সমালোচকদের প্রশংসায় ভাসছে ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’

ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’

ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’

বেশ কয়েকবার মুক্তি পিছিয়ে দীর্ঘ অপেক্ষার পর অবশেষে বড় পর্দায় আসছে ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটি। এই চরিত্রে অভিনয়ের জন্য এক দশকেরও বেশি সময় ধরে প্রস্তুতি নিয়েছিলেন ডোয়াইন জনসন। আগামী ২১শে অক্টোবর মুক্তিকে সামনে রেখে সম্প্রতি সমালোচক এবং মুষ্টিমেয় ভক্তদের জন্য প্রদর্শিত হয়েছে এই সিনেমা। বিশেষ প্রদর্শনীর পর সমালোচকদের প্রশংসায় ভাসছে ডিসির সাথে ডোয়াইন জনসনের প্রথম সিনেমাটি। অনেকেই জ্যাক স্নাইডারের ‘জাস্টিস লীগ’ সিনেমার পর এটিকে ডিসির সেরা সিনেমা হিসেবে আখ্যায়িত করেছেন।

ডিসি প্যানথিয়নের অস্পষ্ট চরিত্রগুলোর একটির উপর ভিত্তি করে নির্মিত সিনেমা হিসাবে ‘ব্ল্যাক অ্যাডাম’-এর আরোহণের জন্য একটি পাহাড় রয়েছে। ওয়ার্নার ব্রাদার্স এই সিনেমা এবং জনসনের তারকা শক্তি – উভয়ের উপরই বড় বাজি ধরছে। তবে ডোয়াইন জনসন এই সিনেমাটিকে এমন কিছু হিসাবে প্রচার করতে চাননি যে এর মাধ্যেমে ভক্তরা প্রত্যাশা করেন এমন অবস্থানে ডিসি ফিরে আসবে। কিন্তু সিনেমাটির প্রাথমিক পর্যালোচনা যথেষ্ট আত্মবিশ্বাস দিচ্ছে যে সমালোচকদের ইতিবাচক প্রতিক্রিয়া সিনেমাটিকে বক্স অফিসে সাফল্যের দিকে নিয়ে যাবে।

ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমাটির অফিসিয়াল এবং সম্পূর্ণ পর্যালোচনা পাওয়ার আগে এখনও কিছু সময় বাকী আছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে বিস্তারিত কথা বলার উপর নিষেধাজ্ঞা বুধবার সন্ধ্যায় এর নিউ ইয়র্ক সিটি প্রিমিয়ারের জন্য নির্ধারিত হয়েছিল। জানা গেছে বিস্তারিত এবং প্রকৃত পর্যালোচনা নিষেধাজ্ঞা মঙ্গলবার (১৮ই অক্টোবর) পর্যন্ত অব্যাহত থাকবে। এর পরই কেবল মাত্র সিনেমাটির সমালোচকদের বিস্তৃত পরিসর থেকে সম্পূর্ণ পর্যালোচনা পাওয়া যাবে।

টুইটারে প্রকাশিত সংক্ষিপ্ত রিভিউ থেকে দেখা গেছে সিনেমাটিকে ‘প্রতি স্তরে মহাকাব্য’ হিসেবে উল্লেখ করেছেন একজন ব্যবহারকারী। আরেকজন লিখেছেন ‘ব্ল্যাক অ্যাডাম জ্যাক স্নাইডারের জাস্টিস লীগের পর এখন পর্যন্ত সেরা ডিসিইইউ মুভি এবং এটি অবশ্যই একাধিক নতুন চরিত্র এবং দুর্দান্ত অ্যাকশন সিকোয়েন্স সহ ডিসিইইউকে সমৃদ্ধ করে৷ এছাড়াও, একটি ক্যামিও রয়েছে যা প্রত্যেককে সপ্তাহ ধরে কথা বলতে বাধ্য করবে। আমি এটা আবার দেখার জন্য অপেক্ষা করতে পারি না!’

জানা গেছে ডোয়াইন জনসনের ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমার গল্পে দেখা যাবে প্রাচীন দেবতাদের সর্বশক্তিমান ক্ষমতা প্রদান করার ৫,০০০ বছর পর কারারুদ্ধ ব্ল্যাক অ্যাডাম (ডোয়াইন জনসন) তার পার্থিব সমাধি থেকে মুক্ত হয়েছেন। এরপর আধুনিক বিশ্বের ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি তার অনন্য সব রুপ প্রকাশ করেন। কমিকের অনেক অপ্রকাশিত চরিত্রকে প্রেক্ষাগৃহে নিয়ে আসার জন্য আগামী দশ একটি পরিকল্পনা হাতে নিয়ে ডিসকভারি এবং ওয়ার্নার ব্রাদার্স। এই দীর্ঘ পরিকল্পনার প্রথম সিনেমা হতে যাচ্ছে ‘ব্ল্যাক অ্যাডাম’।

আগামী ২১শে অক্টোবর বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে চলতি বছরের অন্যতম প্রতীক্ষিত এই সিনেমা। ডোয়াইন জনসন ছাড়াও সিনেমাটিতে হকম্যান চরিত্রে অ্যালডিস হজ, অ্যাটম স্ম্যাশার চরিত্রে নোয়া সেন্টিনিও, অ্যাড্রিয়ানা চরিত্রে সারা শাহি, ইসমায়েল চরিত্রে মারওয়ান কেনজারি, সাইক্লোন চরিত্রে কুইন্টেসা সুইন্ডেল, আমন চরিত্রে বোধি সাবোঙ্গুই এবং ডক্টর ফেট চরিত্রে পিয়ার্স ব্রসনান অভিনয় করেছেন। অ্যাডাম স্জটিকিয়েল এবং ররি হেইন্স ও সোহরাবের চিত্রনাট্যে সিনেমাটি পরিচালনা করেছেন জ্যামু কলেট-সেরা।

আরো পড়ুনঃ
শেষ হলো ‘ব্ল্যাক অ্যাডাম’ সিনেমার দৃশ্যধারনঃ জানালেন ডোয়াইন জনসন
মার্ভেলের ‘ডেডপুল ৩’ সিনেমায় উলভারিন চরিত্রে ফিরছেন হিউ জ্যাকম্যান
অন্য পৃথিবীর পানির গল্প নিয়ে আসছে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার ২’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত