আন্তর্জাতিক বাজারে অগ্রিম টিকেট বিক্রিতে ‘জওয়ান’ সিনেমার বাম্পার শুরু

অগ্রিম টিকেট বিক্রিতে ‘জওয়ান’

অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমাটির ঘোষণার পর থেকেই আলোচনায় রয়েছে। শাহরুখ খানের বিপরীতে এই সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন দক্ষিনি সিনেমার লেডী সুপারস্টার খ্যাত অভিনেত্রী নয়নতারা। প্রিভিউ-এর পর প্রকাশ করা হয়েছে সিনেমাটির দুটি গান ‘জিন্দা বান্দা’ এবং ‘চালেয়া’। প্রকাশের পরই সিনেমাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেছে বিস্তর আলোচনা। সম্প্রতি আন্তর্জাতিক বাজারে সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছেন নির্মাতারা। জানা গেছে  অগ্রিম টিকেট বিক্রিতে ‘জওয়ান’ সিনেমার বাম্পার প্রতিক্রিয়া দেখাচ্ছেন দর্শকরা।

প্রাথমিক ভাবে মার্কিন যুক্তরাষ্ট্র, নেদারল্যান্ড এবং জার্মানিতে শুরু হয়েছিলো শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমার অগ্রিম টিকিট বিক্রি। এরপর একাধারে মধ্যপাচ্য, পোল্যান্ড, অস্ট্রেলিয়া সহ অন্যান্য দেশের প্রেক্ষাগৃহে সিনেমাটির অগ্রিম টিকেট বুকিং শুরু করেছেন নির্মাতারা। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে আন্তর্জাতিক বাজারে অগ্রিম টিকেট বিক্রিতে বাম্পার শুরু হয়েছে ‘জওয়ান’ সিনেমার। মুক্তির ২১ দিন আগেই সিনেমাটি আন্তর্জাতিক বাজারে নতুন রেকর্ডের ইঙ্গিত দিচ্ছে। এখন পর্যন্ত অনুমান থেকে বোঝা যাচ্ছে চলতি বছরে ‘পাঠান’ সিনেমার রেকর্ড নিজেই ভাঙ্গতে যাচ্ছেন শাহরুখ খান।

প্রথমে ‘জওয়ান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছিলো মার্কিন যুক্তরাষ্ট্রে। জানা গেছে ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের ২৮৯টি লোকেশনে প্রথম দিনের ৪,৭৯৫টি টিকেট বিক্রি হয়েছে। প্রথম দিনের ১,৩৩৪টি প্রদর্শনী থেকে সিনেমাটির আয় হয়েছে ৭৪,১৫৮ মার্কিন ডলার। মুক্তির ২১দিন আগে কোন ভারতীয় সিনেমা নিয়ে এরকম উম্মাদনা অতীতে দেখা যায়নি। চলতি বছরের অলটাইম ব্লকবাস্টার ‘পাঠান’ সিনেমাটি মুক্তির ১০ দিন আগে ৬৮,০০০ মার্কিন ডলারের টিকেট অগ্রিম বিক্রি হয়েছিলো। মার্কিন যুক্তরাষ্ট্রে রেকর্ড উদ্বোধনী পেতে যাচ্ছে এই সিনেমাটি।

এছাড়া ইউরোপেও সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে দুর্দান্ত প্রতিক্রিয়া পাওয়া গেছে। বিশেষ করে জার্মানিতে শাহরুখ খানের এই সিনেমাটি নতুন রেকর্ড গড়তে যাচ্ছে। ভারতীয় সিনেমার অভিনেতাদের মধ্যে জার্মানিতে শাহরুখ খানের গ্রহণযোগ্যতা সবচেয়ে বেশী। এর আগেও শাহরুখ খানের সিনেমাগুলো জার্মানিতে দুর্দান্ত আয় করতে সক্ষম হয়েছিলো। এখন পর্যন্ত সেখানে অগ্রিম টিকেট বিক্রির ধারাবাহিকতা বিবেচনা করে নতুন রেকর্ডের প্রত্যাশা করছেন সবাই। জার্মানি ছাড়াও পোল্যান্ড এবং মধ্যপ্রাচ্যে দারুণ প্রতিক্রিয়া পাচ্ছে শাহরুখ খানের ‘জওয়ান’।

এদিকে অস্ট্রেলিয়ায় ইতিমধ্যে সিনেমাটির ৫০০ টিকেট অগ্রিম বিক্রি হয়েছে। মুক্তির ২০ দিন আগে অগ্রিম টিকেট বিক্রি থেকে ‘জওয়ান’ সিনেমার আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১০,০০০ অস্ট্রেলিয়ান মার্কিন ডলার। খুব শীগ্রই সিনেমাটি অস্ট্রেলিয়ায় ‘পাঠান’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রিকে ছাড়িয়ে গেছে। সব মিলিয়ে মুক্তির ২০ দিন আগে আন্তর্জাতিক বাজারে অগ্রিম টিকেট বিক্রি থেকে সিনেমাটির আয় হয়েছে ১০০,০০০ মার্কিন ডলার। এর মাধ্যমে মুক্তির ২০ দিন আগে অগ্রিম টিকেট বিক্রি থেকে ১০০,০০০ মার্কিন ডলার আয় করা প্রথম সিনেমা হিসেবে আবর্ভুত হয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’।

তবে ভারতে এখনো সিনেমাটির অগ্রিম বিক্রি শুরু হয়নি। ধারণা করা হচ্ছে মুক্তির ১০ থেকে ১২ দিন আগে ভারতের প্রেক্ষাগৃহে সিনেমাটির অগ্রিম টিকেট বুকিং শুরু করতে যাচ্ছেন নির্মাতারা। ‘পাঠান’ সিনেমার মত ‘জওয়ান’-ও অগ্রিম টিকেট বিক্রিতে দারুণ প্রতিক্রিয়া পেতে যাচ্ছে বলে মনে করছেন ট্রেড বিশেষজ্ঞরা। এখন পর্যন্ত টিকেট বুকিং প্লাটফর্ম ‘বুক মাই শো’-তে ১৮৫,০০০ মানুষ ‘জওয়ান’ নিয়ে নিজের আগ্রহ প্রকাশ করেছেন। এর আগে মুক্তির আগের দিন পর্যন্ত ‘পাঠান’ সিনেমার ক্ষেত্রে এই সংখ্যাটি ছিলো ৭০০,০০০। ধারণা করা হচ্ছে মুক্তির আগে ‘পাঠান’ সিনেমাকে ছাড়িয়ে যাবে ‘জওয়ান’।

উল্লেখ্য যে, প্যান ইন্ডিয়া দর্শকদের কথা বিবেচনা করে নির্মিত সিনেমাটিতে দেখা যাবে একঝাক প্যান ইন্ডিয়া তারকাকে। শাহরুখ খান এবং নয়নতারার সাথে সিনেমাটিতে খলচরিত্রে অভিনয় করছেন তামিলের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপতি। সাথে আরো অভিনয় করছেন সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি, ইয়োগি বাবু, রিধি দূর্গা এবং সুনীল গ্রোভার। গুঞ্জন অনুযায়ী ‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে। এছাড়া সিনেমাটিতে অতিথি চরিত্রে অভিনয় করছেন দীপিকা পাডুকোন, থালাপাতি বিজয় এবং সঞ্জয় দত্ত।

আরো পড়ুনঃ
শাহরুখ খানের জন্য নীতি পরিবর্তন করছেন লেডী সুপারস্টার নয়নতারা
শাহরুখ খানের ‘জওয়ান’ সিনেমা নিয়ে ভক্তদের পাঁচটি অদ্ভুত ধারণা!
‘জওয়ান’ উম্মাদনা: বক্স অফিসে নিজের রেকর্ড নিজেই ভাঙ্গবেন শাহরুখ খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d