টিজারেই আলোচনার ঝড়ঃ প্রকাশ্যে প্রভাসের পৌরনিক গল্পের ‘আদিপুরুষ’

প্রভাসের পৌরনিক গল্পের ‘আদিপুরুষ’

প্রভাসের পৌরনিক গল্পের ‘আদিপুরুষ’

পরিচালক ওম রাউতের ‘আদিপুরুষ’ সিনেমাটি ঘোষণার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। মহাকাব্য রামায়ণের উপর ভিত্তি করে হিন্দু পৌরাণিক গল্পের সিনেমাটিতে রাম চরিত্রে প্রভাস, সীতা চরিত্রে কৃতি স্যানন এবং রাবণ চরিত্রে সাইফ আলি খান অভিনয় করেছেন। কিছুদিন আগে প্রকাশিত পোস্টারে প্রভাসকে একটি কৌতূহলোদ্দীপক চেহারায় উপস্থাপন করা হয়েছে। সিনেমাটি নিয়ে ভক্তদের মধ্যে ব্যাপক উত্তেজনা কাজ করছেন। সম্প্রতি টিজার দিয়ে আলোচনার ঝড় তুলেছে প্রভাসের পৌরনিক গল্পের ‘আদিপুরুষ’ সিনেমাটি।

২রা অক্টোবর শ্রী রামের জন্মভূমি অযোধ্যায় বিপুল সংখ্যক ভক্তদের উপস্থিতিতে প্রকাশ করা হয়েছে বহুল প্রত্যাশিত ‘আদিপুরুষ’ সিনেমার টিজার। প্রকাশিত টিজারে সিনেমাটির অবিচ্ছেদ্য চরিত্রগুলি উন্মোচন করা হয়েছে। শ্বাসরুদ্ধকর সব দৃশ্যের মাধ্যমে ভাল এবং মন্দের মধ্যে একটি ভয়ঙ্কর লড়াই তুলে ধরেছেন নির্মাতারা। এক মিনিট চল্লিশ সেকেন্ডের এই টিজারের মূল আকর্ষণ হল পানির নীচে ধ্যানরত প্রভাসের একটি শট। সেই সাথে সিনেমাইত ব্যাকগ্রাউন্ড মিউজিক আরেকটি হাইলাইট হিসেবে আবির্ভূত হয়েছে।

টিজারে দেখানো দৃশ্যগুলো দেখে মনে হচ্ছে প্রভাসের পৌরনিক গল্পের ‘আদিপুরুষ’ একটি ভিজ্যুয়াল ওয়ান্ডার হতে চলেছে। পৌরনিক গল্পকে পর্দায় ফুটিয়ে তুলতে ভারী মাত্রার ভিএফএক্সের সাহায্য নিয়েছেন নির্মাতা ওম রাউত। প্রভাসের পাশাপাশি সিনেমাটির টিজারে নজর কেড়েছেন সাইফ আলী খান। রাবণ চরিত্রে এই বলিউড তারকাকে দুর্দান্ত রুপে দেখা গেছে। মহাকাব্য রামায়ণের রাম এবং রাবণের মাধ্যমে ভালো এবং মন্দের লড়াই উঠে এসেছে। পুরো টিজার জুড়ে আশ্চর্যজনক এক সিনেম্যাটিক অভিজ্ঞতার ইঙ্গিত পাওয়া গেছে।

প্রকাশের পরপরই টিজারটি সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলতে সক্ষম হয়েছে। সিনেমাটি নিয়ে ভক্তদের প্রত্যাশার পারদ বেড়ে গিয়েছে কয়েক গুণ। প্রভাসের দুর্দান্ত অ্যাকশন স্টান্টের পাশাপাশি নজর কেড়েছে এই ভিএফএক্সের দৃশ্যগুলো। তবে টিজারটি নিয়ে সমালোচনাও দেখা গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকে সিনেমাটির কয়েকটি দৃশ্যের স্ক্রিনশট নিয়ে এটিকে অ্যানিমেশন সিনেমা হিসেবে আখ্যায়িত করছেন। এছাড়া এটিকে কার্টুন হিসেবে উল্লেখ করে হাস্যরস করছেন দর্শকদের একাংশ।

থ্রিডি অ্যাকশন ড্রামা ‘আদিপুরুষ’ প্রযোজনা করেছেন টি-সিরিজ, ভূষণ কুমার, কৃষাণ কুমার, ওম রাউত, প্রসাদ সুতার এবং রেট্রোফাইলস-এর রাজেশ নায়ার। সিনেমাটিতে লক্ষ্মণ চরিত্রে সানি সিং, হনুমানের চরিত্রে দেবদত্ত নাগে, বৎসল শেঠ, সোনাল চৌহান এবং তৃপ্তি তোরাদমল অভিনয় করেছেন। এই সিনেমার প্রযুক্তিগত ক্রুদের মধ্যে চিত্রগ্রহনে রয়েছেন কার্তিক পালানি। অপূর্ব মতিওয়ালে এবং আশিস মাত্রের সম্পাদনায় এর সঙ্গীত রচনা করছেন সঞ্চিত বলহারা, অঙ্কিত বলহারা এবং অজয়-অতুল।

আদিপুরুষ টিজারঃ 

প্রভাস অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ‘রাধে শ্যাম’ সিনেমাটি প্যান ইন্ডিয়া ডিজাস্টার হিসেবে আবির্ভূত হয়েছিলো। ‘আদিপুরুষ’ সিনেমাটির মাধ্যমে আগামী বছরে আবারো বড় পর্দায় ঝড় তুলতে আসছেন এই তারকা। প্রকাশিত খবরে জানা গেছে ৫০০ কোটি রুপি বাজেটে নির্মিত হচ্ছে এই সিনেমা। ২০২৩ সালে ১২ই জানুয়ারি তেলেগু, তামিল, হিন্দি, কন্নড় এবং মালায়লাম এই পাঁচ ভাষায় একই সাথে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি।

আরো পড়ুনঃ
জানা গেলো প্রভাস অভিনীত ‘আদিপুরুষ’ সিনেমার টিজার প্রকাশের তারিখ
শেষ হলো ‘আদিপুরুষ’ সিনেমায় সাইফ আলি খানের অংশের দৃশ্যধারনের কাজ
‘আদিপুরুষ’ সিনেমার জন্য তেলুগু শিখতে শিক্ষক নিয়োগ দিলেন কৃতি শেনন

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d