মার্ভেলের ‘ডেডপুল ৩’ সিনেমায় উলভারিন চরিত্রে ফিরছেন হিউ জ্যাকম্যান

‘ডেডপুল ৩’ সিনেমায় উলভারিন

‘ডেডপুল ৩’ সিনেমায় উলভারিন

মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের ‘ডেডপুল ৩’ রায়ান রেনল্ডসের সাথে এবার যুক্ত হলেন হিউ জ্যাকম্যান। সিনেমাটিতে তাকে উলভারিন চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘লোগান’ সিনেমায় মারা যাওয়ার আগে এক্স-ম্যান ফ্র্যাঞ্চাইজির তারকা হিসাবে উলভারিন চরিত্রে দুই দশক অভিনয় করেছেন হিউ জ্যাকম্যান। এক্স-ম্যান ফ্র্যাঞ্চাইজির সাথে তার সময়টা এমন সময় শেষ হয়েছিলো যখন ‘ডেডপুল’ দিয়ে রায়ান রেনল্ডস এক্স-ম্যান ফ্র্যাঞ্চাইজির চেহারা হয়ে উঠার ইঙ্গিত দিচ্ছিলেন।

‘লোগান’ সিনেমার পর উলভারিন চরিত্রে ফিরছেন হিউ জ্যাকম্যানের ফিরে আসার গুঞ্জন দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছিলো। রেনল্ডস আবার জ্যাকম্যানের উলভারিনের সাথে পর্দা ভাগাভাগির বিষয়টি নিয়ে অভিনেতাদের মধ্যে একটি চলমান অনলাইন ‘বিবাদ’ ভাইরাল হতে দেখা গেছে। যদিও তারা পূর্বে ‘এক্স-ম্যান অরিজিনস: উলভারিন’ সিনেমায় একসঙ্গে অভিনয় করেছিলেন। এরপর একটি আশা তৈরি হয়েছিলো যে ‘উলভারিন’ এবং ‘ডেডপুল’ আবার একে অন্যের পথ অতিক্রম করতে পারে। ডিজনি ফক্স কিনে নেয়ার আগে ‘ডেডপুল ৩’ এমনটাই পরিকল্পনা ছিলো বলে নিশ্চিত করেছেন রেনল্ডস।

সম্প্রতি রেনল্ডস আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন যে জ্যাকম্যানের উলভারিন চরিত্রটি ‘ডেডপুল ৩’ সিনেমায় ফিরে আসছে। মার্ভেলের ‘ডেডপুল ৩’ সিনেমায় উলভারিন চরিত্রে হিউ জ্যাকম্যানের ফেরা একটি ভিডিও’র মাধ্যমে আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন রেনল্ডস। ঘোষণার ভিডিওটিতে রেনল্ডসকে অনেকটা কৌতুকের ভঙ্গিতে হাজির হতে দেখা গেছে। ‘ডেডপুল ৩’ কেমন হবে সে ব্যাপারে তিনি নিশ্চিত ছিলেন না এবং নিজের ঘরের কাজ করার প্রস্তুতি নিচ্ছিলেন।

এরপরই আসে ‘ডেডপুল ৩’ সিনেমা নিয়ে সেই কাঙ্ক্ষিত ঘোষণা। সেই ভিডিও’তে রেনল্ডস বলেন সিনেমাটি নিয়ে তার একটি পরিকল্পনা রয়েছে। এরপরই দেখা যায় সেখানে তার সাথে হাজির হন ‘উলভারিন’ খ্যাত তারকা হিউ জ্যাকম্যান। প্রকাশিত সেই ভিডিও’তে ‘ডেডপুল ৩’ সিনেমায় উলভারিন চরিত্রে হিউ জ্যাকম্যানের ফেরা নিশ্চিত করার পাশাপাশি এর মুক্তি তারিখও নিশ্চিত করেছেন রায়ান রেনল্ডস। ঘোষণা অনুযায়ী আগামী বছরের ৬ই সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

এর মাধ্যমে ‘ডেডপুল’ তৃতীয় কিস্তিতে রেনল্ডসের প্রথম সহ-অভিনেতা অভিনেতা নিশ্চিত হলেন হিউ জ্যাকম্যান। এছাড়া এর মাধ্যমে অবশেষে মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সে যুক্ত হলেন ‘উলভারিন’ খ্যাত এই তারকা। এর আগে হিউ জ্যাকম্যান জানিয়েছিলেন এই ইউনিভার্সে অংশ হয়ে আয়রন ম্যানের সাথে সংযুক্ত হতে তিনি খুবই পছন্দ করবেন। কিন্তু ‘ডেডপুল’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে রবার্ট ডাউনি জুনিয়রের ‘আয়রন ম্যান’-এর সাথে যুক্ত হচ্ছেন না জ্যাকম্যান। তবে এটি এমসিইউ-এর অন্যান্য চরিত্রের সাথে তার শেষ পর্যন্ত সংযুক্ত হওয়ার সম্ভাবনা উন্মুক্ত করবে।

যাই হোক না কেন, ‘ডেডপুল ৩’ সিনেমায় ‘উলভারিন’ চরিত্রে জ্যাকম্যানের অভিনয় করা ভক্তদের অন্য একটি সেরা খবর হিসেবে আবির্ভুত হয়েছে। যাইহোক, এর মানে এই নয় যে জ্যাকম্যান অভিনীত ‘উলভারিন’ এমসিইউ- এর প্রধান সংস্করণ হতে চলেছে। ‘লোগান’ সিনেমার আবেগপূর্ণ সমাপ্তি ফক্সের এক্স-মেন ফ্র্যাঞ্চাইজির জন্য স্মরণীয় হয়ে থাকবে। নতুন করে তার এই ফিরে আসাটা অনেকটা ‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ সিনেমায় প্যাট্রিক স্টুয়ার্টের প্রফেসর এক্স-এর ফিরে আসার সাথে সামঞ্জস্য রয়েছে।

হিউ জ্যাকম্যানের ‘উলভারিন’ ভক্তদের জন্য ভালো খবর হচ্ছে পাঁচ বছর আগে যদিও মার্ভেল সুপারহিরো হিসাবে তার দৌড় শেষ বলে মনে করা হয়েছিল, সেটা হচ্ছে না। ‘ডেডপুল ৩’ সিনেমার মাধ্যে জ্যাকম্যানের ‘উলভারিন’ চরিত্রে প্রত্যাবর্তন এখন এক বছরেরও কম দূরে। পরবর্তিতে মার্ভেলে এই চরিত্রটির স্থায়িত্ব কেমন হয় এবং নতুন কোন সিনেমায় আবার তাকে দেখা যায়ন কিনা সেটা হয়ত সময়ই বলে দিবে। আপাতত মার্ভেলের ‘ডেডপুল ৩’ সিনেমায় উলভারিন চরিত্রে হিউ জ্যাকম্যানের ফিরে আসাটা উপভোগের অপেক্ষা।

আরো পড়ুনঃ
২০২৪ সালে ‘থান্ডারবোল্টস’ মুক্তির মাধ্যমে শেষ হচ্ছে মার্ভেলের পঞ্চম পর্যায়
দুটি নতুন ‘অ্যাভেঞ্জার্স’ সিনেমা দিয়ে শেষ হবে মার্ভেলের ষষ্ট পর্যায়
জানা গেলো ডিসি কমিক্সের প্রতীক্ষিত সিনেমাগুলোর মুক্তির নতুন তারিখ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d