‘কোবরা’ সিনেমার আগে চিয়ান বিক্রমের শেষ পাঁচটি বক্স অফিস উদ্বোধনী

চিয়ান বিক্রমের শেষ পাঁচটি

চিয়ান বিক্রমের শেষ পাঁচটি

তামিল সিনেমার শীর্ষস্থানীয় অভিনেতাদের মধ্যে চিয়ান বিক্রম অন্যতম। দক্ষিণে তার একটি শক্তিশালী ভক্ত এবং অনুরাগীর দল রয়েছে। বহুমুখী এই অভিনেতার সিনেমাগুলো বক্স অফিসেও দুর্দান্ত আয়ের মাধ্যমে নির্মাতাদের লাভজনক হিসেবে প্রতীয়মান হয়েছে। সম্প্রতি চিয়ান বিক্রম অভিনীত ‘কোবরা’ সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এবং ক্যারিয়ারের সেরা উদ্বোধনী দিয়ে বক্স অফিসে যাত্রা শুরু করেছে। ‘কোবরা’ সিনেমার আগে চিয়ান বিক্রমের শেষ পাঁচটি সিনেমার বক্স অফিস উদ্বোধনী দিনের সংগ্রহ এক নজরে দেখে নেওয়া যাক।

চিয়ান বিক্রমের শেষ পাঁচটি

০১। কদারম কোন্দন
‘কোবরা’ সিনেমার আগে চিয়ান বিক্রমের প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা ছিলো এম রাজেশ পরিচালিত ‘কদারম কোন্দন’। তিন বছর আগে ২০১৯ সালে মুক্তি পেয়েছিল এই সিনেমাটি। বিক্রম তার ভক্তদের বিনোদিত করার জন্য একটি শক্তিশালী চরিত্রে অভিনয় করেছিলেন এবং তিনি এই ভূমিকায় নিজেকে সফলভাবে উপস্থাপন করতে সক্ষম হয়েছিলেন। বিশাল প্রত্যাশা নিয়ে মুক্তিপ্রাপ্ত ‘কদারম কোন্দন’ সিনেমাটি উদ্বোধনী দিনে বিশ্বব্যাপী ২০ কোটি এবং তামিলনাড়ুতে ৯ কোটি রুপি আয় করেছিলো।

০২। স্যামি ২
২০০৩ সালের পুলিশ অ্যাকশন থ্রিলার ‘স্যামি’ সিনেমার সিক্যুয়েল ‘স্যামি ২’ সিনেমার মাধ্যমে দীর্ঘ বিরতির পর পরিচালক হরির সাথে কাজ করেন চিয়ান বিক্রম। প্রথম পর্বের মত দ্বিতীয় পর্বেও পুলিশের ভূমিকায় অভিনয় করেছেন বিক্রম। মুক্তির পর সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিলো। কিন্তু এরপরও বক্স অফিসে মুক্তির প্রথম দিনে তামিলনাড়ুতে ৬ কোটি রুপির সহ বিশ্বব্যাপী বক্স অফিসে ১৩ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

চিয়ান বিক্রমের শেষ পাঁচটি

০৩। স্কেচ
‘স্কেচ’ সিনেমার মাধ্যমে পরিচালক বিজয় চন্দরের সাথে কাজ করেছিলেন চিয়ান বিক্রম। যদিও সিনেমাটি নিয়ে দর্শক এবং ট্রেড বিশেষজ্ঞদের প্রত্যাশা কম ছিল, সিনেমাটি বক্স অফিসে ভাল আয় করতে সক্ষম হয়েছিলো। অ্যাকশন এবং রোম্যান্সে পরিপূর্ণ সিনেমাটি মুক্তির পর দর্শকদের প্রত্যাশা ছাড়িয়ে গিয়েছিল। ‘স্কেচ’ মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী ৮ কোটি রুপি আয় করেছে। এছাড়া দর্শক সমালোচকদের কাছ থেকে ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছিলো।

০৪। ইরু মুগান
আনন্দ শঙ্করের পরিচালনায় চিয়ান বিক্রম অভিনীত ‘ইরু মুগান’ সিনেমাটি নিয়ে সবার প্রত্যাশা অনেক বেশী ছিলো। এই সিনেমায় চিয়ান বিক্রম প্রথমবারের মতো দ্বৈত ভূমিকায় অভিনয় করেছিলেন বলে দর্শকদের আগ্রহ ছিলো অনেক বেশী। মুক্তি প্রথম দিনে ‘ইরু মুগান’ বিশেষ প্রদর্শনী দিয়ে শুরু হয়েছিল। প্রত্যাশা অনুযায়ী সিনেমাটি মুক্তির প্রথম দিনে বিশ্বব্যাপী ১০ কোটি রুপি আয় করেছে। এরমধ্যে তামিলনাড়ুতে ৫ কোটি রুপি আয় করে এবং পরে বক্স অফিসে বিক্রমের সেরা সিনেমাগুলোর একটিতে পরিণত হয়।

চিয়ান বিক্রমের শেষ পাঁচটি

০৫। ১০ এন্দ্রথুকুল্লা
চিয়ান বিক্রম এবং সামান্থা জুটির প্রথম সিনেমা ‘১০ এন্দ্রথুকুল্লা’ পরিচালনা করেছিলেন বিজয় মিল্টন। মুক্তির পর সিনেমাটি দর্শক এবং সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছিলো। সিনেমাটিতে সামান্থা দ্বৈত চরিত্রে অভিনয় করেছিলেন এবং চিয়ান বিক্রম একটি বর্ণময় অবতার প্রদর্শন করেছিলেন। ‘১০ এন্দ্রথুকুল্লা’ সিনেমাটি উদ্বোধনী দিনে ভারতীয় বক্স অফিসে ৬ কোটি রুপি আয় করেছিলো আর বিশ্বব্যাপী বক্স অফিসে এর আয়ের পরিমাণ ছিলো ৯ কোটি রুপি।

উল্লেখ্য যে, চিয়ান বিক্রমের ক্যারিয়ারের সর্বোচ্চ উদ্বোধনী দিনের আয়ের মাধ্যমে বক্স অফিসে যাত্রা শুরু করেছে তার বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কোবরা’। প্রাথমিক হিসেব অনুযায়ী মুক্তির প্রথম দিনে তামিল নাড়ু বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১০ থেকে ১২ কোটি রুপি। আঞ্চলিক বক্স অফিসে এটিই চিয়ান বিক্রমের সিনেমার সর্বোচ্চ প্রথম দিনের আয়। এর আগে এই তারকার ‘আই’ সিনেমাটি তামিল নাড়ুতে প্রথম দিনে ৯.৬ কোটি রুপি আয় করতে সক্ষম হয়েছিলো।

প্রিয় পাঠক, ‘কোবরা’ সিনেমার আগে চিয়ান বিক্রমের বক্স অফিসে ভালো শুরু করা এই পাঁচটি সিনেমার মধ্যে কোন সিনেমাটি আপনার কাছে সবচেয়ে বেশী ভালো লেগেছে সেটা আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া এই অভিনেতার অন্য কোন সিনেমা আপনার পছন্দের তালিকায় রয়েছে সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে। আর চিয়ান বিক্রম অভিনীত সর্বসেষ মুক্তপ্রাপ্ত ‘কোবরা’ সিনেমাটি শেষ পর্যন্ত কত আয় করবে বলে আপনি মনে করছেন সেটা জানাতে ভুলবেন না কিন্তু!

আরো পড়ুনঃ
চিয়ান বিক্রমের ক্যারিয়ারের সর্বোচ্চ উদ্বোধনী পেয়েছে ‘কোবরা’
বিজয় সেতুপতি অভিনীত নির্মানাধীন যত হিন্দি সিনেমা এবং সিরিজ
‘কোবরা’ ট্রেলার: চিয়ান বিক্রমের প্রতীক্ষিত সিনেমার কিছু প্রাসঙ্গিক দিক

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত