এবার প্রভাসের সিনেমায় খলনায়ক চরিত্রে বলিউড তারকা সঞ্জয় দত্ত

বলিউড তারকা সঞ্জয়

বলিউড তারকা সঞ্জয়

১৯৮১ সালে মুক্তিপ্রাপ্ত ‘রকি’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষিক্ত হয়েছিলেন সঞ্জয় দত্ত। এরপর চার দশকেরও বেশি সময় ধরে ক্যারিয়ারে দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন এই তারকা। বিশেষ করে অ্যাকশন নির্ভর সিনেমার মাধ্যমে তার প্রজন্মের অন্যতম জনপ্রিয় তারকাদের মধ্যে একজন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। সাম্প্রতিক সময়ে খলনায়ক চরিত্রে বেশ নিয়মিত অভিনয় করছেন তিনি। চলতি বছরে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘শমশেরা’ সিনেমাগুলোতে নেতিবাচক চরিত্রে দেখা গেছে তাকে। জানা গেছে এবার প্রভাসের সিনেমায় খলনায়ক চরিত্রে অভিনয় করছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত।

চলতি বছরের প্যান ইন্ডিয়া ব্লকবাস্টার ‘কেজিএফ চ্যাপ্টার ২’ সিনেমায় আধীরা চরিত্রে দেখা গেছে তাকে। সিনেমাটিতে কন্নড় সিনেমার রকিং স্টার খ্যাত যশের সাথে পর্দায় লড়াই করেছেন সঞ্জয় দত্ত। অন্যদিকে বলিউডের ‘শমশেরা’ সিনেমায় রণবীর কাপুরের সাথে পর্দায় লড়াই করেছেন এই তারকা। ‘শমশেরা’ সিনেমাটি বক্স অফিসে ব্যর্থ হলেও নেতিবাচক চরিত্রে সঞ্জয় দত্তের ভয়ঙ্কর অভিনয় বেশ আলোচিত হয়েছিলো। ‘শমশেরা’ সিনেমায় তার চরিত্রে নাম ছিলো ইন্সপেক্টর শুদ্ধ সিং।

এছাড়া কিছুদিন আগে জানা গেছে প্রথম বারের মত তামিল সিনেমায় অভিনয় করছেন বলিউড তারকা সঞ্জয় দত্ত। ভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, লোকেশ খানাগরাজ পরিচালিত নতুন সিনেমায় নেতিবাচক চরিত্রে অভিনয় করছেন তিনি। এই সিনেমায় পর্দায় তার মুখোমুখি হবে তামিল সুপারস্টার থালাপতি বিজয়। লোকেশ খানাগরাজ এবং বিজয়ের নাম ঠিক না হওয়া সিনেমাটির কাজ আগামী বছরের প্রথমভাগে শুরু হওয়ার কথা রয়েছে। এই সিনেমায়ও একজন ভয়ঙ্কর গ্যাংস্টার চরিত্রে দেখা যাবে তাকে।

কন্নড় এবং তামিলের পর আরো একটু দক্ষিণ ভারতীয় সিনেমায় সঞ্জয় দত্তের অভিনয়ের কথা শোনা যাচ্ছে। ভারতের সংবাদ মাধ্যমগুলোর খবরে প্রকাশ এবার ‘বাহুবলী’ তারকা প্রভাসের সিনেমায় খলনায়ক চরিত্রে দেখা যাবে বলিউড তারকা সঞ্জয় দত্তকে। সবকিছু ঠিক থাকলে প্রভাসের নির্মিতব্য ‘রাজা ডিলাক্স’ সিনেমায় খলনায়ক চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন সঞ্জয় দত্ত। সিনেমাটির পরিচালনা করছেন মারুথি। গুঞ্জন অনুযায়ী সিনেমাটিতে প্রভাসের বিপরীতে তিনজন অভিনেত্রীকে দেখা যাবে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, সিনেমাটিতে অভিনয়ের ব্যাপারে নির্মাতাদের সঙ্গে সঞ্জয় দত্তের আলোচনা বেশ অনেকদূর এগিয়েছে। হরর কমেডি গল্পে নির্মিতব্য এই সিনেমাটির মাধ্যমে মালবিকা মোহনান তেলেগু সিনেমায় আত্মপ্রকাশ করবে বলে অনুমান করা হচ্ছে। ‘সালার’, ‘প্রজেক্ট কে’ এবং ‘স্পিরিট’ সিনেমাগুলোর কাজ শেষ করার পর এই সিনেমা কাজে প্রভাস অংশ নিবেন বলে জানা গেছে। সিনেমাটি প্রযোজনা করছেন পিপল মিডিয়া ফ্যাক্টরি। তবে সিনেমাটিতে সঞ্জয় দত্তের অভিনয়ের বিষয়টি নির্মাতারা আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করতে পারেননি।

উল্লেখ্য যে, লোকেশ খানাগরাজ পরিচালিত ‘থালাপতি ৬৭’ সিনেমায় বলিউড তারকা সঞ্জয় দত্ত ১০ কোটি রুপি পারিশ্রমিক নিচ্ছেন বলে জানিয়েছে সংবাদ মাধ্যমগুলো। চলতি বছরে ‘কেজিএফ চ্যাপ্টার ২’ এবং ‘শমশেরা’ ছাড়াও সঞ্জয় দত্ত অভিনীত ‘সম্রাট পৃথ্বীরাজ’ সিনেমাটি মুক্তি পেয়েছিলো। ‘শেমশেরা’ সিনেমার মত এই সিনেমাটিও বক্স অফিসে মুখ থুবড়ে পরেছিলো। বর্তমানে সঞ্জয় দত্তের বলিউড সিনেমাগুলোর মধ্যে রাভিনা ট্যান্ডনের পাশাপাশি ‘দ্য গুড মহারাজা’ এবং ‘ঘুডচারি’ উল্লেখযোগ্য।

অন্যদিকে ‘বাহুবলী’ খ্যাত তারকা প্রভাস অভিনীত চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ‘রাধে শ্যাম’ সিনেমাটি প্যান ইন্ডিয়া ডিজাস্টার হিসেবে আবির্ভুত হয়েছে। বিগ বাজেটের এই সিনেমাটি বলিউডের ইতিহাসের অন্যতম সেরা ডিজাস্টারের খাতায় নাম লিখিয়েছে। এই মুহুর্তে প্রভাসের নির্মিতব্য ‘সালার’, প্রোজেক্ট কে’ এবং ‘স্পিরিট’ ছাড়া ‘আদিপুরুষ’ সিনেমাটি মুক্তি অপেক্ষায় রয়েছে। আগামী ২রা অক্টোবর প্রকাশিত হতে যাচ্ছে সিনেমাটির টিজার। আর ওম রাউত পরিচালিত এই সিনেমা মুক্তি পাচ্ছে আগামী বছরের জানুয়ারিতে। প্রভাসের সাথে সিনেমাটিতে আরো আছেন কৃতি শেনন এবং সাইফ আলী খান।

আরো পড়ুনঃ
লোকেশের পরিচালনায় পর্দা লড়াইয়ে নামছেন বিজয় এবং সঞ্জয় দত্ত
পর্দায় ভয়ংকর রুপে খলনায়ক সঞ্জয় দত্ত অভিনীত কিছু স্মরণীয় চরিত্র
প্রথমবারের মত বড় পর্দায় একসাথে আসছেন শাহরুখ খান এবং সঞ্জয় দত্ত!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত