‘পুষ্পা ২’ সিনেমায় আল্লু অর্জুনের সাথে থাকছেন প্রথম সারির বলিউড তারকা

‘পুষ্পা ২’ সিনেমায় আল্লু

গত বছরের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত তেলুগু সুপারস্টার আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পাঃ দ্য রাইজ’ সিনেমাটি প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ব্যবসা করতে সক্ষম হয়েছিলো। এই সিনেমাটির মাধ্যমে তেলুগু সিনেমার আঞ্চলিকতার সীমানা পেরিয়ে আল্লু অর্জুন প্যান ইন্ডিয়া নিজের গ্রহণযোগ্যতা প্রমাণ করেছেন। এরপর থেকেই এই সিনেমা দ্বিতীয় পর্ব সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। সম্প্রতি জানা গেছে আরো বড় পড়িসরে নির্মিত হতে যাওয়া ‘পুষ্পা ২’ সিনেমায় আল্লু অর্জুনের সাথে থাকছেন প্রথম সারির বলিউড একজন তারকা।

ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গেছে প্রথম পর্বের তুলনায় দ্বিগুণ বাজেটে নির্মিত হতে যাচ্ছে ‘পুষ্পা ২’। প্রথম পর্বের অবিশ্বাস্য সাফল্যের কারনে স্বাভাবিকভাবেই সিনেমাটির দ্বিতীয় পর্ব নিয়ে সবার প্রত্যাশা আকাশচুম্বী। এছাড়া চলতি বছরে প্যান ইন্ডিয়া মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমাটির দুর্দান্ত বাণিজ্যিক সাফল্য ‘পুষ্পা ২’ সিনেমাকে আরো বড় পড়িসরে নির্মানে আগ্রহী করে তুলেছে। সেই প্রেক্ষিতে সিনেমাটিকে আরো বেশী মাত্রায় প্যান ইন্ডিয়া ভাব দিতে ‘পুষ্পা ২’ সিনেমায় আল্লু অর্জুনের সাথে বলিউডের শীর্ষস্থানীয় একজন তারকাকে যুক্ত করছেন নির্মাতারা।

এর আগে শোনা গিয়েছিলো সিনেমাটিতে খলনায়ক চরিত্রে অভিনয় করছেন বলিউড তারকা অর্জুন কাপুর। তবে এটিকে ভিত্তিহীন বলে উল্লেখ করেছে একটি সূত্র। সিনেমাটির সাথে সংশ্লিষ্ট সূত্রটি জানিয়েছে, ‘পুষ্পা ২ সিনেমায় খলনায়ক চরিত্রে বলিউড অভিনেতা অর্জুন কাপুরের অভিনয়ের গুঞ্জন শোনা গিয়েছিলো। এটি একটি ভিত্তিহীন প্রচারণামূলক কথা ছিলো। সিনেমাটির প্রধান খলনায়ক চরিত্রে ফাহাদ ফাসিলই অভিনয় করেছেন। তবে হ্যাঁ, পুষ্পা ২ সিনেমায় আল্লু অর্জুনের সাথে বলিউডের প্রথম সারির একজন তারকা যুক্ত হচ্ছেন।‘

প্রকাশিত প্রতিবেদন থেকে আরো জানা গেছে ‘পুষ্পা ২’ সিনেমায় সেই বলিউড তারকাকে মূল চরিত্রে দেখা যাবে না। বরং সিনেমাটিতে বর্ধিত অতিথি চরিত্রে হাজির হবেন এই বলিউড তারকা। ‘পুষ্পা ২’ সিনেমায় আল্লু অর্জুনের সাথে তার চরিত্রটি অনেকটা চিরঞ্জীবী অভিনীত ‘গডফাদার’ সিনেমায় সালমান খানের চরিত্রে মত হতে যাচ্ছে। তবে বলিউডের কোন তারকা সিনেমাটিতে থাকছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। অবশ্য এই সিনেমায় সালমান খানের অভিনয়ের বিষয়টিও পুরোপুরি বাতিল করে দেওয়া যাচ্ছে না।

মোট পাঁচটি ভাষায় মুক্তিপ্রাপ্ত ‘পুষ্পাঃ দ্য রাইজ’ সিনেমাটির হিন্দি সংস্করণ বক্স অফিসে ১০০ কোটি রুপির বেশী আয় করতে সক্ষম হয়েছিলো। সিনেমাটির মুক্তির এক সপ্তাহের মাথায় মুক্তিপ্রাপ্ত হিন্দি সিনেমা ‘৮৩’ অনেকটাই মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। এছাড়া সিনেমাটির একটি গানও হিন্দিতে ব্যাপকভাবে জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছিলো। হিন্দি সিনেমার দর্শকদের মাঝে ‘পুষ্পাঃ দ্য রুল’ নিয়ে দেখা যাচ্ছে বিশাল উম্মাদনা।

প্রসঙ্গত আল্লু অর্জুনের দুই পর্বের ‘পুষ্পা’ সিনেমাটি রক্তচন্দন কাঠের চোরাচালান নিয়ে নির্মিত। এই সিনেমার মাধ্যমে তৃতীয়বারের মতো একসাথে কাজ করছেন নির্মাতা আল্লু অর্জুন এবং সুকুমার। ১২ বছর আগে মুক্তিপ্রাপ্ত সুকুমার পরিচালিত ‘আরিয়া-২’ সিনেমায় দেখা গিয়েছিলো আল্লু অর্জুনকে। এই নির্মাতা-অভিনেতা জুটির আগের দুটি সিনেমা বক্স অফিস সফল হওয়ার কারনে ‘পুষ্পাঃ দ্য রাইজ’ নিয়ে সবার প্রত্যাশাও আকাশচুম্বী।

‘পুষ্পা’র মূল প্রেক্ষাপট চন্দন কাঠ পাচারকারী একটি বিশাল দলকে ঘিরে। যাদের বিরুদ্ধে লড়ছেন বনের এক আদিবাসী কাঠমিস্ত্রি ও লরি ড্রাইভার পুষ্পা রাজ। এ চরিত্রে অভিনয় করেছেন আল্লু অর্জুন। আর তার বিপরীতে শ্রীভাল্লি চরিত্রে অভিনয় করবেন রাশমিকা মান্দানা। ছবিতে খলনায়ক হিসেবে পাওয়া যাবে মালয়ালম সুপারস্টার ফাহাদ ফাসিলকে। মিথ্রি মুভি মেকার এবং মুত্তামসেটি মিডিয়া প্রযোজিত সিনেমাটিতে আরো অভিনয় করেছেন জগপতি বাবু, প্রকাশ রাজ, অনসূয়া ভরদ্বাজ, সুনীল, হরিশ উথামান, ভেনেলা কিশোর, রাও রমেশ এবং অজয় ​​ঘোষ।

আরো পড়ুনঃ
‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমার প্রভাবঃ বড় আয়োজনে আসছে ‘পুষ্পা ২’
‘পুষ্পা ২’ থেকে আইকন: আল্লু অর্জুনের নির্মানাধীন প্রতীক্ষিত যত সিনেমা
আল্লু অর্জুনের ‘পুষ্পা’ সিনেমার তৃতীয় পর্ব নিশ্চিত করলেন ফাহাদ ফাসিল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d