মাত্র পাঁচদিনে ‘ভালিমাই’ সিনেমার মোট আয়কে ছাড়িয়ে গেলো বিজয়ের ‘বিস্ট’

‘ভালিমাই’ সিনেমার

প্রত্যাশা থাকা স্বত্বেও বক্স অফিসে আলোড়ন তুলতে ব্যর্থ হয়েছে তামিল সুপারস্টার থালাপতি বিজয় অভিনীত নতুন অ্যাকশন সিনেমা ‘বিস্ট’। সেই সাথে দর্শক সমালোচকদের কাছ থেকেও মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে সিনেমাটি। কিন্তু এসবের পরও বিজয়ের জনপ্রিয়তা সিনেমাটিকে বক্স অফিসে কিছুটা হলেও স্বস্থি দিয়েছে। ভারতীয় বক্স অফিসে সিনেমাটি ইতিমধ্যে ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছে। জানা গেছে মাত্র পাঁচদিনে ‘ভালিমাই’ সিনেমার মোট আয়কে ছাড়িয়ে গেছে বিজয়ের ‘বিস্ট’ সিনেমাটি।

অ্যাকশন থ্রিলার গল্পের এই সিনেমাটি ভারতে মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছিলো। তামিল, তেলুগু, হিন্দি, কন্নড় এবং মালায়ালাম ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি তামিল নাড়ু বক্স অফিসে ভালো ব্যবসা করলেও প্যান-ইন্ডিয়া বক্স অফিসে মুখ থুবড়ে পরে। এছাড়া একদিন পর ভারতীয় বক্স অফিসে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার তাণ্ডবে অনেকাই হারিয়ে গেছে থালাপতি বিজয়ের ‘বিস্ট’। কিন্তু তামিল নাড়ুতে নিজের জনপ্রিয়তার আবারো প্রমান দিলেন থালাপতি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ১৩ই এপ্রিল মুক্তির পর প্রথম পাঁচদিনে সিনেমাটি ভারতীয় বক্স অফিসে আয় করেছে ১১২.৮০ কোটি রুপি। মুক্তির পঞ্চম দিন ভারতীয় বক্স অফিসে সব ভাষায় সিনেমাটির আয় ছিলো ১২.৫০ কোটি রুপি। এই আয়ের মাধ্যমে মুক্তির মাত্র পাঁচদিনে ‘ভালিমাই’ সিনেমার মোট আয়কে ছাড়িয়ে গেছে থালাপতি বিজয়ের ‘বিস্ট’। অজিত কুমার অভিনীত ‘ভালিমাই’ সিনেমাটির মোট আয়ের পরিমাণ ছিলো ১১০ কোটি রুপি।

চলতি বছরের শুরুতে তামিলের আরেক জনপ্রিয় তারকা অজিত কুমার অভিনীত ‘ভালিমাই’ সিনেমাটির মুক্তি পেয়েছিলো। তামিলের পাশাপাশি পাঁচটি ভাষায় প্যান—ন্ডিয়া মুক্তি পেয়েছিলো অজিত কুমারের ‘ভালিমাই’। অ্যাকশন গল্পের ‘ভালিমাই’ সিনেমাটিও তামিল নাড়ু বক্স অফিসে ভালো ব্যবসা করলেও প্যান-ইন্ডিয়া বক্স অফিসে সফলতা পেতে ব্যর্থ হয়েছিলো। প্রেক্ষাগৃহে প্রদর্শন থেকে সিনেমাটির সর্বমোট আয় ছিলো ১১০ কোটি রুপি।

মুক্তির প্রথম দিনে ভালো শুরু করলেও সামাজিক মাধ্যমে সিনেমাটি নিয়ে দর্শক সমালোচকদের মাঝে দেখা গেছে মিশ্র প্রতিক্রিয়া। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে সিনেমাটি নিয়ে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করছেন দর্শকরা। সিনেমাটির প্রথম ভাগের প্রশংসা করলেও অনেকে মতে দ্বিতীয় ভাগ প্রত্যাশা পূরনে ব্যর্থ হয়েছে। ‘ডক্টর’ সিনেমার পর নেলসনের প্রতি যে প্রত্যাশা ছিলো তার প্রতিফলন দেখা যায়নি এই সিনেমায়। তবে বরাবরের মতই সিনেমাটিতে বিজয়ের অভিনয় প্রশংসিত হয়েছে সবার কাছে।

প্রসঙ্গত, সান পিকচার্স প্রযোজিত ‘বিস্ট’ সিনেমায় থালাপাতি বিজয়ের বিপরীতে অভিনয় করছেন পূজা হেগ। এছাড়া সিনেমাটিতে আরো একটি গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন মালায়লাম অভিনেত্রী অপর্না দাস। আর সিনেমাটির সংগীত পরিচালনা করছেন জনপ্রিয় সংগীত পরিচালক অনিরুদ্ধ। সংশ্লিষ্টরা মনে করছেন ১৩ই এপ্রিল মুক্তিপ্রাপ্ত এই সিনেমাটির মাধ্যমে আবারো বক্স অফিসে ঝড় তুলতে আসবেন তামিলের বর্তমানে সময়ের সবচেয়ে জনপ্রিয় তারকা থালাপাতি বিজয়।

উল্লেখ্য যে, ‘বিস্ট’ ট্রেলার থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে বিজয়ের ভক্তদের জন্য দারুণ কিছু অপেক্ষা করছে প্রেক্ষাগৃহে। একজন সোলজার চরিত্রে বীররাঘবন হিসেবে বিজয় ছিলেন মুগ্ধতার উদাহরণ। ২ মিনিট ৫৬ সেকেন্ডের ট্রেলার থেকে আরো বোঝা গেছে যে সরকার এবং সন্ত্রাসী সংগঠনের মধ্যকার সমঝোতাকারী হিসেবে কাজ করছেন সেলভারাঘবন। অন্যদিকে পূজা হেগকে সন্ত্রাসীদের কাছে একজন জিম্মি হিসেবে দেখানো হয়েছে আর অপর্না দাসকে দেখা যাবে মন্ত্রীর মেয়ের চরিত্রে।

আরো পড়ুনঃ
তামিল নাড়ুতে বিজয়ের স্টারডম: ‘কেজিএফ’ তাণ্ডবেও ‘বিস্ট’ সিনেমার রেকর্ড
তামিল নাড়ুতে রেকর্ড দিয়ে শুরু কিন্তু প্যান-ইন্ডিয়া সাড়া জাগাতে ব্যর্থ ‘বিস্ট’
তামিল নাডুতে রেকর্ড দিয়ে শুরু হলো ‘বিস্ট’ সিনেমার বক্স অফিস যাত্রা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d