অবশেষে পুলিশ চরিত্রে শাহরুখ খানঃ ‘জওয়ান’ নিয়ে উত্তেজনা আকাশচুম্বী

অবশেষে পুলিশ চরিত্রে শাহরুখ

বলিউডের নিজের দীর্ঘ ক্যারিয়ারে প্রায় সব ধরণের চরিত্রেই অভিনয় করেছেন বলিউড বাদশা শাহরুখ খান। এরমধ্যে অতীতে সেনা বাহিনী, নৌ বাহিনী, বিমান বাহিনী এবং গোয়েন্দা চরিত্রে অভিনয় করলেও, পুলিশের পোশাকে বড় পর্দায় কখনো হাজির হননি শাহরুখ খান। সিনেমায় পুলিশের চরিত্রগুলো দর্শকদের কাছে বেশীরভাগ ক্ষেত্রেই আইকনিক হয়ে থাকে। বলিউড বাদশাকেও পুলিশের পোশাকে দেখা প্রত্যাশা ছিলো ভক্তদের। তাদের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পুলিশ চরিত্রে শাহরুখ খান হাজির হতে যাচ্ছেন বড় পর্দায়।

সম্প্রতি প্রকাশ করা হয়েছে শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ সিনেমার প্রিভিউ। প্রকাশের পর ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমাটি। সিনেমাটিতে বেশ কয়েকটি লুকে দেখা যাবে শাহরুখ খানকে। প্রকাশিত প্রিভিউতে দেখা গেলো পুলিশ চরিত্রে শাহরুখ খানের একঝলক। যদিও পুলিশের পোশাকে শাহরুখ খানকে পুরোপুরি প্রকাশ্যে আনেননি নির্মাতারা, একটি দৃশ্যে পুলিশের ক্যাপ মাথায় দেখা গেছে কিং খানকে। দুই মিনিটের একটু বেশী ব্যাপ্তির প্রিভিউটি মূলত অ্যাকশন এবং শাহরুখ খানের অন্যান্য লুক প্রাধান্য দিয়ে সাজানো হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে, অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করছেন শাহরুখ খান। তার এই দুই চরিত্রের একটি হচ্ছে নেতিবাচক চরিত্র আর অন্যটি আইপিএস কর্মকর্তা। প্রিভিউতে ধারণা পাওয়া গেছে যে, শাহরুখ খানের নেতৃত্বে মেয়েদের একটি দল মেট্ররেল ছিনতাই করে। তবে অন্য চরিত্র আইপিএস কর্মকর্তার কোন ধারণা প্রিভিউতে রাখেননি নির্মাতারা। সবকিছু ছাপিয়ে এখন সিনেমাটিতে শাহরুখ খানের পুলিশে চরিত্রটি আলোচনায় রয়েছে। ভক্তদের উত্তেজনা বাড়িয়ে দিতে অবশেষে পুলিশ চরিত্রে শাহরুখ খান হাজির হচ্ছেন ‘জওয়ান’ সিনেমায়।

ক্যারিয়ারে গ্যাংস্টার থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অফিসার চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় সিনেমার সফলতম অভিনেতা শাহরুখ খান। তার অভিনীত অন্যান্য আইকনিক চরিত্রগুলোর মধ্যে রয়েছে নাসার বিজ্ঞানী, সাংবাদিক, বামন, টুরিস্ট গাইড, ডন ইত্যাদি। অজয় দেনগণ, অক্ষয় কুমার, সালমান খান, আমির খান এবং রনভীর সিং-এর পর অবশেষে পুলিশ চরিত্রে শাহরুখ খানকে দেখা যাবে। প্রথমবারের মত পুলিশের পোশাকে শাহরুখ খানকে দেখতে পাওয়ার সুযোগে সামাজিক যোগাযোগ মাধ্যমে উচ্ছ্বাস প্রকাশ করেছেন এই তারকার ভক্তরা।

প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

প্রসঙ্গত, অ্যাটলি কুমারের সিনেমার স্বভাবসুলভ বাণিজ্যিক উপকরন নিয়ে তৈরি করা হয়েছে এই সিনেমার চিত্রনাট্য। অ্যাটলি কুমার পরিচালিত শাহরুখ খানের এই সিনেমার চিত্রনাট্যে দর্শকদের জন্য বড় ধরনের কিছু সারপ্রাইজও থাকছে। সিনেমাটির পুরো চিত্রনাট্য রচনা করেছেন অ্যাটলি কুমার নিজে। প্রাথমিক ঘোষণায় সিনেমাটি মোট পাঁচ ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তির কথা থাকলেও, সেখান থেকে সরে এসেছেন নির্মাতারা। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ‘জওয়ান’ সিনেমাটি আগামী ৭ই সেপ্টেম্বর হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পেতে যাচ্ছে।

আরো পড়ুনঃ
‘জওয়ান’ প্রিভিউ: বক্স অফিসে সুনামির পুর্বাভাস দিলেন শাহরুখ খান
বলিউডের সব সিনেমার মুক্তির শিডিউল ওলটপালট করে দিলো ‘জওয়ান’
আন্তর্জাতিক বাজারে ‘জওয়ান’ পরিবেশনার দায়িত্বে যশ রাজ ফিল্মস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d