‘ময়ূরাক্ষী’ সিনেমা নিয়ে আশাবাদী চিত্রনায়িকা ববি হকঃ ফার্স্ট লুক প্রকাশ্যে

‘ময়ূরাক্ষী’ সিনেমা

আগামী ২২শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়িকা ববি হক অভিনীত সিনেমা ‘ময়ূরাক্ষী’। পুরোপুরি সিনেম্যাটিক গল্পে নির্মিত হয়েছে রাশিদ পলাশ পরিচালিত এই সিনেমা। জানা গেছে চলচ্চিত্রের একজন নায়িকার উত্থান পতন এবং এর ভেতরের ভালোবাসা ও টানাপড়েন দেখা যাবে এই সিনেমার গল্পে। এর মধ্যেই উঠে আসবে শ্বাসরুদ্ধকর একটি কিডন্যাপের ঘটনা। সিনেমাটিতে সেই নায়িকার চরিত্রে অভিনয় করছেন চিত্রনায়িকা ববি। গল্প এবং উপস্থাপনা মিলিয়ে মুক্তি প্রতীক্ষিত ‘ময়ূরাক্ষী’ সিনেমা নিয়ে আশাবাদী চিত্রনায়িকা ববি হক। ইতিমধ্যে সিনেমাটির ফার্স্টলুক পোষ্টারও প্রকাশ করেছেন নির্মাতারা।

‘ময়ূরাক্ষী’ সিনেমার পোষ্টারে দেখা গেছে আরো একটি সিনেমার পোষ্টার। প্রকাশিত ফার্স্টলুকে দেখা গেছে একটি সিনেমার পোষ্টারে আবেদনময়ী রুপে দাড়িয়ে আছেন ববি হক। সিনেমার নাম ‘ম্যাডাম তুলি’ আর সেই দেয়ালে লাগানো আছে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইফুদ্দিন আহম্মেদ মিলনের ছেঁড়া ফাটা নির্বাচনী পোস্টার। পোষ্টার লাগানো সেই দেয়ালের নীচে নিচে শুয়ে আছেন একজন যুবক। প্রকাশিত পোস্টারটি প্রসঙ্গে নির্মাতা রাশিদ পলাশ বলেন, ‘সিনেমা কেমন হবে পোস্টারে কিছুটা ইঙ্গিত দেয়া হয়েছে।‘

দেশীয় সিনেমায় ববি হক খুবই পরিচিত একটি নাম। ‘ফুল এন্ড ফাইনাল’, ‘দেহরক্ষী’, ‘রাজত্ব’, ‘হিরো দ্য সুপারস্টার’, ‘বিজলী’ সহ একাধিক সিনেমায় দেখা গেছে এই অভিনেত্রীকে। ‘ময়ূরাক্ষী’ সিনেমায়ও তিনি পর্দার নেপথ্যের নায়িকার চরিত্রে অভিনয় করেছেন। সিনেমাটিতে নিজের চরিত্র প্রসঙ্গে একটি অনলাইন সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, ‘আমি এই ফিল্ম সেক্টরে কাজ করি তাই এই চরিত্রটি করতে গিয়ে কিছু কিছু বিষয় আমার জীবনের সঙ্গে রিলেট করেছে। অনেকসময় সত্যি কিছু করলে মানুষ অভিনয় ভাবে, অভিনয় করলে রিয়েল ভাবে।‘

দর্শকদের কাছে গ্রহণযোগ্যতার ব্যাপারে ‘ময়ূরাক্ষী’ সিনেমা নিয়ে আশাবাদী চিত্রনায়িকা ববি হক। সিনেমাটি দর্শক পছন্দ করবে উল্লেখ করে তিনি আরো বলেন, ‘আমি আমার অভিজ্ঞতার আলোকে বলতে চাই, ময়ূরাক্ষী সিনেমাটি দর্শক অবশ্যই পছন্দ করবে। আর্টিস্টরা কিন্তু শুটিংয়ের সময় বুঝতে পারে কোন কাজটি কেমন হবে! ময়ূরাক্ষী ভালো হয়েছে এটা আমিও বুঝতে পেরেছি। সে কারণে আমি নিশ্চিত দর্শকরাও কাজটি পছন্দ করবেন।‘ সদ্য প্রকাশিত ফার্স্টলুক দিয়েও ভালো প্রতিক্রিয়া পাচ্ছেন বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

রাশিদ পলাশ পরিচালিত ‘ময়ূরাক্ষী’ সিনেমায় ববি হকের বিপরীতে অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দ্বীপ। গোলাম রাব্বানীর গল্প, চিত্রনাট্য ও সংলাপে সিনেমাটির অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন সাদিয়া মাহি, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরী, দীপক সুমন, সাবিনা পুঁথি, ফারুক, মুহিন খান, মানিক শাহ, জুলফিকার চঞ্চল প্রমুখ। পোষ্টারে ‘ম্যাডাম তুলি’ নামের সিনেমা এবং কিডন্যাপের ঘটনার কারনে অনেকে ধারণা করছেন ‘ময়ূরাক্ষী’ সিনেমার সেই অভিনেত্রী হচ্ছেন আলোচিত চিত্রনায়িকা সিমলা। যদিও নির্মাতাদের পক্ষ্য থেকে এ ব্যাপারে কিছু এখনো জানানো হয়নি।

উল্লেখ্য যে, এর আগে ‘পদ্মাপুরাণ’ সিনেমায় নির্মাতা হিসেবে প্রশংসা অর্জন করেছিলেন পরিচালক রাশিদ পলাশ। ‘ময়ূরাক্ষী’ সিনেমা নিয়ে তিনি বলেন, ‘এবার নতুন কনসেপ্টে খোলস ভাঙা ও সিনেমা ইন্ডাস্ট্রির গল্প তুলে এনেছি। চারপাশে ঘটে যাওয়া একটি ঘটনার কিছু ছায়া আছে, যা দর্শকরা সিনেমা হলে গিয়ে উপভোগ করুক। আমি বিশ্বাস করি এখন সিনেমার যে জোয়ার বইছে সেখানে দর্শকরা ময়ূরাক্ষী পছন্দ করবেন।‘ মুক্তির পর সিনেমাটির এই বিশ্বাসের কতটুকু রক্ষা করতে পারে এখন সেটাই দেখার বিষয়।

আরো পড়ুনঃ
আগামী সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে দীপংকর দীপনের তারকাবহুল ‘অন্তর্জাল’
নতুন জুটিকে নিয়ে শুরু হলো অপূর্ব রানা পরিচালিত সিনেমা ‘রাইটার’
নতুন সিনেমায় আদর আজাদের বিপরীতে কলকাতার দর্শনা বনিক

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d