‘জন উইক: চ্যাপ্টার ৪’ ট্রেলারে কিয়ানু রিভসের দুর্ধর্ষ অ্যাকশনের মহড়া

জন উইক: চ্যাপ্টার ৪

সম্প্রতি প্রকাশ করা হয়েছে কিয়ানু রিভস অভিনীত ‘জন উইক: চ্যাপ্টার ৪’ সিনেমার নতুন ট্রেলার। ‘জন উইক’ ফ্র্যাঞ্ছাইজির চতুর্থ পর্বের একটি ট্রেলার এর আগেও প্রকাশ করেছিলেন নির্মাতারা। সেখানে হাই টেবিলের সাথে যুদ্ধে যাওয়া রিভসের চরিত্রের ফার্স্টলুক অন্তর্ভুক্ত ছিল। এবার প্রকাশিত নতুন ট্রেলারে আরো একধাপ এগিয়ে গেছেন নির্মাতারা। ‘জন উইক: চ্যাপ্টার ৪’ ট্রেলারে দেখা গেছে কিয়ানু রিভসের দুর্ধর্ষ অ্যাকশনের মহড়া। হাই টেবিল থেকে পালাতে কিয়ানু রিভসের লড়াইয়ের ঝলক ছিলো ট্রেলারে।

‘জন উইক: চ্যাপ্টার ৪’ সিনেমাটি কিয়ানু রিভসকে তার সবচেয়ে মারাত্মক যুদ্ধের জন্য আইকনিক স্যুট-পরিহিত ঘাতক হিসাবে ফিরিয়ে আনে। এবার, জন কারো প্রতিশোধ নিতে নয় বরং তার নিজের স্বাধীনতার জন্য লড়াই করবে। কিন্তু এবার তার যুদ্ধটা স্বাভাবিকের চেয়ে বেশী হতে যাচ্ছে, কারণ মনে হচ্ছে অবশেষে সে তার সমকক্ষ কাউকে খোঁজে পেয়েছে। সফল ‘জন উইক’ ফ্র্যাঞ্চাইজির সর্বশেষ কিস্তিতে এবার লড়াই হবে জন বিপজ্জনক খুনি ডনি ইয়েনের মধ্যে। ট্রেলারে সেই জমজমাট লড়াইয়ের খন্ডচিত্রও দেখা গেছে।

ট্রেলারে দেখানো হয়েছে জন এবং ডনি ইয়েনের চরিত্রটি একটি চার্চে বসে অলস চিট চ্যাট করছে। ডনি আপাতদৃষ্টিতে-অজেয় হিটম্যান জনকে বলে, ‘তুমি মারা যাবে’। কিন্তু জন চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। তারপরে আমাদের পরিচয় করিয়ে দেওয়া হয় অপরাধী আন্ডারওয়ার্ল্ডের ‘নতুন ব্যবস্থাপনা’র সাথে, যার নেতৃত্বে একজন অশুভ চেহারার বিল স্কারসগার্ড। বিল স্কারসগার্ডকে ক্লাউন মেকআপ ছাড়াই বেশ ভয়ঙ্কর দেখায়। ইয়ান ম্যাকশেন অভিনীত চরিত্র উইনস্টন জনকে জানায় যে, সে যদি একক লড়াইয়ে বিলকে পরাজিত করে, তাহলে সে এই নরক থেকে মুক্তি পেতে পারে।

দুর্ভাগ্যবশত প্রত্যেকের প্রিয় হত্যাকারীর জন্য এই নতুন চ্যালেঞ্জ জয়ের পথটি সোজা মোটেও সহজ নয়। কারণ এতে জনকে একগুচ্ছ মারাত্মক হিটম্যানকে হত্যা করা এবং প্রক্রিয়াটিতে নিহত না হওয়া জড়িত। আর এই যাত্রায় সবচেয়ে বিপজ্জনক প্রতিপক্ষ ডনি ইয়েনস। জনের স্বাধীনতার জন্য নতুন হুমকি, যাকে জনের সবচেয়ে যোগ্য প্রতিধন্ধী হিসেবে বিবেচনা করা হচ্ছে। জন এবং ডনির লড়াই নিয়ে ভক্তদের অনেকেই মন্তব্য করছেন যে, ‘মনে হচ্ছে জন এমন কাউকে খুঁজে পেয়েছেন যে তাকে হারাতে পারে।‘

গল্প এবং বিষয়বস্তু নিয়ে সিনেমাটির অফিসিয়াল সারসংক্ষেপে লেখা হয়েছে, ‘জন উইক (কিয়েনু রিভস) হাই টেবিলকে পরাজিত করার একটি পথ উন্মোচন করেছেন। কিন্তু তার স্বাধীনতা অর্জন করার আগে, উইককে বিশ্বজুড়ে শক্তিশালী জোট এবং পুরানো বন্ধুদের শত্রুতে পরিণত করে এমন শক্তির সাথে একটি নতুন শত্রুর মুখোমুখি হতে হবে।‘ কিয়ানু এবং ইয়ান ছাড়াও, লরেন্স ফিশবার্ন এবং ল্যান্স রেডডিকও যথাক্রমে দ্য বাউরি কিং এবং চারন হিসাবে ফিরে আসবেন।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম ডেডলাইনের একটি প্রতিবেদন অনুসারে, জাপানি পপ গায়িকা রিনা সাওয়ায়ামা ‘জন উইক: চ্যাপ্টার ৪’ সিনেমার মাধ্যমে হলিউডে অভিষিক্ত হতে যাচ্ছেন। এটি ‘জন উইক’ ফ্র্যাঞ্চাইজির জন্য একটি নতুন চরিত্র হতে যাচ্ছে। শামিয়ার অ্যান্ডারসন, ল্যান্স রেডডিক, রিনা সাওয়ায়ামা এবং স্কট অ্যাডকিন্সও সিনেমাটিতে উপস্থিত হবেন। চাদ স্ট্যাহেলস্কি দ্বারা পরিচালিত, ‘জন উইকঃ চ্যাপ্টার ৪’ আগামী ২৪শে মার্চ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

‘জন উইকঃ চ্যাপ্টার ৩ – প্যারাবেলাম’ সিনেমার মাধ্যমে ফ্র্যাঞ্চাইজির পৌরাণিক কাহিনীকে ব্যাপক উপায়ে প্রসারিত করতে সক্ষম হয়েছিলেন নির্মাতারা। এবার চতুর্থ সিক্যুয়েলটি সেটিকে আরো বড় পড়িসরে চালিয়ে যেতে চলেছে বলেই মনে হচ্ছে। বিল স্কারসগার্ডের মারকুইট ‘জন উইক ৪’ সিনেমায় দর্শককে হাই টেবিল এবং গুপ্তঘাতক আন্ডারওয়ার্ল্ডের জটিল শ্রেণিবিন্যাস সম্পর্কে আরো বেশী তথ্য দেয়। তিনি জন উইকের চাবিকাঠি হিসাবে একের পর এক লড়াইয়ের মাধ্যমে অবশেষে স্বাধীনতা লাভ করেন।

আরো পড়ুনঃ
‘দ্য ওয়ে অফ ওয়াটার’ ব্যর্থ হলে ‘অ্যাভাটার ৩’ হতে পারে শেষ সিনেমা!
সমালোচকদের প্রশংসায় ভাসছে ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’
‘জন উইক ৪’ ট্রেলার: দুর্দান্ত অ্যাকশন ধামাকা নিয়ে ফিরছেন কিয়ানু রিভস

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d