সর্বাকালের সেরা সিনেমার তালিকায় ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’!

সর্বাকালের সেরা সিনেমার

সর্বাকালের সেরা সিনেমার

সনি পিকাচার্স এবং মার্ভেল স্টুডিও প্রযোজিত ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটি সর্বকালের অন্যতম সেরা সিনেমার তালিকায় নাম লিখাতে যাচ্ছে। করোনা ভাইরাসের ওমিক্রন সংক্রমণের মুখেও মুক্তির প্রথম তিন দিনে সর্বকালের চতুর্থ সেরা সিনেমা হিসেবে আবির্ভূত হতে যাচ্ছে বলে জানিয়েছে হলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমগুলো। জানা গেছে মুক্তির প্রথম দিনে সিনেমাটির মোট আয়ের পরিমান দাঁড়িয়েছে ১২৫ মিলিয়ন মার্কিন ডলার। সিনেমাটির প্রথম দিনের আয় মার্ভেলের ‘এভেঞ্জারসঃ এন্ড গেম’ সিনেমার পর দ্বিতীয় সর্বোচ্চ।

হলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী, মুক্তির প্রথম তিনদিনে সিনেমাটির সম্ভাব্য আয়ের পরিমান দাঁড়াবে ২৪০ মিলিয়ন মার্কিন ডলার। ২৪০ মিলিয়ন মার্কিন ডলার দিয়ে সিনেমাটি প্রথম তিনদিনে সর্বকালের চতুর্থ সর্বোচ্চ আয় করা সিনেমার খাতায় নাম লিখাচ্ছে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’। এমনকি ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স ওয়াকেন’ সিনেমাটির তিনদিনের আয় ২৪৭ মিলিয়ন মার্কিন ডলার অনেকটাই নিয়ন্ত্রণের মধ্যে বলেও মনে হচ্ছে।

এর আগে মুক্তির প্রথম দিনে আন্তর্জাতিক বাজারেও ঝড় তুলেছে সিনেমাটি। হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেডলাইনের প্রতিবেদন অনুযায়ী, বুধবার কোরিয়ায় টম হল্যান্ড অভিনীত সিনেমাটি মহামারী সময়ের উদ্বোধনী দিনের রেকর্ড স্থাপন করেছে। এছাড়াও, ১০.১ মিলিয়ন মার্কিন ডলার আয়ের মাধ্যমে যুক্তরাজ্যে বুধবারের সেরা আয়ের সিনেমা হিসেবে আবির্ভুত হয়েছে। এর আগে যুক্তরাজ্যে ৬.৬ মার্কিন ডলার আয়ের মাধ্যমে প্রথম সিনেমা সর্বোচ্চ আয়ের সিনেমা ছিলো ৩০শে সেম্পটেম্বর মুক্তিপ্রাপ্ত ‘নো টাইম টু ডাই’৷ মুক্তির পর প্রথম দিনেই আন্তর্জাতিক বক্স অফিসে সিনেমাটির মোট আয়ের পরিমান দাঁড়িয়েছে ৪৩.৬ মিলিয়ন মার্কিন ডলার।

প্রসঙ্গত, ‘হোমকামিং’ এবং ‘ফার ফ্রম হোম’ সিনেমার পর আবারো ‘স্পাইডার-ম্যান’ পরিচালনায় ফিরছেন নির্মাতা পরিচালক জন ওয়াটস। ম্যাককেনা এবং এরিক সোমারসের চিত্রনাট্যে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির মাধ্যমে জন ওয়াটস তার স্পাইডার ম্যান ট্রিলজির ইতি টানছেন এবং মার্ভেল শুরু করতে যাচ্ছে একটি নতুন ইউনিভার্স। সিনেমাটিতে আগের দুই পর্বের মতই পিটার পার্কারের চরিত্রে টম হল্যান্ড, এমজে চরিত্রে জেনডায়া এবং নেড চরিত্রে জ্যাকব ব্যাটালন অভিনয় করেছেন।

সিরিজের নতুন এই পর্বে দেখা যাবে পিটার পার্কার হিসাবে স্পাইডার-ম্যানের পরিচয় বিশ্বের কাছে প্রকাশ পেয়ে যায়। সবার স্মৃতি থেকে স্পাইডার-ম্যানের পরিচয় মুছে দেয়ার জন্য পিটার ডক্টর স্ট্রেঞ্জের সাহায্য চায় কিন্তু একটি ভূলের কারনে মাল্টিভার্স খুলে যায়। ডাঃ অটো অক্টোভিয়াস (আলফ্রেড মোলিনা), ইলেকট্রো (জেমি ফক্স) এবং গ্রীন গবলিন (উইলেম ডাফো) সবাই ফিরে আসে। এই সিনেমাটিতে নিজেদের চরিত্র নিয়ে ফিরে এসেছেন জেন্ডায়া, জ্যাকব ব্যাটালন, মারিসা টোমেই, জন ফাভরেউ এবং জে.কে. সিমন্স।

আরো পড়ুনঃ
আন্তর্জাতিক বক্স অফিসে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমার সুনামি!
স্পাইডার ম্যান মাল্টিভার্স: পুরনো যেসব ভিলেন ফিরছেন নতুন সিনেমায়
প্রশংসায় ভাসছে ‘স্পাইডার ম্যান–নো ওয়ে হোম’: এখন পর্যন্ত মার্ভেলের সেরা সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d