পিছিয়ে যাচ্ছে ‘আদিপুরুষ’: আগামী বছর প্রভাসের একমাত্র সিনেমা ‘সালার’

পিছিয়ে যাচ্ছে ‘আদিপুরুষ’

কন্নড় সিনেমার আলোচিত নির্মাতা প্রশান্ত নীল পরিচালিত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটি প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ব্যবসা করছে। পাঁচ ভাষায় মুক্তিপ্রাপ্ত সিনেমাটি এক সপ্তাহেই ছাড়িয়ে গেছে অনেকগুলো ব্লকবস্টার সিনেমার বক্স অফিস আয়কে। বর্তমানে প্রশান্ত নীলের ‘সালার’ সিনেমাটি নির্মানাধীন রয়েছে। ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার সফলতায় প্রভাসের ‘সালার’ নিয়ে সবার আগ্রহ আকাশচুম্বী। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ২০২৩ সালের ২৮শে সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘সালার’।

অন্যদিকে প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিলো আগামী বছরের ১২ই জানুয়ারি। কিন্তু টিজার প্রকাশের পর সিনেমাটির ভিএফএক্স নিয়ে সমালোচনার মুখে পরেন নির্মাতারা। এরপর নতুন করে ভিএফএক্সের কাজ করার জন্য ‘আদিপুরুষ’ মুক্তি পিছিয়ে যায়। নির্মাতারা জানিয়েছিলেন আগামী বছরের জুনে মুক্তি পাবে সিনেমাটি। সম্প্রতি জানা গেছে আবারো পিছিয়ে যাচ্ছে ‘আদিপুরুষ’। গুঞ্জন যদি সত্য হয় তাহলে আগামী বছর প্রভাসের একমাত্র সিনেমা হতে যাচ্ছে ‘সালার’।

জানা গেছে ওম রাউত পরিচালিত ‘আদিপুরুষ’ সিনেমাটির বাজেট ৫০০ কোটি রুপি। পৌরনিক গল্পের সিনেমাটি মহাভারতের উপর ভিত্তি করে নির্মিত হচ্ছে। মহাভারতের এই গল্পকে পর্দায় ফুটিয়ে তুলতে ভারী মাত্রার ভিএফএক্সের ব্যবহার করছেন নির্মাতারা। সিনেমাটিকে আরো বেশী আকর্শনীয় করে তুলতে ভিএফএক্সের কাজ নতুন ভাবে করার সিদ্ধান্ত নিয়েছেন ওম রাউত। এই কাজ শেষ করে ২০১৪ সালের সংক্রান্তিতে সিনেমাটি মুক্তির পরিকল্পনা করছেন তারা।

এর আগে ‘আদিপুরুষ’ মুক্তির নতুন তারিখ নিয়ে একটি বিবৃতিতে ওম রাউত জানিয়েছে, ‘আদিপুরুষ কোন সিনেমা নয়, আমাদের ইতিহাস এবং সংস্কৃতিতে শ্রী রামের অবদানের একটি বহিঃপ্রকাশ। দর্শকদের একটি পরিপূর্ন অভিজ্ঞতা দেয়ার জন্য সিনেমাটির কাজে আরো বেশী সময় দেয়া প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। আদিপুরুষ ২০২৩ সালের ১৬ই জুন মুক্তি পাবে। ভারত গর্বিত বোধ করতে পারে এমন সিনেমা নির্মানের ব্যাপারে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। আপনাদের সমর্থন, ভালোবাসা এবং আশীর্বাদ আমাদের এগিয়ে যাওয়াকে সাহায্য করবে।‘

চলতি বছরে প্রভাস অভিনীত ‘রাধে শ্যাম’ সিনেমাটির বক্স অফিসে ব্যর্থতার পর নতুন বছরের ‘সালার’ এবং ‘আদিপুরুষ’ সিনেমার অপেক্ষায় আছেন এই তারকার ভক্তরা। কিন্তু বহুল প্রতীক্ষিত ‘আদিপুরুষ’ সিনেমার মুক্তি পিছিয়ে যাওয়ার কারনে এখন পর্যন্ত প্রভাসের শুধুমাত্র ‘সালার’ সিনেমার মুক্তি চূড়ান্ত বলে মনে হচ্ছে। ‘আদিপুরুষ’ সিনেমায় প্রভাস রাম চরিত্রে অভিনয় করছেন। এছাড়া সিনেমাটিতে আরো অভিনয় করছেন কৃতি শেনন এবং সাইফ আলী খান।

প্রসঙ্গত, প্রশান্ত নীল পরিচালিত ‘সালার’ সিনেমাটির মাধ্যমে প্রথমবারের মত কন্নড় সিনেমায় অভিষিক্ত হতে যাচ্ছেন প্রভাস। প্রভাসের আগের সিনেমাগুলোর মত এই সিনেমাটিও ভারতের একাধিক ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পেতে যাচ্ছে। সিনেমাটিতে প্রভাসের বিপরীতে অভিনয় করছেন তামিল সিনেমার জনপ্রিয় অভিনেত্রী শ্রুতি হাসান। প্রভাস এবং শ্রুতি হাসান ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করছেন পৃথ্বীরাজ সুকুমারন এবং জগপতি বাবু।

‘আদিপুরুষ’ এবং ‘সালার’ ছাড়াও প্যান ইন্ডিয়া তারকা প্রভাস অভিনীত বেশ কয়েকটি সিনেমা বর্তমানে নির্মানাধীন রয়েছে। এরমধ্যে প্রভাস নাগ আশ্বিন পরিচালিত নাম ঠিক না হওয়া একটি সিনেমার কাজ করছেন। ‘প্রোজেক্ট কে’ নামে পরিচিত এই সিনেমায় আরো অভিনয় করেছেন দীপিকা পাডুকোন এবং অমিতাভ বচ্চন। আর ‘অর্জুন রেড্ডি’ খ্যাত নির্মাতা সন্দ্বীপ ভাঙ্গা রেড্ডি পরিচালিত ‘স্পিরিট’ নামে একটি সিনেমায়ও অভিনয় করছেন প্রভাস। এছাড়া ‘রাজা ডিলাক্স’ নামে আরো একটি সিনেমায় প্রভাসের অভিনয়ের কথা রয়েছে।

আরো পড়ুনঃ
আগামী জুনে মুক্তি পাচ্ছে প্রভাসের ‘আদিপুরুষ’: বাজেট বাড়ল ১০০ কোটি
আগামী বছরের সেপ্টেম্বরে মুক্তি পাচ্ছে প্রভাসের বহুল প্রতীক্ষিত ‘সালার’
‘কেজিএফ ২’ প্রভাবঃ বাজেট এবং অ্যাকশন বৃদ্ধি পেলো ‘সালার’ সিনেমার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d