নির্মাতার উপর বিরক্ত শাকিব খানঃ ‘প্রেমিক’ সিনেমার কাজ অনিশ্চিত

নির্মাতার উপর বিরক্ত শাকিব

সাম্প্রতিক সময়ে ব্যাক্তিগত জীবন নিয়ে বিতর্ককে পিছনে ফেলে কাজে ফিরছেন দেশীয় সিনেমার সময়ের সবচেয়ে তারকা সুপারস্টার শাকিব খান। বুবলীর সাথে গোপন বিয়ে এবং সন্তানের জন্ম নিয়ে বিনোদন জগত ছিলো আলোচনায় মুখর। কিন্তু সবকিছু পিছনে ফেলে বিগত এক দশকেরও বেশী সময় ধরে ঢালিউডের ব্যস্ততম এই তারকা ঘোষণা দিয়েছিলেন একাধিক নতুন সিনেমার খবর। এরমধ্যে ছিলো সময়ের অন্যতম আলোচিত নির্মাতা রায়হান রাফির সাথে ‘প্রেমিক’। জানা গেছে ঘোষণার পরও কাজ শুরু না হওয়ায় নির্মাতার উপর বিরক্ত শাকিব খান।

অভিনয়ের পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করছেন দেশীয় চলচ্চিত্রের সময়ের সবচেয়ে বড় এই তারকা। এসকে ফিল্মসের সাথে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে বিগ স্ক্রিন। সে সময় ঘোষণা করা হয়েছিলো, বিগ স্ক্রিনের সহ প্রযোজনায় এই সিনেমার দৃশ্যধারন শুরু হবে চলতি বছরের ডিসেম্বরে। এরপর সানী সানোয়ার পরিচালিত ‘শের খান’ নামে শাকিব খানের আরও একটি সিনেমার ঘোষণা পাওয়া যায়। তখন জানানো হয়ছিলো যে, ডিসেম্বর নয় আগামী জানুয়ারিতে শুরু হবে শাকিব খানের ‘প্রেমিক’ সিনেমার দৃশ্যধারনের কাজ।

এদিকে ‘প্রেমিক’ সিনেমার কাজ শুরু না করতে পারলেও ইতিমধ্যে আরফান নিশোকে নিয়ে ‘সুড়ঙ্গ’ নামে নতুন আরো একটি সিনেমার ঘোষণা দেন রায়হান রাফি। নির্মাতা সূত্রে জানা গেছে আগামী জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে এই সিনেমার কাজ। এরপর রায়হান রাফি জাজ মাল্টিমিডিয়ার একটি সিনেমার কাজ শুরু করবেন বলে জানা গেছে। এই নির্মাতার নতুন দুই সিনেমার আলোচনায় ইতিমধ্যে শাকিব খানের ‘প্রেমিক’ সিনেমার কাজ শুরু নিয়ে দেখা গেছে অনিশ্চয়তা।

এছাড়া সিনেমাটির কাজ শুরুর তারিখ সম্পর্কে নিশ্চিত কিছু জানে না এর নির্মাতা প্রতিষ্ঠানও। এ প্রসঙ্গে বিগ স্ক্রিনের প্রযোজক টপি খান বলেন, ‘সিনেমাটির চিত্রনাট্য নিয়ে কাজ করছেন পরিচালক। শীঘ্রই শুটিং শুরু হবে।‘ কিন্তু টপি খানের এই শীঘ্রই কবে সেই প্রশ্নের উত্তর নেই তাঁর কাছেও। আর কথা দিয়েও সঠিক সময়ে ‘প্রেমিক’ সিনেমার দৃশ্যধারন শুরু না করায় নির্মাতার উপর বেশ বিরক্ত শাকিব খান। ‘শের খান’ সিনেমার কাজ শুরু হলে ‘প্রেমিক’ সিনেমার জন্য শিডিউল দেয়া তার জন্য কঠিন হয়ে যাবে বলে মনে করছেন তিনি।

অন্যদিকে আগামী বছরের এপ্রিলের মাঝামাঝি আবারো আমেরিকা যাওয়ার কথা রয়েছে শাকিব খানের। শাকিব আমেরিকা গেলে ‘প্রেমিক’ সিনেমার কাজ কবে শুরু হবে সে ব্যাপারে নিশ্চিত কোন ধারণা নেই কারো কাছে। শেষ পর্যন্ত সিনেমাটির নির্মান নিয়েই অনিশ্চয়তা দেখা যেতে পারে। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে ‘প্রেমিক’ সহ একাধিক সিনেমা নির্মাণের ঘোষণা দিয়ে রেখেছেন শাকিব খান। এসব সিনেমা শুধু ঘোষণাতেই সীমাবদ্ধ থাকবে কি না, তা সময়ই বলে দেবে।

প্রসঙ্গত, রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ এবং ‘দামাল’ নামে দুটি সিনেমা মুক্তি পেয়েছে চলতি বছরে। এই দুই সিনেমাই ব্যাপকভাবে আলোচিত হয়েছিলো। এরমধ্যে ‘পরাণ’ সিনেমাটি বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। বর্তমানে তার হাতে রয়েছে ‘সুড়ঙ্গ’ এবং ‘প্রেমিক’ সিনেমাগুলো। জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘রাস্তা’ নামে একটি সিনেমা পরিচালনার কথা ছিলো রাফির। কিন্তু সম্প্রতি এই প্রতিষ্ঠানটি জানিয়েছে, রাফি তাদের ‘রাস্তা’ সিনেমায় চুক্তিবদ্ধ আছেন তবে সেটা আপাতত হচ্ছে না। এর পরিবর্তে অন্য একটা কাজ করছেন তিনি।

উল্লেখ্য যে, শাকিব খান অভিনীত হিমেল আশরাফ পরিচালিত ‘রাজকুমার’ সিনেমাটি বর্তমানে নির্মানাধীন রয়েছে। এছাড়া শাকিবের কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এর মধ্যে রয়েছে ‘অন্তরাত্মা’ এবং ‘লিডার, আমিই বাংলাদেশ’। কিছুদিন আগে তপু খান পরিচালিত ‘লিডার, আমিই বাংলাদেশ’ সিনেমার একটি গানের দৃশ্যে অংশগ্রহণ করেন শাকিব খান এবং বুবলী। এর বাইরে শাকিব খানের নিজের প্রযোজনায় ‘মায়া’ এবং সানী সারোয়ারের পরিচালনায় ‘শের খান’ নামে আরো দুটি সিনেমার কাজ শুরুর কথা রয়েছে।

আরো পড়ুনঃ
থ্রিলার ঘরানার গল্পে শাকিব খানের ‘প্রেমিক’: জানুয়ারিতে শুরু দৃশ্যধারন
রায়হান রাফির হাত ধরে বড় পর্দায় নিশো: সাথে থাকছেন তমা মির্জা
স্বরূপে ফিরছেন শাকিব খান: শুরু হচ্ছে অর্ধ ডজনের বেশী সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d