প্রশংসায় ভাসছে ‘স্পাইডার ম্যান–নো ওয়ে হোম’: এখন পর্যন্ত মার্ভেলের সেরা সিনেমা!

মার্ভেলের সেরা সিনেমা

মার্ভেলের সেরা সিনেমা

করোনা মহামারী শেষে দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে মুক্তি পেয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’। মুক্তি পরই প্রত্যাশা অনুযায়ী আলোচনার জন্ম দিয়েছে সিনেমাটি। সমালোচকদের আনুষ্ঠানিক রিভিউয়ের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকদের প্রশংসায় ভাসছে সিনেমাটি। টম হল্যান্ডের এই সুপারহিরো সমন্বিত মাল্টিভার্স ম্যাশ-আপটি নিয়ে সবাইকে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেছে।

‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমার মাধ্যমে টম হল্যান্ড ষষ্ঠ বারের মত ‘স্পাইডার-ম্যান’ হিসেবে অ্যাকশনে ফিরেছেন। নতুন এই সিনেমায় এবার বেনেডিক্ট কাম্বারব্যাচের ডক্টর স্ট্রেঞ্জ আবির্ভুত হয়েছেন তার মেন্টর হিসেবে। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে সমালোচকদের কাছ থেকে দুর্দান্ত রিভিউ পাওয়া সিনেমাটি বর্তমানে প্রেক্ষাগৃহে হাউসফুল ব্যবসা করছে। আবেগ এবং হাস্যরসে ভরপুর সিনেমাটিকে অনেকেই এখন পর্যন্ত মার্ভেলের সেরা সিনেমা হিসেবে আখ্যায়িত করছেন।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ভেরাইটির সম্পাদক সিনেমাটিকে ব্লকবাস্টার আখ্যা দিয়ে লিখেন, ‘স্পাইডার-ম্যান সিনেমাগুলোর মধ্যে সুনিপুণ যোগসূত্র স্থাপনের মাধ্যমে একটি চতুর মেটা-অ্যাডভেঞ্চার তৈরি করেছে।‘ এছাড়া আইজিএন-এর অ্যামেলিয়া এমবারউইং সিনেমাটি প্রসঙ্গে বলেন, ‘শনিবার সকালের কার্টুনের নিখুঁত সম্প্রীতি এবং গভীর নাটক যা আমরা এই মহাকাব্যগুলি থেকে আশা করতে এসেছি।‘ এছাড়া সিনেমাটিতে তারকাদের ব্লকবাস্টার অভিনয়কে এর সাফল্যের অন্যতম প্রধান কারণ হিসেবে উল্লেখ করেছেন।

‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটি রোটেন টমেটোস ওয়েবসাইটে সংগৃহীত ৬৫টি রিভিউ থেকে ৯৮% ইতিবাচক স্কোর অর্জন করেছে। সিনেমাটির ভক্তরা বলছেন ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ এর গল্পটি পুরানো এবং নতুন অনুরাগীদের সমানভাবে খুশি করবে। প্রকাশিত খবর থেকে জানা গেছে বিশ্বব্যাপী সিনেমাটির অগ্রিম টিকিটের চাহিদা প্রবল। করোনা মহামারী শেষে এই সিনেমা প্রেক্ষাগৃহ মালিকদের জন্য একটি উৎসবের উপলক্ষ্য হিসেবে হাজির হয়েছে দর্শকদের প্রলুব্ধ করার জন্য লড়াই করছে।

সিনেমার প্রিসেল টিকিট বিক্রেতা ফানডাঙ্গোর সূত্রে আরো জানা গেছে ইতিমধ্যে রেকর্ড করেছে ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’ এর পর ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমার প্রিসেল দ্বিতীয় সর্বচ্চ। সার্বিক দিক বিবেচনায় ‘স্পাইডার ম্যানঃ নো ওয়ে হোম’ সিনেমাটির বক্স অফিসে ঝড় নিশ্চিত বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত, ‘হোমকামিং’ এবং ‘ফার ফ্রম হোম’ সিনেমার পর আবারো ‘স্পাইডার-ম্যান’ পরিচালনায় ফিরছেন নির্মাতা পরিচালক জন ওয়াটস। সিরিজের নতুন এই পর্বে দেখা যাবে পিটার পার্কার হিসাবে স্পাইডার-ম্যানের পরিচয় বিশ্বের কাছে প্রকাশ পেয়ে যায়। সবার স্মৃতি থেকে স্পাইডার-ম্যানের পরিচয় মুছে দেয়ার জন্য পিটার ডক্টর স্ট্রেঞ্জের সাহায্য চায় কিন্তু একটি ভূলের কারনে মাল্টিভার্স খুলে যায়। ডাঃ অটো অক্টোভিয়াস (আলফ্রেড মোলিনা), ইলেকট্রো (জেমি ফক্স) এবং গ্রীন গবলিন (উইলেম ডাফো) সবাই ফিরে আসে। এই সিনেমাটিতে নিজেদের চরিত্র নিয়ে ফিরে এসেছেন জেন্ডায়া, জ্যাকব ব্যাটালন, মারিসা টোমেই, জন ফাভরেউ এবং জে.কে. সিমন্স।

আরো পড়ুনঃ
স্পাইডার ম্যান মাল্টিভার্স: পুরনো যেসব ভিলেন ফরছেন নতুন সিনেমায়
চমক নিয়ে প্রকাশ্যে ‘স্পাইডার ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার ট্রেলার
এবার মার্ভেলের সিনেমায় খলনায়ক হয়ে আসছেন ড্যানিয়েল ক্রেইগ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d