যতম প্রভাবশালী সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়া জানিয়েছে বড় মাপের অ্যাকশন সিনেমা নিয়ে কাজ করছেন সালমান খান এবং আলি আব্বাস জাফর। এর মাধ্যমে চতুর্থবারের মত হাজির হতে যাচ্ছেন এই অভিনেতা-পরিচালক জুটি। উক্ত সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী আগামী বছর শুরু হবে সিনেমাটি কাজ আর ২০২৪ সালের ঈদে মুক্তি পাবে এই সিনেমাটি।

একটি সূত্রের উল্লেখ করে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে যে গত কয়েক মাস ধরে সালমান খান এবং আলি আব্বাস জাফর বেশ কয়েকটি প্রকল্প নিয়ে আলোচনা করছেন এবং অবশেষে তারা একটি অ্যাকশন সিনেমার ব্যাপারে সম্মত হয়েছেন। দুর্দান্ত অ্যাকশনের সাথে গল্পে আবেগের প্রাধান্যও থাকবে বলে জানা গেছে। সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে সিনেমাটির বিষয়বস্তু চ্যালেঞ্জিং এবং এর জন্য সালমানকে শারীরিক পরিবর্তনের মধ্য দিয়ে যেতে হবে।

সিনেমাটি সালমান খান এবং আলি আব্বাস জাফরের স্পোর্টস ভিত্তিক ‘সুলতান’-এর মতো হতে যাচ্ছে। ‘সুলতান’ সিনেমায় সালমান তার হারানো সম্মান ফিরে পাওয়ার যাত্রায় একজন মধ্যবয়সী কুস্তিগীরের ভূমিকায় অভিনয় করেছিলেন। আলোচিত এই অভিনেতা নির্মাতা জুটির নতুন সিনেমাটি বড় পড়িসরে নির্মিত হবে যার বেশীরভাগ দৃশ্যধারন দেশের বাইরে অনুষ্ঠিত হবে। আগামী বছরের জুনে দৃশ্যধারন শুরুর পর ২০২৪ সালের ঈদে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন সালমান খান এবং আলী আব্বাস।

সূত্রটি আরো জানিয়েছে যে, সালমান খান ইতিমধ্যে সিনেমাটিতে অভিনয়ের ব্যাপারে মৌখিক সম্মতি দিয়েছেন। চূড়ান্ত সিদ্ধান্তের আগে সিনেমাটির পুরো চিত্রনাট্যরে জন্য সালমান খান অপেক্ষা করছেন বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে। এছাড়া সালমান খান এবং আলী আব্বাস একটি বিদেশি সিনেমার হিন্দি রিমেক নিয়েও আলোচনা করছেন। তবে শেষ পর্যন্ত কোন সিনেমাটি নিয়ে তার আবারো একসাথে কাজ করছেন সে ব্যাপারে কিছু এখনো জানা যায়নি।

বর্তমানে আলী আব্বাস জাফর শাহীদ কাপুর অভিনীত নতুন সিনেমার পোষ্ট প্রোডাকশনের কাজে ব্যস্ত রয়েছেন। এছাড়া তিনি অক্ষয় কুমার এবং টাইগার শ্রফকে নিয়ে ‘বাড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’ সিনেমার প্রি-প্রোডাকশনের কাজ করছেন। এই দুই অ্যাকশন তারকাকে নিয়ে বিগ বাজেটের এই অ্যাকশন সিনেমাটির কাজ আগামী জানুয়ারির প্রথম সপ্তাহে শুরুর কথা রয়েছে। চার মাসের শিডিউলে সিনেমাটির কাজ সম্পন্ন করার পরিকল্পনা করেছেন এই নির্মাতা। এরপর আলী আব্বাস সালমান খানকে নিয়ে তার নতুন সিনেমার কাজ শুরু করবেন।

অন্যদিকে সালমান খান বর্তমানে তার নতুন সিনেমা ‘কিসি কি ভাই কিসি কি জান’ সিনেমার কাজে ব্যস্ত রয়েছেন। ফরহাদ সামজি পরিচালিত এই সিনেমায় সালমান খানের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগরে। সিনেমাটি চলতি বছরের ৩০শে ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে। এছাড়া সালমান খান অভিনীত যশ রাজ ফিল্মসের ‘টাইগার ৩’ সিনেমাটি আগামী বছরের ঈদে মুক্তি পেতে যাচ্ছে। ‘টাইগার’ ফ্র্যাঞ্ছাইজির তৃতীয় পর্বটিতে সালমান খানের বিপরীতে আছেন ক্যাটরিনা কাইফ। এর আগে সালমান খানকে যশ রাজ ফিল্মসের ‘পাঠান’ সিনেমায় একটি বিশেষ চরিত্রে দেখা যাবে।

আরো পড়ুনঃ
‘মহাভারত’ নির্মান করছেন ফিরোজ নাদিওয়ালাঃ বাজেট ৭০০ কোটি রুপি
সালমান খানের সাথে একটি বিশেষ সিকোয়েন্সে যোগ দিচ্ছেন শাহরুখ খান
‘আশিকি ৩’ সিনেমায় কার্তিক আরিয়ানঃ পরিচালনা করছেন অনুরাগ বসু

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d