আগামী জুনে মুক্তি পাচ্ছে প্রভাসের ‘আদিপুরুষ’: বাজেট বাড়ল ১০০ কোটি

প্রভাসের ‘আদিপুরুষ’

প্যান ইন্ডিয়া সুপারস্টার প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমাটি ঘোষণার পর থেকেই আলোচনায়। আগামী বছরের সংক্রান্তি উপলক্ষ্যে ১২ই জানুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিলো এই সিনেমা। কিন্তু কিছুদিন আগে সিনেমাটির টিজার প্রকাশের পর, এর ভিএফএক্স নিয়ে সমালোচনার কারনে পিছিয়ে দেয়া হয়েছে সিনেমাটির মুক্তি। নির্মাতাদের পক্ষ্য থেকে সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী জুনে মুক্তি পাচ্ছে প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমাটি।

আগেই সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়ার কথা জানিয়েছিলেন নির্মাতা ওম রাউত। টিজারটি প্রকাশের পর এই সিনেমার ভিএফএক্স নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছিলো ব্যাপক সমালোচনা। সেই প্রেক্ষিতে সিনেমাটির মুক্তি পিছিয়ে দেয়রা সিদ্ধান্ত নিয়েছেন ওম রাউত এবং এর প্রযোজনা সংস্থা টি-সিরিজ। দর্শকদের আরো ভালো অভিজ্ঞতা দেয়ার জন্য সিনেমাটির ভিএফএক্সের কাজ নতুন করে করার কথা বিবেচনা করছেন নির্মাতারা। শেষ পর্যন্ত আগামী জুনে সিনেমাটির মুক্তি চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন নির্মাতারা।

‘আদিপুরুষ’ মুক্তির নতুন তারিখ নিয়ে একটি বিবৃতিতে ওম রাউত জানিয়েছে, ‘আদিপুরুষ কোন সিনেমা নয়, আমাদের ইতিহাস এবং সংস্কৃতিতে শ্রী রামের অবদানের একটি বহিঃপ্রকাশ। দর্শকদের একটি পরিপূর্ন অভিজ্ঞতা দেয়ার জন্য সিনেমাটির কাজে আরো বেশী সময় দেয়া প্রয়োজন হয়ে দাঁড়িয়েছে। আদিপুরুষ ২০২৩ সালের ১৬ই জুন মুক্তি পাবে। ভারত গর্বিত বোধ করতে পারে এমন সিনেমা নির্মানের ব্যাপারে আমরা প্রতিজ্ঞাবদ্ধ। আপনাদের সমর্থন, ভালোবাসা এবং আশীর্বাদ আমাদের এগিয়ে যাওয়াকে সাহায্য করবে।‘

‘আদিপুরুষ’ টিজারের ভিএফএক্স নিয়ে সমালোচনার পাশাপাশি এর মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ জানিয়েছেন কেউ কেউ। সিনেমাটিতে পৌরনিক গল্পের কয়েকটি চরিত্রকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে অভিযোগ জানিয়েছেন কেউ কেউ। ভিএফএক্সের মাধ্যমে ‘আদিপুরুষ’ সিনেমাটির এই চরিত্রগুলোকে আরো বাস্তবসম্মত করে উপস্থাপনের চিন্তা করছেন ওম রাউত। গুঞ্জন অনুযায়ী এর মাধ্যমে সিনেমাটির বাজেট বাড়ছে প্রায় ১০০ কোটি রুপি।

থ্রিডি অ্যাকশন ড্রামা ‘আদিপুরুষ’ প্রযোজনা করেছেন টি-সিরিজ, ভূষণ কুমার, কৃষাণ কুমার, ওম রাউত, প্রসাদ সুতার এবং রেট্রোফাইলস-এর রাজেশ নায়ার। সিনেমাটিতে লক্ষ্মণ চরিত্রে সানি সিং, হনুমানের চরিত্রে দেবদত্ত নাগে, বৎসল শেঠ, সোনাল চৌহান এবং তৃপ্তি তোরাদমল অভিনয় করেছেন। এই সিনেমার প্রযুক্তিগত ক্রুদের মধ্যে চিত্রগ্রহনে রয়েছেন কার্তিক পালানি। অপূর্ব মতিওয়ালে এবং আশিস মাত্রের সম্পাদনায় এর সঙ্গীত রচনা করছেন সঞ্চিত বলহারা, অঙ্কিত বলহারা এবং অজয়-অতুল।

উল্লেখ্য যে, মহাকাব্য রামায়ণের উপর ভিত্তি করে হিন্দু পৌরাণিক গল্পের সিনেমাটিতে রাম চরিত্রে প্রভাস, সীতা চরিত্রে কৃতি স্যানন এবং রাবণ চরিত্রে সাইফ আলি খান অভিনয় করেছেন। গত ২রা অক্টোবর শ্রী রামের জন্মভূমি অযোধ্যায় বিপুল সংখ্যক ভক্তদের উপস্থিতিতে প্রকাশ করা হয়েছে বহুল প্রত্যাশিত ‘আদিপুরুষ’ সিনেমার টিজার। ৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত সিনেমাটি হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালাম ভাষায় প্যান ইন্ডিয়া মুক্তি পাবে।

আরো পড়ুনঃ
এবার প্রভাসের ‘আদিপুরুষ’ সিনেমার বিরুদ্ধে পোষ্টার নকলের অভিযোগ
‘আদিপুরুষ’ টিজার সমালোচনায় ফিরে ফিরে আসছে ‘রা ওয়ান’ ভিএফএক্স
টিজারেই আলোচনার ঝড়ঃ প্রকাশ্যে প্রভাসের পৌরনিক গল্পের ‘আদিপুরুষ’

By Filmymike BD

এ সম্পর্কিত