ভালোবাসা দিবসে অবিবাহিতদের জন্য ৮ টি বলিউড সিনেমা

শাহরুখ খানের যে ছয়টি

আসছে ভালোবাসা দিবসে যদি আপনি অবিবাহিত বা একা থাকেন তাহলে আপনাকে অভিনন্দন। ভালোবাসা দিবসে পৃথিবী যখন আপনাকে এটা বুঝাতে ব্যস্ত যে আপনার একজন সঙ্গী দরকার, তখন আমরা নিয়ে এসেছি আপনাদের জন্য ভিন্ন কিছু। এই ভালোবাসা দিবসে নিজেকে নিজে ভালোবাসা শিখতে আপনার জন্য নিয়ে এসেছি বলিউডের ৮টি সিনেমার বিস্তারিত। দেখে নিন ভালোবাসা দিবসে অবিবাহিতদের দেখার কত সিনেমাগুলোর বিস্তারিত।

১। ডিয়ার জিন্দেগী
একজন ২০ বছর বয়সী স্বাধীনচেতা, ক্যারিয়ার কেন্দ্রীক মেয়ে কিয়ারার মানসিক দ্বন্দ এবং ভালোবাসার টানাপোড়নের সিনেমা ‘ডিয়ার জিন্দেগী’। আলিয়া ভাটের প্রাণবন্ত অভিনয় এবং একজন মনরোগ বিশেষজ্ঞের চরিত্রে শাহরুখ খানের উপস্থিতি সিনেমাটিকে করেছে অন্যরকম। সবকিছুকে পিছনে ফেলে নিজেকে ভালোবাসার শিক্ষা পেতে দেখতে পারেন সিনেমাটি। ভালোবাসার পূর্নতার চেয়ে নিজের পরিবার এবং স্বপ্ন শেষ পর্যন্ত সবচেয়ে বড় সঙ্গী – এটিই উঠে এসেছে এই সিনেমার গল্পে।

২। কুইন
কঙ্গনা রানাউত অভিনীত অন্যতম সেরা সিনেমা ‘কুইন’। নিজেকে ভালোবাসা, ঘোরেফিরে নিজের মোট করে বেঁচে থাকা আর সবকিছুকে সোনালী অনুভূতিতে দেখতে পারাই সিনেমাটির মূল বিষয়বস্তু। এখনও যদি না দেখে থাকেন তাহলে দেখে নিন কঙ্গনার মাষ্টারপিস ‘কুইন’।

৩। মেরে পিয়ারী বিন্দু
বলিউডের অন্যান্য প্রেমের সিনেমাগুলোর মোট সুখী সমাপ্তি ছিলোনা এই সিনেমায়। তবুও এই একাকী বেঁচে থাকার উম্মাদনার কারনে ভালো লাগা সিনেমাগুলোর মধ্যে থাকবে ‘মেরে পিয়ারী বিন্দু’।

৪। পিয়ার কে পাঞ্চনামা
এই সিরিজটি আসলে আপনাকে শিখাবে এক থাকাটা কেন সবচেয়ে সহজ উপায়। কমেডি নির্ভর এই সিনেমাটি আপনাকে ভাবতে বাধ্য করবে যে মানুষ যদি এরকম করত, তাহলে কেমন হত!

ভালোবাসা দিবসে অবিবাহিতদের সিনেমা

৫। এ দিল হ্যা মুশকিল
করণ জোহরের অন্য সিনেমাগুলোর মত এটাও প্রেম আর বন্ধুত্বের টানাপোড়নের সিনেমা। আপনি যদি বিশ্বাস করেন যে, ছেলে-মেয়ের বন্ধুত্বই প্রেমের দিকে ধাবিত হয়না তাহলে আপনার জন্য এটি একটি ভালো সিনেমা হতে পারে। অপ্রত্যাশিত প্রেম শিখতে করণ জোহরের সিনেমার জুড়ি মেলা ভার! ‘এ দিল হ্যা মুশকিল’ সিনেমাটিও করন জোহরের নিজস্ব ধারার একটি অসাধারণ প্রেমের গল্প। এছাড়া সিনেমাটিতে শাহরুখ খানের কয়েক মিনিটের উপস্থিতিতে এই নির্মাতা দর্শকদের সামনে নিয়ে এসেছেন একতরফা ভালোবাসার কথা। শক্তিশালী সংলাপের মাধ্যমে সিনেমাটিকে তিনি করেছেন অনন্য।

৬। এক মে ওর এক তু
আরো একটি অসাধারন প্রেমের সিনেমা। অন্য সাধারন প্রেমের সিনেমাগুলোর মত এটা সমাপ্তি হয়না এবং সে কারনেই সিনেমাটি আলাদা। রায়নার কাছে নিজেকে বন্ধু হিসেবে প্রতিষ্ঠা করতে পেরে, সিনেমাটির শেষে রাহুলের স্বাধীনতার যে উম্মাদনা তা আপনাকে বারংবার আনন্দ দিবে।

৭। পিকু
কোন রোম্যান্টিক ভালোবাসার গল্প নয় – ভালোবাসা দিবসকে উদযাপন করুন বাবা আর মেয়ের ভালোবাসার অনুভূতিতে। গতানুগতিক কোন প্রেম-ভালোবাসার গল্প নয়, সিনেমাটিতে উঠে এসেছে বাবার জন্য মেয়ের ভালোবাসা। অবিবাহিতরা সিনেমাটির মাধ্যমে পেতে পারেন সেই ঐশ্বরিক ভালোবাসার ছোঁয়া। এই সিনেমার প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, দীপিকা পাডুকোন এবং ইরফান খান। প্রথাগত বাণিজ্যিক সিনেমা না হলেও, ‘পিকু’ বলিউডের অন্যতম সফল একটি সিনেমাটি। দর্শকদের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছে এটি।

৮। দিল চাহতা হ্যা
ভালোবাসা দিবসকে উপভোগ্য করে তুলুন বন্ধত্বের ভালোবাসার আলিঙ্গনে। তিন বন্ধুর সম্পর্কের টানাপোড়েন, দূরত্ব এবং আবার একসাথে জীবনকে উপভোগ – না দেখে থাকলে দেখে নিতে পারেন ফারহান আকতার পরিচালিত এই কাল্ট ক্লাসিক সিনেমাটি। সিনেমাটির প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন আমির খান, সাইফ আলী খান, অক্ষয় খান্না, প্রীতি জিনতা এবং ডিম্পল কাপাডিয়া। ‘দিল চাহতা হ্যাঁ’ বলিউডের আধুনিক সিনেমার রূপকার হিসেবে বিবেচনা করা হয়।

প্রিয় পাঠক তাহলে দেরি না করে, প্রস্তুতি নিন আসছে ভালোবাসা দিবসের জন্য আপনার সিনেমার এই আয়োজন।

By হোসেন মৌলুদ তেজো

এ সম্পর্কিত

%d