শুরু হলো অক্ষয় কুমারের প্যান ইন্ডিয়া মারাঠি সিনেমার দৃশ্যধারন

অক্ষয় কুমারের প্যান ইন্ডিয়া

চলতি বছরটি বলিউড সুপারস্টার অক্ষয় কুমারের বক্স অফিস অভিজ্ঞতা ছিলো দুঃস্বপ্নের মত। ২০২২ সালে এই তারকার মুক্তিপ্রাপ্ত চারটি সিনেমাই প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছে। এছাড়া ওটিটি প্লাটফর্মে মুক্তি পাওয়া ‘কাঠপুতলি’ সিনেমাটিও দর্শকদের কাছ থেকে নেতিবাচক প্রতিক্রিয়া পেয়েছিলো। এছাড়া কিছুদিন আগে ফিরোজ নাদিওয়ালা প্রযোজিত ‘হেরা ফেরি ৩’ সিনেমা থেকেও বাদ পরেছেন অক্ষয় কুমার। সম্প্রতি জানা গেছে শুরু হয়েছে অক্ষয় কুমারের প্যান ইন্ডিয়া মারাঠি সিনেমার দৃশ্যধারনের কাজ।

নির্মাতা মহেশ মাঞ্জরেকর পরিচালিত এই মারাঠি পিরিয়ড ড্রামা সিনেমাটির নাম ‘বীর দৌদলে সাত’। ভাসিম কুরেশি প্রযোজিত এই সিনেমাটিতে অক্ষয় কুমার ছত্রপতি শিবাজি মহারাজ চরিত্রে অভিনয় করছেন। শুধু ছত্রপতি শিবাজি মহারাজের গল্প বা যুদ্ধের বর্ননা নয়, হিন্দবী স্বরাজ্যের সাফল্যের বিস্তারিত কথা উঠে আসবে অক্ষয় কুমারের প্যান ইন্ডিয়া মারাঠি সিনেমাটিতে। ভারতের ইতিহাসে এরকম গৌরবময় ও নিঃস্বার্থ আত্মত্যাগের গল্প খুব কমই দেখা গেছে।

এর মাধ্যমে আরো একবার ঐতিহাসিক চরিত্রে হাজির হচ্ছেন অক্ষয় কুমার। সর্বশেষ ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমার পৃথ্বীরাজ চৌহানের চরিত্রে অভিনয় করেছিলেন এই তারকা। মহেশ মাঞ্জরেকার পরিচালিত এই মারাঠি সিনেমাটি একটি প্যান-ইন্ডিয়া সিনেমা হিসেবে নির্মিত হচ্ছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ২০২৩ সালের দীপাবলিতে মুক্তি পেতে যাচ্ছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে এবং মহারাষ্ট্র নবনির্মাণ সেনা প্রধান রাজ ঠাকরের উপস্থিতিতে ঘোষণার মাধ্যমে শুরু হয়েছে এই সিনেমার দৃশ্যধারনের কাজ।

‘বীর দৌদলে সাত’ সিনেমাটি মারাঠি ভাষার পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাবে। আর দীপাবলিতে মুক্তির মাধ্যমে টানা তৃতীয় বারের মত এই উৎসবে মুক্তি পাচ্ছে অক্ষয়ের সিনেমা। এর আগে ২০২১ সালের দীপাবলিতে ‘সুরিয়াবংশী’ এবং ২০২২ সালের দীপাবলিতে ‘রাম সেতু’ সিনেমা দুটি মুক্তি পেয়েছিলো। এর মধ্যে রোহিত শেঠি পরিচালিত ‘সুরিয়াবংশী’ বক্স অফিসে বাণিজ্যিক সাফল্য অর্জন করলেও, ‘রাম সেতু’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছিলো।

আজ (৬ ডিসেম্বর) মুম্বাইয়ে অনুষ্ঠিত একটি জমকালো অনুষ্ঠানে, ঘোষণা করা হয়েছে অক্ষয় কুমারের এই মারাঠি প্যান ইন্ডিয়া সিনেমাটি। জানা গেছে অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে সিনেমাটিতে অক্ষয় কুমারের অভিনয় বা উপস্থিতির কথা উল্লেখ করা হয়নি। তবে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে চমকে দিয়ে সেখানে উপস্থিত হন বলিউড সুপারস্টার অক্ষয় কুমার। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি শেয়ারের মাধ্যমে নিজের অভিনয়ের ঘোষণা দেন এই তারকা।

উল্লেখ্য যে, বর্তমানে অক্ষয় কুমার অভিনীত বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে ‘ও মাই গড’ এবং ‘সরুরাই পত্রু’ হিন্দি রিমেক উল্লেখযোগ্য। এছাড়া মালায়ালাম সুপারহিট ‘ড্রাইভার’ সিনেমার হিন্দি রিমেকেও অভিনয় করছেন তিনি। ‘সেলফি’ নামের এই সিনেমাটিতে অক্ষয়ের সাথে অভিনয় করছেন ইমরান হাশমি। জানা গেছে সরাসরি ওটিটি প্লাটফর্মে মুক্তি পাবে এই সিনেমা। তবে মুক্তির তারিখ বা বিস্তারিত কিছু এখনো জানা যায়নি।

আরো পড়ুনঃ
‘বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ’ সিনেমা থেকে সরে দাঁড়ালেন জাহ্নবী কাপুর
‘হেরা ফেরি ৩’ পরিচালনার প্রস্তাব ফিরিয়ে দিলেন আনিস বাজমি
আরো দুটি জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি থেকে বাদ পরলেন অক্ষয় কুমার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত