এবার ঢালিউডে করোনার থাবাঃ শেষ মুহুর্তে স্থগিত ‘শান’ সিনেমার মুক্তি

‘শান’ সিনেমার মুক্তি

‘শান’ সিনেমার মুক্তি

বিশ্বের অন্যান্য দেশের মত আনুপাতিক হারে বাংলাদেশেও বাড়ছে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ। ইতিমধ্যে ভারতে ব্যাপকহারে বিস্তার লাভ করেছে করোনা ভাইরাসের নতুন এই ভেরিয়েন্ট। ফলশ্রুতিতে স্থগিত হয়েছে বলিউড এবং দক্ষিন ভারতের বেশ কয়েকটি সিনেমার মুক্তি। এদিকে ভারতের পর এবার ঢালিউডেও আঘাত এনেছে করোনার থাবা। আগামী ৭ই জানুয়ারি মুক্তির কথা ছিলো সিয়াম-পূজা জুটির সিনেমা ‘শান’। কিন্তু জানা গেছে শেষ মুহুর্তে ‘শান’ সিনেমার মুক্তি স্থগিত করেছেন সিনেমাটির নির্মাতারা।

‘শান’ সিনেমার মুক্তি স্থগিতের বিষয়টি ভক্তদের জানিয়েছেন সিনেমাটির প্রধান তারকা সিয়াম আহমেদ নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ প্রসঙ্গে তিনি লিখেন, ‘শান কেবলমাত্র একটি সিনেমা নয়। এটি দর্শকদের হলে ফিরিয়ে আনার, বাংলাদেশ পুলিশের সাহসিকতা প্রদর্শন করার ও আপামর বাংলার জনগণকে বিনোদন দেয়ার জন্য প্রচণ্ড ভালোবাসা, ত্যাগ ও চেষ্টা নিয়ে তৈরি করা একটি স্বপ্ন। যে স্বপ্নকে দর্শকদের কাছে তুলে দিতে চেয়েছিলাম আমরা পরম যত্নে। সে অনুযায়ী শেষ মুহূর্তের প্রস্তুতিও সম্পন্ন হয়ে গিয়েছিল আমাদের। কিন্তু, বর্তমান বাস্তবতায় আমরা চাই নি দর্শককে কোভিডের আতঙ্কের মাঝে হলমুখী করতে। শান দেশের গল্প বলেছে, মানুষের গল্প বলেছে। তাই আমাদের কাছে দেশ ও দেশের মানুষ সবার আগে।‘

জানা গেছে করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’ আক্রান্তের সংখ্যা বাড়ছে। নতুন এই ভ্যারিয়েন্টটি নিয়ে তৎপর স্বাস্থ্য অধিদপ্তর। নতুন এই ভেরিয়েন্টের সংক্রমণ নিয়ে বুধবার (৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর দেশব্যাপী ১৫টি নির্দেশনা দিয়েছে। সরকারের এই নির্দেশনার ৫ নং-এ বলা হয়েছে, ‘সিনেমা হলে অর্ধেক বা কম সংখ্যক লোক অংশগ্রহণ করতে পারবে।’ নতুন এই নির্দেশনার প্রেক্ষিতে সিনেমাটি আপাতত প্রেক্ষাগৃহে মুক্তি না দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা।

সার্বিক দিক বিবেচনায় শেষ পর্যন্ত ‘শান’ সিনেমার মুক্তি স্থগিত করা হয়েছে বলে জানান সিনেমাটির নির্মাতা এম রাহিম। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘অনেক বড় বাজেটের সিনেমা শান। কোভিড নিয়ে মানুষের মধ্যে আবারও আতঙ্ক ছড়িয়েছে। এই সময়ে এতো বড় বাজেটের সিনেমা মুক্তি দিয়ে রিস্ক নিতে চাই না। তাই বুধবার দুপুরে সিদ্ধান্ত নিয়েছি শুক্রবার শান মুক্তি দেব না।‘

এদিকে, ‘শান’ সিনেমার মুক্তি স্থগিত ঘোষনার একদিন আগে মঙ্গলবার (০৪ জানুয়ারি) রাজধানীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক এম রহিম, সিয়াম আহমেদ, পূজা চেরী ও খল-অভিনেতা মিশা সওদাগর এবং শান ছবির প্রযোজক ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

প্রসঙ্গত, ঢালিউডের নতুন প্রজন্মের দুই তারকা সিয়াম আহমেদ এবং পূজা চেরিকে নিয়ে পরিচালক এম এ রহিম নির্মান করছেন নতুন সিনেমা ‘শান’। দুর্নীতি দমন কমিশনের পরিচালক আজাদ খান বৈচিত্রময় কর্মক্ষেত্রের একটি বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমাটির কাহিনি লিখেছেন আজাদ খান নিজেই। আজাদ খানের গল্পে সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিল্মম্যানের ব্যানারে নির্মিত সিনেমাটিতে সিয়াম এবং পূজা ছাড়া আরো অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।

আরো পড়ুনঃ
রোশান ও প্রিয়মনি জুটিকে নিয়ে বেঙ্গল মাল্টিমিডিয়ার নতুন সিনেমা
শেষ লটের দৃশ্যধারনে এবার কৌশানির সঙ্গে রোমান্স করবেন শান্ত খান
বিনা কর্তনে ছাড়পত্র পেলো সেন্সর বোর্ডে প্রশংসিত পুলিশ থ্রিলার ‘শান’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d