নতুন বছরে দুই বাংলার ছয় সিনেমা নিয়ে ব্যস্ত থাকবেন নুসরাত ফারিয়া

দুই বাংলার ছয় সিনেমা

ঢালিউড এবং কলাকাতা বাংলা সিনেমায় নিয়মিত কাজের মাধ্যমে দুই বাংলায় পরিচিত মুখ নুসরাত ফারয়া। আন্তর্জাতিক অঙ্গনে যে কজন দেশীয় তারকার নাম প্রায়ই শোনা যায় তাদের মধ্যে নুসরাত ফারয়া অন্যতম। বর্তমানে বেশ কয়েকটি সিনেমা হয়েছে এই অভিনেত্রীর ঝুলিতে। ঢালিউডের পাশাপাশি তিনি সমানতালে অভিনয় করছেন টলিউডের সিনেমায়। জানা গেছে নতুন বছরে দুই বাংলার ছয় সিনেমা নিয়ে ব্যস্ত থাকবেন সময়ের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া।

সম্প্রতি নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্মানাধীন ছয়টি সিনেমার একটি তালিকা প্রকাশ করেছেন নুসরাত ফারিয়া। সিনেমাগুলো হচ্ছে, ‘মুজিব: একটি জাতির রূপকার’, ‘পাতালঘর’, ‘ফুটবল ৭১’, ‘ভয়’, ‘রকস্টার’ এবং ‘আবার বিবাহ অভিযান’। সেই সাথে আরো ‘২০২৩ লোডিং’ লিখে আরো নতুন সিনেমার ইঙ্গিতও দিয়েছেন তিনি। নির্মানাধীন এই ছয়টি সিনেমার মধ্যে ‘ভয়’, ‘রকস্টার’ এবং ‘আবার বিবাহ অভিযান’ সিনেমাগুলো টলিউদের। আর বাকী চারটি সিনেমা নির্মিত হচ্ছে ঢালিউডে।

সময়ের অন্যতম ব্যস্ত তারকা নুসরাত ফারিয়া সূত্রে জানা গেছে উল্লেখিত ছয়টি সিনেমার মধ্যে চলতি বছরে চারটি সিনেমার মুক্তি নিশ্চিত। এ প্রসঙ্গে একটি অনলাইন সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে ফারিয়া বলেন, ‘এ বছর ভয়, মুজিব, পাতালঘর, আবার বিবাহ অভিযান ছবিগুলো মুক্তি পাবে। বাকি দুই ছবির ব্যাপারে নিশ্চয়তা দিতে পারছি না।‘ বাকী দুটির মধ্যে ‘ফুটবল ৭১’ সিনেমার আনুষ্ঠানিক ঘোষণা পাওয়া গেছে কিছুদিন আগে। সিনেমাটিতে নুসরাত ফারিয়া আবারো আরিফিন শুভর সাথে জুটি হয়ে পর্দায় হাজির হচ্ছেন।

এদিকে ‘আবার বিবাহ অভিযানে’ সিনেমাটির দৃশ্যধারনের কাজ বর্তমানে চলমান রয়েছে। সে হিসেবে ‘ফুটবল ৭১’ এবং ‘আবার বিবাহ অভিযানে’ সিনেমাগুলোর কাজে ব্যস্ত সময় পার করবেন এই অভিনেত্রী। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘কদিন হলো ফুটবল ৭১-এ চুক্তিবদ্ধ হলাম। এটির শুটিং নিয়ে ব্যস্ততা থাকবো। আবার বিবাহ অভিযান-এর শুটিং আবার ফেব্রুয়ারিতে শুরু হবে।‘ সামনের কিছুদিন এই দুই সিনেমার দৃশ্যধারনে ব্যস্ত থাকবেন বলে জানিয়েছেন নুসরাত ফারিয়া।

নির্মানাধীন এই ছয়টি সিনেমার মধ্যে তিনটি হচ্ছে অপার বাংলার সিনেমা। এগুলো হচ্ছে ‘ভয়’, ‘রকস্টার’ এবং ‘আবার বিবাহ অভিযান’। এরমধ্যে ‘রকস্টার’ সিনেমায় নুসরাত ফারিয়ার বিপরীতে অভিনয় করেছেন যশ দাশগুপ্ত। সিনেমাটি পরিচালনা করেছেন নির্মাতা অংশুমান প্রত্যুষ। ‘ভয়’ এবং ‘আবার বিবাহ অভিযান’ সিনেমাগুলো পরিচালনা করেছেন যথাক্রমে রাজা চন্দ এবং এবং সৌমিক হালদার। দুটি সিনেমায়ই তার বিপরীতে আছেন অঙ্কুশ।

অন্যদিকে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি নির্মিত হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করেছেন শ্যাম বেনেগাল। সরকারি অনুদানের ‘ফুটবল ৭১’ পরিচালনা করছেন অনম বিশ্বাস। আর মা এবং মেয়ের গল্প নিয়ে নির্মিত ‘পাতালঘর’ পরিচালনা করেছেন নূর ইমরান। নুসরাত ফারিয়া অভিনীত এই সিনেমাগুলোতে প্রচলিত গ্ল্যামারকে ছাপিয়ে একজন অভিনেত্রী হিসেবে পর্দায় হাজির হচ্ছেন নুসরাত ফারিয়া।

আরো পড়ুনঃ
মুক্তি পেয়েছে জাফর ইকবালের গল্পে সিনেমা ‘অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন’
তিন সিনেমা নিয়ে আগামী ঈদে প্রেক্ষাগৃহে ফিরছেন শাকিব খান
অ্যাকশন দিয়ে শুরুঃ ২০২৩ সালে মুক্তি পাচ্ছে শুভর সাতটি সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d