ব্যাপক প্রচারণার পরও দর্শকদের আগ্রহের তলানিতে অক্ষয় কুমারের ‘সেলফি’

অক্ষয় কুমারের ‘সেলফি’

২০২৩ সালটা শুরু হয়েছিলো শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমাটির ঐতিহাসিক সাফল্য দিয়ে। বিশ্বব্যাপী বক্স অফিসে ১০০০ কোটি রুপি আয়ের পর, বলিউডের প্রথম সিনেমা হিসেবে ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটি রুপির মাইলফলক অতিক্রম করেছে ‘পাঠান’। এই সিনেমাটির সাফল্যের পর নতুন বছরে নতুন সময়ের স্বপ্ন দেখছিলেন বলিউড সংশ্লিষ্টরা। কিন্তু ‘শাহজাদা’-এর পর অক্ষয় কুমারের ‘সেলফি’ সিনেমাটিও হাঁটছে উল্টোপথে। ব্যাপক প্রচারণার পরও দর্শকদের আগ্রহের তলানিতে মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাটি।

অক্ষয় কুমারের ‘সেলফি’ সিনেমাটি পরিচালনা করেছেন রাজ মেহতা। এর আগে অক্ষয় কুমারকে নিয়ে ‘গুড নিউজ’ নির্মান করেছিলেন এই পরিচালক। সিনেমাটি বক্স অফিসে সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিলো। এই অভিনেতা নির্মাতা জুটির ‘সেলফি’ সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে ২৪শে ফেব্রুয়ারি। সিনেমাটিতে অক্ষয় কুমার ছাড়া আরো অভিনয় করেছেন ইমরান হাসমি, নুসরাত বারুচ্চা এবং ডায়না পেন্টি। গত কয়েক সপ্তাহ ধরে সিনেমাটির ব্যাপক প্রচারণা চালাচ্ছেন অক্ষয় কুমার এবং ইমরান হাসমি।

একজন তারকা এবং তার এক ভক্তের গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। একটি অনাকাঙ্ক্ষিত ঘটনায় নিজের পছন্দের তারকার বিরুদ্ধে চলে যায় এই ভক্ত। জানা গেছে সম্প্রতি সেন্সর বোর্ড থেকে মুক্তির ছাড়পত্র পেয়েছে অক্ষয় কুমারের ‘সেলফি’ সিনেমাটি। সেন্সর বোর্ড সূত্র অনুসারে, সিনেমাটির মোট দৈর্ঘ হচ্ছে ২ ঘণ্টা ২৭ মিনিট। সিনেমাটির ট্রেলার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসা কুড়ালেও এখন পর্যন্ত এটি নিয়ে দর্শকদের মাঝে কোন উত্তেজনা লক্ষ্য করা যায়নি। কমেডি গল্পের সিনেমাটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা নিয়ে বেশ আত্মবিশ্বাসী সংশ্লিষ্টরা।

অক্ষয় কুমার অভিনীত সিনেমা হিসেবে অনেকটা সীমিত প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘সেলফি’। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মাত্র ২,০০০ পর্দায় মুক্তি পাবে অক্ষয় কুমারের ‘সেলফি’ সিনেমাটি। বিষয়বস্তুর কারনে শহরকেন্দ্রিক প্রেক্ষাগৃহগুলোতে মুক্তির পরিকল্পনা করেছেন এই নির্মাতারা। তবে মুক্তির পর বক্স অফিসে বড় কোন প্রতিযোগিতার মুখে পড়ছে না এই সিনেমা। এছাড়া সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘শাহজাদা’ এবং ‘এন্টম্যান’ সিনেমাগুলো দর্শক গ্রহণযোগ্যতা পাওয়ায় ব্যার্থ হওয়ার কারনে সামনের সপ্তাহগুলোতে সীমিত পর্দায় ভালো আয় করার সম্ভবনা রয়েছে সিনেমাটির।

এদিকে মুক্তির তিনদিন আগে মঙ্গলবার থেকে সীমিত পড়িসরে শুরু হয়েছিলো অক্ষয় কুমারের ‘সেলফি’ সিনেমার অগ্রিম টিকেট বিক্রি। আর পুরোদমে অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে বুধবার থেকে। সাম্প্রতিক সময়ের অন্যান্য সিনেমার তুলনায় অপেক্ষাকৃত দেরিতে অগ্রিম টিকেট বিক্রি শুরু করেছিলেন নির্মাতারা। কিন্তু মুক্তির দুইদিন আগেও সিনেমাটির অগ্রিম টিকেট বিক্রিতে দেখা গেছে অচলাবস্থা। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে দুইদিনে মাত্র কয়েক হাজার টিকেট অগ্রিম বিক্রি হয়েছে।

অগ্রিম টিকেট বিক্রি থেকে এটা স্পষ্ট যে, ব্যাপক প্রচারণার পরও দর্শকদের মাঝে আগ্রহের জন্ম দিতে পারেনি অক্ষয় কুমারের ‘সেলফি’ সিনেমাটি। এছাড়া শহরকেন্দ্রিক মাল্টিপ্লেক্স দর্শকদের কথা মাথায় রেখে নির্মিত হয়েছে এই সিনেমা। তাই স্বভাবত ভারতের একক স্ক্রিনের প্রেক্ষাগৃহে সিনেমাটি নিয়ে তেমন কোন আগ্রহ এখনো তৈরি হয়নি। এখন পর্যন্ত প্রাথমিক অনুমান অনুযায়ী, উদ্বোধনী দিনে বক্স অফিসে ৮ কোটির কাছাকাছি আয় করতে সক্ষম হবে এটি। যদিও অক্ষয় কুমার এবং ইমরান হাসমির উপস্থিতির কারনে সিনেমাটি নিয়ে ট্রেড বিশেষজ্ঞদের প্রত্যাশা আরো বেশী।

উল্লেখ্য যে, গত ২৫শে জানুয়ারি মুক্তিপ্রাপ্ত শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমাটি উদ্বোধনী দিনে ভারতীয় বক্স অফিসে ৫০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। এরপর ধারাবাহিকভাবে বক্স অফিসের প্রাথমিক সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে সাম্প্রতিক সময়ের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’। সিনেমাটির ঐতিহাসিক সাফল্যের কারনে অনেকে মনে করেছিলেন স্বাভাবিক ছন্দে ফিরছে বলিউড। কিন্তু কার্তিক আরিয়ানের পর অক্ষয় কুমার অভিনীত সিনেমাটির সম্ভাব্য বক্স অফিস ফলাফল সেই আশাকে অনেকটাই ম্লান করে দিয়েছে।

প্রসঙ্গত, মহামারী পরবর্তি বক্স অফিসে ধারাবাহিক ব্যার্থতার মুখে আছেন অক্ষয় কুমার। ২০২১ সালে প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনী স্বাভাবিক হওয়ার পর রোহিত শেঠি পরিচালিত অক্ষয়ের ‘সুরিয়াবংশী’ বক্স অফিসে ভালো ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। কিন্তু গত বছর ২০২২ সালে অক্ষয়ের মুক্তিপ্রাপ্ত সবগুলো সিনেমা বক্স অফিসে ডিজাস্টার হিসেবে আবির্ভুত হয়েছিলো। গেল বছরে মুক্তিপ্রাপ্ত অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’, ‘সম্রাট পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’ এবং ‘রাম সেতু’-এর মত বড় বাজেটের সিনেমা প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পরেছিলো।

আরো পড়ুনঃ
মূল তিন তারকাকে নিয়েই শুরু হলো ‘হেরা ফেরি’ তৃতীয় পর্বের কাজ
‘পাঠান’ মুক্তির আগে ‘জওয়ান’ সিনেমা থেকে সরে গিয়েছিলো জিও স্টুডিওস!
প্রথম শিডিউলের দৃশ্যধারন শেষে অক্ষয় এবং টাইগারের গন্তব্য স্কটল্যান্ড

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d