নতুন সিনেমায় আরিফিন শুভর সাথে জুটি হচ্ছেন নুসরাত ফারিয়া

আরিফিন শুভর সাথে জুটি

দেশীয় সিনেমার সময়ের অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। দুই বাংলার সিনেমায় চুটিয়ে কাজ করে যাচ্ছেন। কিছুদিন আগেই তিনি শেষ করেছেন ওপার বাংলার ‘বিবাহ অভিযান ২’ সিনেমার কাজ। নুসরাত ফারিয়া আগেই জানিয়েছিলেন যে, বাংলাদেশ এবং কলকাতা মিলিয়ে নতুন তিন সিনেমার কথাবার্তা চূড়ান্ত করেছেন রেখেছেন তিনি। এবার পাওয়া গেলো আরো একটি সিনেমা খবর। জানা গেছে নতুন সিনেমায় আবারো আরিফিন শুভর সাথে জুটি হচ্ছেন নুসরাত ফারিয়া।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের নতুন এই সিনেমার খবরটি জানিয়েছেন নুসরাত ফারিয়া নিজেই। ‘দেবী’ খ্যাত নির্মাতা অনম বিশ্বাসের নতুন সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন সময়ের জনপ্রিয় এই অভিনেত্রী। আর নতুন এই সিনেমায় আবারো আরিফিন শুভর সাথে জুটি হয়ে বড় পর্দায় হাজির হচ্চনে নুসরাত ফারিয়া। এর আগে সিনেমাটি নিয়ে একটি অনলাইন সংবাদ মাধ্যমকে অনম বিশ্বাস জানিয়েছিলেন, চলতি মাসেই পাওয়া যাবে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা।

আগামী ফেব্রুয়ারিতে সিনেমাটির দৃশ্যধারন শুরু হবে বলে জানা গেছে। শীগ্রই আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে সিনেমাটির অন্যান্য বিস্তারিত জানানো হবে। নিজের দ্বিতীয় সিনেমা নিয়ে একটি অনলাইন পত্রিকার সাথে আলাপকালে অনম বিশ্বাস বলেন, ‘একাত্তর আমাদের জাতীয় জীবনের অন্যতম একটি ঘটনা। এর বিশাল ক্যানভাস। আমরা বহুদিন ধরেই চেষ্টা করছিলাম, একাত্তরের প্রেক্ষাপট নিয়ে কাজ করতে। তাই চিত্রনাট্য তৈরী করতে আমরা সময় নিয়েছি।‘

‘দেবী’ পরিচালনার আগে বহুল আলোচিত ‘আয়নাবাজি’ সিনেমায় কাজ করেছেন অনম বিশ্বাস। অমিতাভ রেজা পরিচালিত সিনেমাটি চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছিলেন তিনি। ‘দেবী’ প্রসঙ্গে অনম বিশ্বাস আরো বলেন, ‘সব গুছিয়ে এবার আমাদের নতুন ছবির কাজ শুরু করছি। এরইমধ্যে আরিফিন শুভ আমাদের কাজটির জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। এটাই তার সাথে আমার প্রথম কাজ হতে যাচ্ছে। খুব শিগগির বাকি কাস্টিংয়ে কারা থাকছেন, সবকিছু বিস্তারিত তুলে ধরা হবে।‘

পরিচালক হিসেবে অভিষিক্ত সিনেমা ‘দেবী’ দিয়েই আলোচনায় আসেন অনম বিশ্বাস। ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত জয়া আহসান, চঞ্চল চৌধুরী অভিনীত এই সিনেমাটি দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলেছিলো। এবার নিজের দ্বিতীয় সিনেমা নিয়ে পরিচালনায় ফিরছেন নির্মাতা অনম বিশ্বাস। প্রায় দেড় বছর গবেষণা করে নতুন এই সিনেমার চিত্রনাট্য করেছেন অনম নিজেই। অনম বিশ্বাসের নতুন এই সিনেমার মাধ্যমে বেশ লম্বা বিরতির পর পর্দা ভাগাভাগি করতে যাচ্ছেন আরিফিন শুভ এবং নুসরাত ফারিয়া।

উল্লেখ্য যে, নুসরাত ফারিয়া অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা হচ্ছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’। সুন্দরবনকে জলদস্যুদের হাত থেকে রক্ষা করতে র‍্যাবের কার্যক্রম নিয়ে নির্মিত হয়েছে এই সিনেমাটি। মুক্তির পর সিনেমাটি বেশ আলোচিত হয়েছিলো। এই সিনেমায় নুসরাত ফারিয়াকে একজন বাঘ গবেষকের চরিত্রে দেখা গেছে। সিনেমাটিতে নুসরাত ফারিয়ার বিপরীতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ।

অনম বিশ্বাস পরিচালিত নতুন এই সিনেমা ছাড়াও নুসরাত ফারিয়া অভিনীত বেশ কয়েকটি সিনেমা বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। শুধু দেশে নয়, কলকাতা বাংলা সিনেমায়ও নিয়মিত অভিনয় করছেন এই তারকা। কলকাতা বাংলার ‘বিবাহ অভিযান ২’ এবং ‘রকস্টার’ সিনেমাগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। অন্যদিকে নুসরাত ফারিয়া অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা ঢালিউড সিনেমাগুলোর মধ্যে রয়েছে ‘মুজিবঃ একটি জাতির রূপকার’ এবং ‘পাতালঘর’।

আরো পড়ুনঃ
‘দেবী’ নির্মাতা অনম বিশ্বাসের নতুন সিনেমায় আরিফিন শুভ
‘বিবাহ অভিযান’ নিয়ে এবার নুসরাত ফারিয়ার গন্তব্য থাইল্যান্ডের ব্যাংকক
কলকাতার ‘রকস্টার’ সিনেমার মিশন শেষে দেশে ফিরলেন নুসরাত ফারিয়া

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d