শেষ হচ্ছে ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজিঃ কমিক্স ভিলেন লোবো চরিত্রে জেসন

শেষ হচ্ছে ‘অ্যাকোয়াম্যান’

ডিসি ফিল্মসের ভবিষ্যৎ নিয়ে ভক্তরা কিছুটা বিভ্রান্তিকর সময়ের মধ্যে আছেন। সম্প্রতি ‘ব্যাটগার্ল’, ‘ওয়ান্ডার ওম্যান ৩’ এবং ‘সাইবর্গ’ সহ বেশ কয়েকটি প্রকল্প বাতিল করেছে প্রতিষ্ঠানটি। বাজেটের ব্যয় হ্রাসের লক্ষ্যে সিনেমাগুলোর নির্মান কাজ বাতিল করা হয়েছে বলে জানা গেছে। এই সিনেমাগুলো ছাড়াও ডিসি’র অন্যান্য প্রতীক্ষিত সিনেমার ভবিষ্যত অনিশ্চিত হয়ে যাচ্ছে। জানা গেছে দ্বিতীয় পর্ব দিয়ে শেষ হচ্ছে শেষ হচ্ছে ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজি। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন জেসন মোমোয়া এবং অ্যাম্বার হার্ড।

তবে শেষ হচ্ছে ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজি, হতাশাজনক এই খবরের পাশাপাশি ডিসি ভক্তদের জন্য নতুন কিছু ভালো খবরও নিয়ে আসছে প্রতিষ্ঠানটি। ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজি শেষ হলেও ডিসি’র সাথে সিনেমাটির প্রধান তারকা জেসন মোমোয়ার সম্পর্ক আপাতত শেষ হচ্ছে না। হলিউডের কয়েকটি প্রভাবশালী সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এমনটাই নিশ্চিত হওয়া গেছে। উক্ত প্রতিবেদন থেকে জানা গেছে ডিসি’র বিখ্যাত কমিক্স ভিলেন লোবো হিসাবে জেসন মোমোয়াকে পুনরায় চুক্তি বদ্ধ করতে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি।

জনি ডেপের সাথে অ্যাম্বার হার্ডের সাম্প্রতিক বিরোধের কারনে বিগত বেশ কিছুদিন থেকে ‘অ্যাকোয়াম্যান ২’ সিনেমাটি আলোচনার কেন্দ্রবিন্ধুতে রয়েছে। সিনেমাটি থেকে মেরা চরিত্রে অ্যাম্বার হার্ডকে অপসারণের দাবিতে লক্ষাধিক স্বাক্ষর সহ পিটিশন করা হয়েছে। অন্যদিকে, বেন অ্যাফ্লেকের ‘ব্যাটম্যান’ এবং উইলেম ড্যাফোর ‘ভল্কো’ সিনেমা নিয়ে প্রতিবেদন প্রকাশ্যে আসলে ভক্তদের মধ্যে উত্তেজনা কাজ করেছিলো। কিন্তু এই সিনেমা নিয়ে নির্মাতাদের চিন্তাভাবনাও আপাতত বাতিল হয়ে গেছে মনে হচ্ছে।

হলিউডের প্রভাবশালী সংবাদ মাধ্যম দ্যা হলিউড রিপোর্টার জানিয়েছে ডিসি স্টুডিও ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজির সমাপ্তির পরিকল্পনা করছে। ‘অ্যাকোয়াম্যান ২’ সিনেমাটিই হতে যাচ্ছে এই ফ্র্যাঞ্চাইজির শেষ সিনেমা। তবে কেন শেষ হচ্ছে ‘অ্যাকোয়াম্যান’ ফ্র্যাঞ্চাইজি, সে ব্যাপারে বিস্তারিত কিছু স্টুডিওটির পক্ষ থেকে নিশ্চত করা হয়নি। তবে প্রতিষ্ঠানটির সাথে জেসন মোমোয়ার যাত্রা এখানে শেষ হচ্ছে না বলে নিশ্চিত হওয়া গেছে।

উক্ত সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে জেসন মোমোয়াকে জনপ্রিয় ডিসি কমিকস ভিলেন লোবো হিসাবে নতুন করে চুক্তিবদ্ধ করা হবে। চরিত্রটি মার্ভেল কমিকসের স্ট্যান লির প্রিয় চরিত্র ছিল বলে জানা গেছে। এদিকে, অ্যাকোয়াম্যানকে ডিসি’র আসন্ন ‘দ্য ফ্ল্যাশ’ সিনেমায় একটি অতিথি চরিত্রে দেখা যাতে পারে। তবে এটি বর্তমানে প্রাথমিক পরিকল্পনার একটি অংশ। এছাড়া জেমস গান সম্প্রতি একটি সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে লোবো চরিত্রের উপর ভিত্তি একটি সিনেমার ইঙ্গিত দিয়েছিলেন।

এদিকে জনি ডেপের করা মামলায় পরাজয়ের পর বিশ্বব্যাপী সিনেমা ভক্তদের তোপের মুখে পরেন অ্যাম্বার হার্ড। ‘অ্যাকোয়াম্যান ২’ সিনেমাটি থেকে তাকে বাদ দেয়ার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে জোর প্রচারণা চালান জনি ডেপের ভক্তরা। চলমান এই সমালোচনার প্রেক্ষিতে ‘অ্যাকোয়াম্যান ২’ সিনেমায় তার ভূমিকা হ্রাস করা হয়েছে বলে জানা গেছে। তবে পুরোপুরি কর্তন নয়, বরং অ্যাম্বার হার্ড অবশ্যই ‘অ্যাকোয়াম্যান ২’ সিনেমার একটি অংশ। জনি ডেপ বিতর্কের মধ্যে, ডিসির সাথে তার ভবিষ্যত হ্রাস পাচ্ছে।

প্রসঙ্গত, এই ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা ‘অ্যাকোয়াম্যান’ মুক্তি পেয়েছিলো ২০১৮ সালের ক্রিসমাসে। জেমস ওয়ান পরিচালিত এই সিনেমায় জেসনের বিপরীতে অভিনয় করেছেন আম্বার হার্ড। আর নির্মানাধীন দ্বিতীয় পর্বটির নাম ‘অ্যাকোয়াম্যান অ্যান্ড দ্য লস্ট কিংডম’। সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ২৫শে ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে এই সিনেমা। করোনা সহ বেশ কিছু কারনে বিলম্বিত হয়েছে সিনেমাটির দৃশ্যধারনের কাজ। প্রাথমিকভাবে সিনেমাটি ২০২২ সালের ক্রিসমাসে মুক্তি পাওয়ার কথা ছিলো।

আরো পড়ুনঃ
করোনা আক্রান্ত জেসন মোমোয়াঃ আবারো পিছিয়ে গেলো ‘অ্যাকোয়াম্যান ২’
‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ দশম পর্ব থেকে সরে দাঁড়ালেন জাস্টিন লিন
‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ১০’ সিনেমায় খলনায়ক হয়ে আসছেন জেসন মামোয়া

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d