নারী ‘বন্ড’ প্রসঙ্গে যা বললেন ‘নো টাইম টু ডাই’ তারকা ড্যানিয়েল ক্রেগ

নারী ‘বন্ড’ প্রসঙ্গে

নারী ‘বন্ড’ প্রসঙ্গে

বিশ্বের সিনেমাপ্রেমীদের কাছে অন্যতম জনপ্রিয় ফ্রাঞ্চাইজি ‘জেমস বন্ড’। এই সিরিজের নতুন সিনেমা ‘নো টাইম টু ডাই’ বর্তমানে মুক্তির অপেক্ষায় রয়েছে। সিনেমাটিতে জেমস বন্ড চরিত্রে অভিনয় করছেন ড্যানিয়েল ক্রেগ। সিনেমাটিতে এই চরিত্রে শেষবারের মত দেখা যাবে এই তারকাকে। সাম্প্রতিক সময়ে নারী ‘বন্ড’ নিয়ে আলোচনা শোনা যাচ্ছে প্রায়ই। নারী ‘বন্ড’ প্রসঙ্গে সম্প্রতি কথা বলেন ড্যানিয়েল ক্রেগ। তিনি জানিয়েছেন এই চরিত্রে কোন নারীর অভিনয় করাটা ঠিক হবেনা।

‘নো টাইম টু ডাই’ সিনেমার প্রচারে রেডিও টাইমসের সাথে আলাপকালে নারী ‘বন্ড’ প্রসঙ্গে এমনটাই বলেছেন এই তারকা। তার মতে নারী ও অশ্বেতাঙ্গদের জন্য আরও ভালো চরিত্র থাকতে পারে। এছাড়া নিজের মতামত প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘জেমস বন্ড চরিত্রেই কেন নারীর অভিনয় করতে হবে?’ শক্তিশালী একটি নারী চরিত্র নিয়ে নতুন ফ্রাঞ্ছাইজি শুরু করাটা অনেক বেশী যৌক্তিক বলেও মনে করছেন এই তারকা।

একই প্রসঙ্গে কথা বলেছেন ‘জেমস বন্ড’ ফ্র্যাঞ্চাইজির প্রযোজক বারবারা ব্রকোলিও। ২০২০ সালে ভেরাইটিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘জেমস বন্ড যে কোনো বর্ণের হতে পারে, তবে তিনি পুরুষ। চরিত্রটি পুরুষ হিসেবে লিখা হয়েছে এবং সম্ভত পুরুষই থাকবে। নারীদের জন্য নতুন শক্তিশালী চরিত্র তৈরি করা যেতে পারে। তবে পুরুষের চরিত্র কোনো নারীকে দিয়ে করাতে আগ্রহী নই আমি।’

প্রসঙ্গত, ২০০৬ সালে প্রথমবারের মত ড্যানিয়েল ক্রেগ জেমস বন্ড চরিত্রে অভিনয় করেন। জেমস বন্ড রুপে তার প্রথম মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিলো ‘ক্যাসিনো রয়্যাল’। এর পর ‘কোয়ান্টাম অব সোলেস’, ‘স্কাইফল’ এবং ‘স্পেকটার’ সিনেমায় দেখা গেছে এই অভিনেতাকে। জানা গেছে ইতিমধ্যে নতুন জেমস বন্ড খোঁজা শুরু করেছে সিনেমাটির নির্মাতা প্রতিষ্ঠান। পরিবর্তী জেমস বন্ড হওয়ার দৌড়ে হেনরি কেভিল, হ্যারি স্টাইল সহ আরো কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

উল্লেখ্য যে, ক্যারি জোজি ফুকুনাগা পরিচালিত ‘নো টাইম টু ডাই’ সিনেমায় ড্যানিয়েল ক্রেইগ ছাড়াও অভিনয় করেছেন লিয়া সিডাউক্স, বেন হুই’শ, নাওমি হ্যারিস, জেফরি রাইট, ক্রিসটোফ ওয়াল্টজ, ররি কিনিয়ার, র্যাল্ফ ফিয়েনস, রামি মালেক, লাশানা লিঞ্চ, ডেভিড ড্যান্সেক প্রমুখ। পরিচালনার পাশাপাশি নীল পুরভিস, রবার্ট ওয়ারে, স্কট জেড বার্নস এবং ফবে অয়ালার-ব্রিজের সাথে যৌথভাবে চিত্রনাট্য রচনা করেছেন নির্মাতা ক্যারি ফুকুনাগা। ‘নো টাইম টু ডাই’ সিনেমার মাধ্যমে ক্রিসটোফ ওয়াল্টজ খলনায়ক ব্লোফেল্ড হিসাবে ফিরছেন।

আরো পড়ুনঃ
শীঘ্রই আসছেন না জেমস বন্ড! আবারো পিছিয়ে গেলো ‘নো টাইম টু ডাই’
নো টাইম টু ডাই: আবারও পিছিয়ে যাচ্ছে ‘জেমস বন্ড’ সিনেমার মুক্তি
আর দেখা যাবে না ‘জেমস বন্ড’ রুপেঃ আবেগপ্রবণ ড্যানিয়েল ক্রেগ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d