‘জন উইক ৪’ ট্রেলার: দুর্দান্ত অ্যাকশন ধামাকা নিয়ে ফিরছেন কিয়ানু রিভস

‘জন উইক ৪’ ট্রেলার

‘জন উইক ৪’ ট্রেলার

সম্প্রতি প্রকাশ করা হয়েছে অ্যাকশনে ভরপুর ‘জন উইক ৪’ ট্রেলার, যেখানে কিয়ানু রিভস আবারও ফিরছেন চিরচেনা রুপে। কিয়ানু রিভসের পাশাপাশি এই অ্যাকশন ফ্র্যাঞ্চাইজির নতুন কিস্তিতে ফিরছেন হয়েছে লরেন্স ফিশবার্ন, ইয়ান ম্যাকশেন এবং ল্যান্স রেডডিক। এছাড়া ‘জন উইক ৪’ সিনেমায় আরো যুক্ত হচ্ছেন ডনি ইয়েন, শামিয়ার অ্যান্ডারসন, হিরোয়ুকি সানাদা এবং স্কট অ্যাডকিন্স। সেইসাথে রিনা সাওয়ায়ামা, বিল স্কারসগার্ড এবং ক্ল্যান্সি ব্রাউন সহ বেশ কয়েকজন অ্যাকশন তারকাকে ফ্র্যাঞ্চাইজিতে পরিচয় করিয়ে দেবে সিনেমাটি।

‘জন উইকঃ চ্যাপ্টার ৩ – প্যারাবেলাম’ সিনেমা মুক্তির পরই ‘জন উইক ৪’ সিনেমাটির খবর জানা গিয়েছিলো। সফল উদ্বোধনী সপ্তাহান্তের পর সিনেমাটির পরবর্তী সিক্যুয়েলটি নিশ্চিত করেছিলেন লায়ন্সগেট। যদিও প্রাথমিকভাবে ‘জন উইক ৪’ এবং ‘জন উইক ৫’ সিনেমাগুলো ব্যাক-টু-ব্যাক শ্যুট করার পরিকল্পনা করা হয়েছিল, কোভিড-১৯ মহামারীর উত্থান এবং রিভস ‘দ্য ম্যাট্রিক্স রিসারেকশন’ নিয়ে ব্যস্ত হয়ে যাওয়ার কারনে এই পরিকল্পনাটি বাতিল করা করেন নির্মাতারা।

‘জন উইক ৪’ এবং ‘জন উইক ৫’ সিনেমাগুলোর ব্যাক-টু-ব্যাক দৃশ্যধারনের পরিকল্পনা বাতিল হওয়ার পর নির্মাতা পুরো মনোযোগ ‘জন উইক ৪’ সিনেমার কাজে ব্যবহার করেন। এরপর ২০১১ সালের মাঝামাঝি সময়ে একাধিক দেশে শুরু হয় সিনেমাটির চিত্রগ্রহণ এবং অবশেষে অক্টোবরে শেষ হয় সিনেমাটির দৃশ্যধারনের কাজ। সর্বশেষ ঘোষণা অনুযায়ী সবকিছু ঠিক থাকলে আগামী বছরের ২৪শে মার্চ মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

সম্প্রতি হল এইচ ইভেন্টে পরিচালনা প্যানেলে কোলাইডারের পরিচালকদের অংশ হিসাবে অফিসিয়াল ‘জন উইক ৪’ ট্রেলার প্রকাশ করেছেন লায়ন্সগেট। প্রকাশিত ট্রেলারটি অ্যাকশন সিক্যুয়েলে রিভসের নাম ভূমিকার গুপ্তঘাতক হিসেবে ফিরে আসার ইঙ্গিত দিয়েছে। হাই টেবিলের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার জন্য তার নতুন অনুসন্ধানে যাত্রা শুরুর আভাস পাওয়া গেছে। সিনেমাটির প্রতি দর্শকদের প্রত্যাশার কথা মাথায় রেখেই সিক্যুয়েলটিতে প্রত্যাশিত প্রচুর অ্যাকশন রাখা হয়েছে বলে মনে হচ্ছে৷

প্রকাশিত ট্রেলারের ফুটেজটি গত এপ্রিলের সিনেমাকন-এ দেখানোর মতোই বলে মনে হচ্ছে। ‘জন উইকঃ চ্যাপ্টার ৩ — প্যারাবেলাম’-এর পর নতুন এই সিনেমাটিতে কিয়ানু রিভসের নানচাকু ব্যবহারে সামুরাই দক্ষতার উপর ভিত্তি করে গড়ে তুলেছিলেন। তবে প্রথম ‘জন উইক ৪’ ট্রেলারে লরেন্স ফিশবার্নের বাউরি কিং-এর প্রত্যাবর্তন দেখা যায়, যা সিনেমাকন ফুটেজ থেকে কিছুটা আলাদা বলে মনে হচ্ছে।

‘জন উইক ৪’ ট্রেলারের আরও উত্তেজনাপূর্ণ প্রাপ্তির মধ্যে একটি হল একাধিক নতুন হাই টেবিল সদস্য কিয়ানু রিভসের সাথে যুদ্ধ যুক্ত হতে যাচ্ছেন। এর মধ্যে বিল স্কারসগার্ড এবং ডনি ইয়েনের অপ্রকাশিত চরিত্রগুলির ঝলক দেখা গেছে প্রকাশিত ট্রেলারে। ‘পেনিওয়াইজ’ অভিনেতা ট্রেলারে প্রচুর স্ক্রীন টাইম পেয়েছেন। সম্ভাবত, ‘জন উইকঃ চ্যাপ্টার ৩ – প্যারাবেলাম’-এ এশিয়া কেট ডিলনের অ্যাডজুডিকেটরের মতো তার চরিত্রের গুরুত্বের ইঙ্গিত দেয়।

অন্যদিকে, ‘জন উইক ৪’ ট্রেলার থেকে ইয়েনকে একজন উচ্চ-র্যাঙ্কিং সদস্য বলে মনে হয়। সিনেমাটিতে হাই টেবিল এবং উইকের জন্য একটি শক্তিশালী শত্রু হিসেবে পর্দায় হাজির হচ্ছেন ডনি ইয়েন। আগামী ২৪শে মার্চ, ২০২৩ সিনেমাটি মুক্তির আগে দর্শকদের একটি সম্পূর্ণ ‘জন উইক ৪’ ট্রেলারের জন্য তাদের চোখ খোলে রাখতে হবে।

আরো পড়ুনঃ
অন্য পৃথিবীর পানির গল্প নিয়ে আসছে জেমস ক্যামেরনের ‘অ্যাভাটার ২’
‘ফাস্ট এন্ড ফিউরিয়াস’ দশম পর্ব থেকে সরে দাঁড়ালেন জাস্টিন লিন
জানা গেলো ডিসি কমিক্সের প্রতীক্ষিত সিনেমাগুলোর মুক্তির নতুন তারিখ

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত