করোনার কারনে আবারো পিছিয়ে যাচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’

রাজামৌলীর ‘আরআরআর’

রাজামৌলীর ‘আরআরআর’

‘বাহুবলী’ সিনেমার বিশাল সাফল্যের পর ঘোষনা থেকে আলোচনায় তেলুগু সিনেমার স্বপ্নবাজ পরিচালক এসএস রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটি। করোনা মহামারীর কারনে ঘোষনার পরও বেশ কয়েকবার পিছিয়ে গেছে সিনেমাটির মুক্তি। সর্বশেষ ঘোষনা অনুযায়ী আগামী ৭ই জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিলো সাম্প্রতিক সময়ের সবচেয়ে বড় এই সিনেমাটি। কিন্তু ভক্তদের অপেক্ষা আরো একটু দীর্ঘায়িত হতে যাচ্ছে বলে জানা গেছে। করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের সংক্রমণের কারনে পিছিয়ে যাচ্ছে সিনেমাটির মুক্তি।

বিগত কিছুদিন থেকে ভারতে করোনার ওমিক্রন ভেরিয়েন্টের সংক্রমণ বৃদ্ধির কারনে প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনি নিয়ে দেখা গেছে নতুন করে অনিশ্চয়তা। ইতিমধ্যে দিল্লী সরকার করোনার কারনে নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে। উদ্ভূত পরিস্থিতির কারনে ইতিমধ্যে ভারতে সিনেমার মুক্তি নিয়ে তৈরি হয়েছে জটিলতা। করোনার কারনে পিছিয়ে গেছে শহীদ কাপুর অভিনীত ‘জার্সি’ সিনেমাটির মুক্তি। এছাড়া প্রকাশ করা হয়নি অক্ষয় কুমার অভিনীত ‘পৃথ্বীরাজ’ সিনেমার ট্রেলার। তবে জানা গেছে সেই ধারাবাহিকতায় এবার নির্ধারিত তারিখে মুক্তি থেকে পিছিয়ে যাচ্ছে রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটি।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে আজকেই আসতে পারে সিনেমাটির মুক্তি স্থগিতের আনুষ্ঠানিক ঘোষনা। এছাড়া ইতিমধ্যে মুক্তি পিছিয়ে যাওয়ার বিষয়টি প্রদর্শকদের জানিয়েছেন সিনেমাটির নির্মাতারা। বর্তমানে করোনা পরিস্থিতিতে মহারাষ্ট্র এবং দিল্লীতে প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনিতে নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজ্যগুলোর সরকার। করোনা বিশেষজ্ঞরা মনে করছেন ফেব্রুয়ারিতে ভারতে করোনা সংক্রমণের হার আরো বাড়বে। করোনা পরিস্থিতি বিবেচনায় সিনেমাটির মুক্তির নতুন তারিখ নির্মাতারা জানাবেন বলেও উল্লেখ আছে উক্ত প্রতিবেদনে।

এদিকে গত কয়েক সপ্তাহ ধরে ভারতে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রন আশাংকা জনকভাবে বাড়ছে। ওমিক্রনের নতুন করে মহামারী আকার ধারনের আশঙ্কায় ইতিমধ্যে বিদ্যালয়, ব্যায়ামাগার, স্পা এবং প্রেক্ষাগৃহ বন্ধ ঘোষনা করেছে দিল্লী সরকার। এরপর গত শুক্রবার (৩১শে ডিসেম্বর) প্রেক্ষাগৃহে ৫০% আসনে দর্শক নিয়ে সিনেমা প্রদর্শনের নির্দেশনা দিয়েছে তামিল নাড়ু সরকার। চলমান হারে যদি করোনা সংক্রমণ বাড়তে থাকে তাহলে শীগ্রই ভারতের অন্য রাজ্যগুলোর সরকার একই নির্দেশনা জারি করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

‘আরআরআর’ সিনেমার মোট এরকম একটি বড় বাজেটের সিনেমা মুক্তির জন্য এখন ঠিক সময় নয় বলে মনে করছেন নির্মাতারা। তেলুগু সিনেমা হলেও রাজামৌলীর ‘আরআরআর’ সিনেমাটি মোট পাঁচটি ভাষায় প্যান-ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটির বাণিজ্যিক সাফল্য নিশ্চিত করতে ভারতের সব রাজ্যে সিনেমাটির যথাযথ মুক্তি খুবই গুরুত্বপূর্ন। মহারাষ্ট্র এবং দিল্লীর পর তামিল নাড়ু সরকারের এই নতুন নির্দেশনার কারনে সিনেমাটির জন্য আরো উপযুক্ত একটি তারিখের খোঁজ করছেন সিনেমাটির নির্মাতারা।

প্রসঙ্গত, ইতিমধ্যে মুক্তির আগেই বিশাল অংকের আয় নিশ্চিত করেছে রাজামৌলী পরিচালিত বহুল প্রতীক্ষিত এই সিনেমা। জানা গেছে ‘আরআরআর’ সিনেমাটির প্রেক্ষাগৃহ, স্যাটেলাইট এবং ডিজিটাল স্বত্ব ৪৭৫ কোটি রুপিতে কিনে নিয়েছে প্যান স্টুডিওস। এই চুক্তির মধ্যে সিনেমাটির সব ভাষায় প্রদর্শনের স্বত্ব অন্তর্ভূক্ত রয়েছে বলেও উল্লেখ আছে বলে জানা গেছে। এর মধ্যে উত্তর ভারতে সিনেমাটি পরিবেশনার দায়িত্বে থাকছে প্যান মারুধার।

উল্লেখ্য যে, ‘আরআরআর’ সিনেমাটি স্বাধীনতা যুদ্ধের দুই যোদ্ধা কোমারাম ভীম এবং আল্লুরি সীতারামারাজু এর উপর ভিত্তি করে নির্মিত। এই সিনেমার প্রধান কয়েকটি চরিত্রে অভিনয় করেছেন এনটিয়ার জুনিয়র, রাম চরন, অজয় দেবগন, আলিয়া ভাট, অলিভিয়া মরিস সহ আরো অনেকেই। ডিভিভি এন্টারটেইনমেন্ট ব্যানারে নির্মিতব্য সিনেমাটি প্রযোজনা করেছেন ডিভিভি ডানায়া। সিনেমাটি তেলুগু, হিন্দী, তামিল, মালায়লাম এবং কন্নড় সহ ভারতের আরো কয়েকটি ভাষায় মুক্তি পাবে বলে জানা গেছে।

আরো পড়ুনঃ
নির্ধারিত তারিখেই মুক্তি পাচ্ছে ‘আরআরআর’: নিশ্চিত করলেন রাজামৌলী
আগামী বছর একাধিক ভাষায় মুক্তি পাচ্ছে যে আটটি দক্ষিন ভারতীয় সিনেমা!
আগামী বছর একাধিক ভাষায় মুক্তি পাচ্ছে যে আটটি দক্ষিন ভারতীয় সিনেমা!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত