নতুন বছরের প্রথম অর্ধেকে টলিউডের প্রতীক্ষিত সাতটি সিনেমা

টলিউডের প্রতীক্ষিত

২০২২ সালের ক্রিসমাসে মুক্তিপ্রাপ্ত ‘প্রজাপতি’ সিনেমাটির বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করতে সক্ষম হয়েছে। ‘প্রজাপতি’ দিয়ে বছর শেষ করার পর নতুন বছরও দারুণ কিছুর ইঙ্গিত দিচ্ছে কলকাতা বাংলা সিনেমার ইন্ডাস্ট্রি। ২০২৩ সালে বেশ কয়েকটি সিনেমা মুক্তি অপেক্ষায় রয়েছে, যেগুলো সন্দেহাতীতভাবে বাংলা সিনেমার দর্শকদের জন্য আনন্দের অনুষঙ্গ হিসেবে হাজির হতে যাচ্ছে। আকর্ষণীয় তারকা সম্বলিত প্রতীক্ষিত পাঁচটি সিনেমা জানুয়ারিতে প্রেক্ষাগৃহে মুক্তির জন্য প্রস্তুত বলে জানা গেছে। চলুন দেখে নেয়া যাক নতুন বছরের প্রথম অর্ধেকে টলিউডের প্রতীক্ষিত সাতটি সিনেমার বিস্তারিত।

টলিউডের প্রতীক্ষিত

০১। মানবজমিন
২০২৩ সালের প্রথম শুক্রবার মুক্তি পেতে যাচ্ছে শ্রীজাত পরিচালিত ‘মানবজমিন’ সিনেমাটি। জানা গেছে একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘মানবজমিন’ ছবির গল্প। এই স্বেচ্ছাসেবী সংস্থা চালান কুহু ওরফে প্রিয়াঙ্কা সরকার। কুহুর প্রেমিকে সঙ্কেতের চরিত্রে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। অন্যদিকে, সংকেতের মামা বোরেন বাবু (পরাণ বন্দ্যোপাধ্যায়) তার ধর্মীয় আবেশ নিয়ে ব্যস্ত এবং স্বর্গে একটি পার্সেল জমি কিনতে তার সমস্ত অর্থ ব্যয় করতে চান। কুহু তাকে তার স্কুলের জন্য অর্থ বিনিয়োগ করার জন্য অনুরোধ করে। এই তিনটি চরিত্রের মধ্যে মানসিক অশান্তি গল্পের মূল ভিত্তি তৈরি করে। এরকম মানুষের প্রতি মানুষের ভালবাসার একটি গল্প পর্দায় উপস্থাপন করতে যাচ্ছেন শ্রীজাত।

০২। মায়াকুমারী
আগামী ১৩ই জানুয়ারি মুক্তি পাচ্ছে অরিন্দম শীলের পরিচালনায় ‘মায়াকুমারী’। বাংলা সিনেমার শতবর্ষ উদযাপনকারী সিনেমাটি মূলত কিংবদন্তী মায়া কুমারীর গল্প নিয়ে আবর্তিত হয়েছে। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত এবং আবির চ্যাটার্জি। চল্লিশের দশকের বিখ্যাত অভিনেত্রী মায়াকুমারী ও অভিনেতা কানন কুমারের গল্পই উঠে আসবে এই সিনেমায়। শোনা যায়, নায়িকা মায়াকুমারীর সঙ্গে সম্পর্ক তৈরি অভিনেতা, পরিচালক কানন কুমারের। নায়িকা মায়াকুমারীর সঙ্গে কানন কুমারের সম্পর্ক সেসময় ভালোভাবে নেয়নি সমাজ। মায়াকুমারীর ছবি মুক্তির দিন নাকি তাঁর গায়ে থুতু ছিটিয়ে দিয়েছিলেন দর্শক। এমনকি কানন কুমারের সঙ্গে সম্পর্ক নিয়ে মায়াকুমারীর সংসারেও অশান্তি শুরু হয়েছিল। পরবর্তীকালে সিনেমা জগত ছেড়ে সংসারেই মন দিয়েছিলেন অভিনেত্রী।

টলিউডের প্রতীক্ষিত

০৩। কাবেরী অন্তর্ধান
সাতের দশকের প্রেক্ষাপটে নতুন ছবি করেছেন পরিচালক কৌশিক গাঙ্গুলী নির্মান করেছেন নতুন সিনেমা ‘কাবেরী অন্তর্ধান’। একদিকে নকশাল আন্দোলনের শেষ ভাগ অন্যদিকে দেশে জরুরি অবস্থা ঘোষণা – এর মধ্যেই আবর্তিত হতে থাকে এই সিনেমার কাহিনি। জরুরি অবস্থার মধ্যে কাবেরী হঠাৎ হারিয়ে যাবে। সেই অন্তর্ধান রহস্যর উম্মোচনের গল্প উঠে আসবে কৌশিকের এই রোমান্টিক থ্রিলার সিনেমায়। আগামী ২০ জানুয়ারি মুক্তি পেতে চলেছে ‘কাবেরী অন্তর্ধান’ সিনেমাটি। এর প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, শ্রাবন্তী, চূর্ণী গঙ্গোপাধ্যায়, কৌশিক গঙ্গোপাধ্যায়, অম্বরীশ ভট্টাচার্য, কৌশিক সেন, শিশুশিল্পী অ্যাডোলিনা ও ইন্দ্রনীল সেনগুপ্ত।

০৪। দিলখুশ
‘কিশমিশ’ সিনেমার চূড়ান্ত সাফল্যের পর, আবারো প্রেমের সিনেমা নিয়ে ফিরছেন পরিচালক রাহুল মুখোপাধ্যায়। প্রযোজনা সংস্থা এসফিএফ প্রযোজিত ‘দিলখুশ’ নামের এই সিনেমায় একসাথে হাজির হচ্ছেন চারটি জুটি। তবে জানা গেছে অন্যান্য প্রেমের সিনেমা থেকে ‘দিলখুশ’ একটু আলাদা। সিনেমাটির আটটি চরিত্র আর্টিফিশিয়াল ইনটেলিজেন্সের মাধ্যমে নিজেদের প্রেম খুঁজে পায়। সামাজিক তথাকথিত কিছু রীতিনীতির মধ্যে, গল্পের প্রতিটি মোড়ে থাকবে টানটান উত্তেজনা। আগামী ২০শে জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি। এতে অভিনয় করবেন মধুমিতা সরকার, পরাণ বন্দোপাধ্যায়, অনুসূয়া মজুমদার, খরাজ মুখোপাধ্যায়, অনন্যা সেন, সোহম মজুমদার, উজান চট্টোপাধ্যায়, অপরাজিতা আঢ্য, অঞ্জনা বসু সহ আরো অনেকে।

টলিউডের প্রতীক্ষিত

০৫। ডাঃ বক্সী
এসএমভি স্টুডিওজের প্রযোজনায় ও রোল ক্যামেরা অ্যাকশনের সহ প্রযোজনায় ২০২৩ সালের ২০ জানুয়ারি মুক্তি পাচ্ছে ‘ডাঃ বক্সী’। সপ্তাশ্ব বসু পরিচালিত এই সিনেমায় অভিনয় করেছেন শুভশ্রী গঙ্গোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় ও বনি সেনগুপ্ত। জানা গেছে ‘ডাঃ বক্সী’ সিনেমায় শুভশ্রীকে দেখা যাবে লেখিকার চরিত্রে। আর পরমব্রত অভিনয় করেছেন ডক্টর বক্সী চরিত্রে। অন্যদিকে বনি সেনগুপ্ত অভিনয় করেছেন নেতিবাচক চরিত্রে। কে ঠিক, কে ভুলের জালে জড়িয়ে পড়ার সম্ভাবনার গল্প দেখা যাবে এই সিনেমায়। বনির চরিত্রের নাম আদিত্য মুখোপাধ্যায়, যে ব্যাঙ্কার থেকে হঠাৎই জড়িয়ে পড়ে অপরাধের চক্রের সাথে।

০৬। দ্য একেন: রুদ্ধস্বাস রাজস্থান
টানটান উত্তেজনা নিয়ে আবারও বড়পর্দায় আসছে একেন বাবু। ‘দ্য একেন, রুদ্ধশ্বাস রাজস্থান’ সিনেমাটি ২০২৩ সালের এপ্রিলে মুক্তির সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে সিনেমাটির পোস্টার। আগের বারের মতোই এই সিনেমায়ও অভিনয় করছেন অনির্বাণ চক্রবর্তী, সুহোত্র মুখোপাধ্যায় ও সোমক ঘোষ। আর সিনেমাটি পরিচালনার দায়িত্বে রয়েছেন জয়দীপ মুখোপাধ্যায়। জানা গেছে জয়পুর ও জলসলমেরে সিনেমাটির বেশিরভাগ দৃশ্যধারনের কাজ হবে। এছাড়াও সিনেমাটিতে সন্দীপ্তা সেন ও রজতাভ দত্তকে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে বলে জানা গেছে।

টলিউডের প্রতীক্ষিত

০৭। চেঙ্গিজ
‘রাবণ’ সিনেমার পর আরো একবার নতুন অবতারে হাজির হচ্ছেন টলিউডের হার্টথ্রব অভিনেতা জিৎ। জানা গেছে জিতের পরবর্তী সিনেমা ‘চেঙ্গিজ’-এর বেশিরভাগ দৃশ্যধারন ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। এই সিনেমার মাধ্যমে আবারো চেনা সমীকরণেই ফিরছেন তিনি! রাজেশ গঙ্গোপাধ্যায় পরিচালিত এই সিনেমায় জিতের বিপরীতে দেখা যাবে সুস্মিতা চট্টোপাধ্যায়কে। এছাড়া সিনেমাটিতে আরো থাকছেন শতাফ ফিগার। আর প্রযোজনা করেছেন জিৎ, গোপাল মদনানি, অমিত জুমরানি। সিনেমাটির একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় বলিউডের রোহিত রায় অভিনয় করছেন বলেও জানা গেছে। আগামী ঈদে মুক্তি পাওয়ার কথা রয়েছে এই সিনেমার।

প্রিয় পাঠক, উপরে উল্লেখিত সিনেমাগুলোর মধ্যে আপনি কোন সিনেমাটির জন্য অপেক্ষায় আছেন সেটা জানিয়ে দিন মন্তব্যে। এছাড়া মুক্তি প্রতীক্ষিত এই সিনেমাগুলোর মধ্যে কোন সিনেমাটি বক্স অফিসে ঝড় তুলবে বলে মনে করছেন সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে। আর উপরে উল্লেখিত সিনেমাগুলো ছাড়া আর কোন সিনেমা এই তালিকায় থাকা উচিৎ বলে আপনি মনে করছেন সেটা জানিয়ে দিতে ভুলবেন না কিন্তু।

আরো পড়ুনঃ
আবারো কলকাতার সিনেমায় মিম: বিপরীতে সুপারস্টার জিত
শৌভিক কুণ্ডুর নতুন দুই সিনেমায় অভিনয় করছেন সুপারস্টার জিত
নতুন সিনেমায় স্টাইলিস্ট অ্যাকশন হিরো চরিত্রে ফিরছেন জিত

By Filmymike BD

এ সম্পর্কিত

%d