‘বিবাহ অভিযান’ নিয়ে এবার নুসরাত ফারিয়ার গন্তব্য থাইল্যান্ডের ব্যাংকক

‘বিবাহ অভিযান’ নিয়ে

ধালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। ‘আশিকী’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেকের পর থেকে দুই বাংলার সিনেমায় কাজ করছেন তিনি। কিছুদিন আগে শেষ করেছেন কলকাতা বাংলার সিনেমা ‘রকস্টার’, যেখানে তিনি যশের বিপরীতে অভিনয় করেছেন। সিনেমাটি বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। সম্প্রতি জানা গেছে ‘বিবাহ অভিযান’ সিনেমা নিয়ে এবার নুসরাত ফারিয়ার গন্তব্য থাইল্যান্ডের ব্যাংকক।

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘বিবাহ অভিযান’ সিনেমার অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করেছিলেন নুসরাত ফারিয়া। জানা গেছে সিনেমাটির সিক্যুয়েল নির্মাণ করতে যাচ্ছে প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ। ‘বিবাহ অভিযান ২’ নামের নতুন সিনেমায় পরিচালক বাদে আগের সবাই আছেন। আর এবারের সিক্যুয়েলটি পরিচালনা করছেন সায়ন্তন ঘোষাল। ‘বিবাহ অভিযান ২’ সিনেমাটির দৃশ্যধারন শুরু হতে যাচ্ছে থাইল্যান্ডের ব্যাংককে।

বিষয়টি নিশ্চিত করে নুসরাত ফারিয়া বলেন, ‘দুবার করে শুটিং পেছানোর পর অবশেষে চূড়ান্ত হলো সব। টানা দুই সপ্তাহ ব্যাংককে শুটিং হবে। আমিও অপেক্ষায় ছিলাম; কারণ, এই ছবির প্রথম কিস্তি দর্শক দারুণ পছন্দ করেছিল। আশা করছি দ্বিতীয় কিস্তিও সবার ভালো লাগবে।’ নুসরাত ফারিয়া সূত্রে জানা গেছে ২৫ অক্টোবর থেকে ‘বিবাহ অভিযান ২’সিনেমার দৃশ্যধারন শুরু হতে যাচ্ছে। আগামী ২৩ অথবা ২৪ অক্টোবর ব্যাংকক গিয়ে পৌঁছাবেন বলেও জানিয়েছেন এই অভিনেত্রী।

সাংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে চলতি বছরের জুলাইয়ে থাইল্যান্ডে শুরু হওয়ার কথা ছিল সিনেমাটির দৃশ্যধারন। কিন্তু নির্ধারিত দিনের কিছু আগেই তা স্থগিত করে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। সূত্র মতে, ‘বিবাহ অভিযান ২’সিনেমার কাহিনিকার ও অন্যতম অভিনেতা রুদ্রনীল ঘোষ বিজেপি সমর্থক হওয়ায় একটা রাজনৈতিক জটিলতা তৈরি হয়েছিলো। সে কারণেই নির্ধারিত সময় থেকে দৃশ্যধারন পিছিয়ে দিয়েছিলো এর প্রযোজনা প্রতিষ্ঠান।

এদিকে ঢাকাই সিনেমায়ও নিয়মিত অভিনয় করছেন নুসরাত ফারিয়া। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ চতুর্থ সপ্তাহের মত প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। সুন্দরবনকে জলদস্যু মুক্ত করার জন্য র‍্যাবের কার্যক্রম নিয়ে নির্মিত এই সিনেমায় একজন লন্ডন ফেরত বাঘ গবেষকের চরিত্রে দেখা গেছে নুসরাত ফারিয়া। দীপঙ্কর দীপন পরিচালিত এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ।

উল্লেখ্য যে, ২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকী’ চলচ্চিত্র দিয়ে তার বড় পর্দায় অভিষেক নুসরাত ফারিয়ার। এই সিনেমার জন্য তিনি শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন এই তারকা। কলকাতার ‘রকস্টার’ ছাড়াও নুসরাত ফারিয়া অভিনীত ঢালিউডের বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এরমধ্যে রয়েছে ‘মুজিবঃ একটি জাতির রূপকার’, ‘পাতালঘর’সহ একাধিক সিনেমা।

প্রসঙ্গত, ‘ঢাকা অ্যাটাক’ মুক্তির পর নির্মাতা দীপঙ্কর দীপন, বাপ্পী এবং ফারিয়াকে নিয়ে ‘ঢাকা ২০৪০’ নামে বিজ্ঞান কল্পকাহিনী নির্ভর একটি সিনেমার ঘোষণা দিয়েছিলেন। সিনেমাটিতে নুসরাত ইমরোজ তিশার অভিনয়ের কথাও শোনা গিয়েছিলো। কিন্তু এখন পর্যন্ত সিনেমাটির কাজ শুরু হয়নি। ধারনা করা হচ্ছে এই সিনেমাটির নির্মান বাতিল হয়ে গেছে। সিনেমাটিতে নুসরাত ফারিয়ার চরিত্রে নাম ছিলো জারা।

আরো পড়ুনঃ
ভিন্ন ধরনের চরিত্রে নুসরাত ফারিয়া: সাথে আছে বঙ্গবন্ধুর বায়োপিক
‘রকস্টার’ সিনেমায় নতুন রুপে যশ দাশগুপ্তঃ সাথে আছেন নুসরাত ফারিয়া
কলকাতার ‘রকস্টার’ সিনেমার মিশন শেষে দেশে ফিরলেন নুসরাত ফারিয়া

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত