২০২৪ সালে ‘থান্ডারবোল্টস’ মুক্তির মাধ্যমে শেষ হচ্ছে মার্ভেলের পঞ্চম পর্যায়

মার্ভেলের পঞ্চম পর্যায়

মার্ভেলের পঞ্চম পর্যায়

শনিবার সান দিয়েগো কমিক-কনে মার্ভেল স্টুডিওর জ্যাম-প্যাকড প্যানেলের সময় মার্ভেলের পঞ্চম পর্যায় নিয়ে নতুন আপডেট জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান কর্মকর্তা কেভেন ফেইজ। উক্ত ঘোষণায় তিনি জানিয়েছে ‘থান্ডারবোল্টস’ সিনেমার মুক্তির মাধ্যমে শেষ হচ্ছে মার্ভেলের পঞ্চম পর্যায়। সিনেমাটি ২০২৪ সালের ২৬শে জুলাই মুক্তি পাবে ঘোষণা দিয়েছেন কেভেন ফেইজ।

সিনেমাটি নিয়ে প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এই প্রকল্পটি তৈরি হওয়ার খবর প্রথম গত মাসে জেক শ্রেয়ারের সংযুক্ত হওয়ার মাধ্যমে ছড়িয়ে পড়ে। জানা গেছে সিনেমাটির চিত্রনাট্য লেখার জন্য এরিক পিয়ারসন ইতিমধ্যে সিনেমাটির সাথে যুক্ত হয়েছেন। এরিক পিয়ারসন এর আগে মার্ভেলের ‘ব্ল্যাক উইডো’ সিনেমাটির চিত্রনাট্য লিখেছিলেন।

১৯৯৭ সালে ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’-এর একটি সংখ্যায় ‘থান্ডারবোল্টস’ তাদের কমিক আত্মপ্রকাশ করেছিল। এর পরের বছরই ‘থান্ডারবোল্টস’ একই নামে নিজস্ব একটি কমিক বই হিসেবে প্রকাশিত হয়েছিলো। এই কমিক বইটি যৌথভাবে লিখেছেন লেখক কার্ট বুসিক এবং শিল্পী মার্ক বাগলি। অ্যাভেঞ্জারদের মৃত ঘোষণা করার পর ‘থান্ডারবোল্টস’-কে নায়কদের একটি দল হিসেবে উপস্থাপন করা হয়েছিল।

কিন্তু পরবর্তিতে এই কমিক গল্পে একটি টুইস্ট নিয়ে আসা হয়। সেখানে দেখানো হয় যে, তারা আসলে ছদ্মবেশে থাকা একটি সুপারভিলেন দল। এই দলটি বিশ্ব জয় করার চেষ্টা করছে। এরপর ‘থান্ডারবোল্টস’ নিয়ে অনেকগুলো কমিক বই প্রকাশিত হয়েছে। তবে বছরের পর বছর ‘থান্ডারবোল্টস’ দলটি বিভিন্ন পুনরাবৃত্তির মধ্য দিয়ে গেলেও, তারা সর্বদা মার্ভেল ইউনিভার্সের খারাপ সদস্য হিসেবে রয়ে গেছে।

এছাড়া ‘থান্ডারবোল্টস’ সিনেমাটিতে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের বেশ কিছু চরিত্র পর্দায় হাজির হওয়ার সম্ভাবনা রয়েছে। এমসিইউতে এই দলটির প্রথম এবং সবচেয়ে বিখ্যাত নেতা ছিলেন ব্যারন জেমো। এই চরিত্রে অভিনয় করেছেন ড্যানিয়েল ব্রুহল।

‘থান্ডারবোল্টস’-এর ইতিহাসে তাদের অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছে ভ্যালেন্টিনা অ্যালেগ্রা ডি ফন্টেইন (জুলিয়া লুই-ড্রেফাস), ইয়েলেনা বেলোভা (ফ্লোরেন্স পুগ), ঘোস্ট (হানা জন-কামেন), ঘৃণ্য (টিম রথ), জন ওয়াকার (ওয়াইট) রাসেল) এবং টাস্কমাস্টার (ওলগা কুরিলেনকো)। এমনকি ক্লিন্ট বার্টন (জেরেমি রেনার) বা বাকি বার্নস (সেবাস্টিয়ান স্ট্যান) এর মতো কিছু বীরত্বপূর্ণ চরিত্রও এর ইতিহাসের বিভিন্ন সময়ে দলের একটি অংশ হয়েছে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
অন্য পৃথিবীর পানির গল্প নিয়ে আসছে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার ২’
জানা গেলো ডিসি কমিক্সের প্রতীক্ষিত সিনেমাগুলোর মুক্তির নতুন তারিখ
‘ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস’ দেখার আগে যে সিনেমাগুলো দেখা উচিৎ!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত