সমুদ্রসৈকতে উম্মোচিত হচ্ছে বহুল প্রতীক্ষিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার

‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার

‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার

গত ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো কিছুটা হলেও প্রাণ ফিরিয়ে এনেছে বাংলাদেশের প্রেক্ষাগৃহগুলোতে। রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’ সিনেমাটি দেখতে মাল্টিপ্লেক্স থেকে একক স্ক্রিনে দর্শকদের ঢল দেখা গেছে। এছাড়া আগামী সপ্তাহে মুক্তি প্রতীক্ষিত ‘হাওয়া’ সিনেমাটি নিয়েও দর্শকদের আগ্রহ চোখে পরার মত। এদিকে খুব শীগ্রই মুক্তি পেতে যাচ্ছে আরো একটি আলোচিত সিনেমা। সেই ধারাবাহিকতায় এবার বহুল প্রতীক্ষিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার উম্মোচিত হতে যাচ্ছে সমুদ্রসৈকত কক্সবাজারে।

জানা গেছে বিশ্ব ঐতিহ্য ও সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনকে জলদস্যু ও বনদস্যুমুক্ত করার প্রেক্ষাপট নিয়ে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার প্রকাশ হবে আগামী ২৯ জুলাই। আর ট্রেলারটি উম্মোচিত হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সমুদ্রসৈকত কক্সবাজারে। একই সাথে কক্সবাজার শহরের হোটেল রেস্তোরাঁ ও সৈকতের বিভিন্ন পয়েন্টে প্রচারণায় অংশ নেবেন সিনেমাটির তারকারা। সেদিনই জানা যাবে সিনেমাটির মুক্তির নতুন তারিখ।

সম্পতি র‌্যাব থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান র‌্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি লি. থেকে আরও জানানো হয়, ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

র‍্যাব থেকে পাঠানো উক্ত সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় যে কক্সবাজারের লাবণী বিচে ট্রেলার উম্মোচন অনুষ্ঠানটি আয়োজনটি হবে। ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার অভিনয়শিল্পী রিয়াজ, সিয়াম, নুসরাত ফারিয়া, রোশান, দর্শনা, মনোজ প্রামাণিক, রাইসুল ইসলাম আসাদসহ আরও অনেকে ট্রেইলার প্রকাশ অনুষ্ঠানে হাজির হবেন। অনুষ্ঠানে তাঁরা সিনেমার গানের সঙ্গে লাইভ পারফর্ম করবেন বলেও জানা গেছে।

এছাড়া অনুষ্ঠানের আগে সিনেমাটির তারকারা কক্সবাজার শহরের বিভিন্ন পয়েন্টে, হোটেল রেস্তোরাঁ ও সমুদ্র সৈকতের বিভিন্ন পয়েন্টে ‘অপারেশন সুন্দরবন’ প্রচারণায় অংশ নেবেন বলেও সংবাদ বিবৃতিতে জানানো হয়। এর আগে ‘অপারেশন সুন্দরবন’ এর টিজার মুক্তির পর আলোচনায় আসে সিনেমাটি। তারকা বহুল এই সিনেমাটি খুব শীগ্রই দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে সাতক্ষীরার বুড়িগোয়ালিনী এলাকায় শুরু হয়েছিল ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার দৃশ্যধারন। করোনার কারণে কয়েক ধাপ পিছিয়ে গত বছরের নভেম্বরে শেষ হয়েছে সিনেমাটির কাজ। দীপংকর দীপনের পরিচালনায় সুন্দরবনকে জলদুস্যমুক্ত করার অভিযানের গল্প নিয়ে নির্মিত ‘অপারেশন সুন্দরবন’; বন্যজীবন নিয়ে বাংলাদেশের প্রথম রোমাঞ্চকর কাহিনিচিত্র এটি।

উল্লেখ্য যে, ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটিতে অভিনয় করেছেন রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, দর্শনা বণিক, তাসকিন রহমান, রওনক হাসান, তুয়া চক্রবর্তী, মনোজ প্রামাণিক, সামিনা বাশার, রাইসুল ইসলাম আসাদ, আরমান পারভেজ মুরাদ, নরেশ ভুইয়া, মানস বন্দোপাধ্যায়, মনির খান শিমুল প্রমুখ। ‘ঢাকা অ্যাটাক’ সিনেমার পর এই সিনেমার মাধ্যমে দ্বিতীয় বারের মত পরিচালনায় ফিরছেন দীপংকর দীপন।

আরো পড়ুনঃ
চলতি মাসেই ‘অপারেশন সুন্দরবন’ ট্রেলার: আসছে মুক্তির আনুষ্ঠানিক ঘোষণা
প্রকাশ করা হলো ‘মিশন এক্সট্রিম’ সিক্যুয়েলের নাম এবং ফার্স্টলুক পোষ্টার
এবার নিজের প্রযোজনায় পূজা চেরির সাথে জুটি হচ্ছেন সুপারস্টার শাকিব খান

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d