‘কোবরা’ ট্রেলার: চিয়ান বিক্রমের প্রতীক্ষিত সিনেমার কিছু প্রাসঙ্গিক দিক

‘কোবরা’ ট্রেলার

‘কোবরা’ ট্রেলার

চিয়ান বিক্রমের বহুল প্রতীক্ষিত অ্যাকশন বিনোদনধর্মী সিনেমা ‘কোবরা’ আগামী ৩১শে আগস্ট বিনয়গর চতুর্থী উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে৷ চিয়ান বিক্রম অভিনীত সিনেমার নিয়ে দর্শদকের মাঝে আগ্রহ তৈরিতে নির্মাতারা কোনও কমতি রাখছেন না। প্রধান তারকাদের সিনেমাটির প্রচারমূলক ইভেন্টগুলোর জন্য বিভিন্ন জায়গায় ভক্তদের সাথে যোগাযোগ করতে দেখা যায়। সম্প্রতি প্রকাশিত ‘কোবরা’ ট্রেলার দর্শকদের কাছ থেকে অনেক প্রশংসা পেয়েছে।

‘কোবরা’ ট্রেলার প্রকাশের পর সিনেমাটি নিয়ে দর্শকদের মাঝে প্রত্যাশা বেড়েছে কয়েকগুণ। ঘোষণার পর থেকেই আলোচনায় থাকা সিনেমাটির মাধ্যমে আরো একটি স্মরণীয় সিনেমার ইঙ্গিত দিচ্ছেন তামিলের জনপ্রিয় এই তারকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রেলারটির প্রশংসা করছেন সবাই। বক্স অফিসে আরো একটি ধামাকা আসতে যাচ্ছে বলে মন্তব্য করছেন অনেকে। চিয়ান বিক্রমের প্রতীক্ষিত ‘কোবরা’ ট্রেলার এবং এর কিছু প্রাসঙ্গিক দিক নিয়ে আলোচনা থাকছে এই প্রতিবেদনে।

‘কোবরা’ ট্রেলার

০১। কোবরার সঙ্গে বিক্রমের চরিত্রের সংযোগ
প্রকাশিত ট্রেলারে এই সিনেমায় চিয়ান বিক্রমের চরিত্র সম্পর্কে একটি ব্যাখ্যা রয়েছে এবং তার চরিত্রটি একটি কোবরা হতে চলেছে। তিনি তার লক্ষ্য অর্জনের জন্য রঙ পরিবর্তন করবেন। সেই লক্ষ্যে এই অভিনেতাকে ট্রেলারে নয়টির বেশী লুকে দেখা গেছে। এটি নিশ্চিতভাবে বহুমুখী অভিনেতার কাছ থেকে রেকর্ড সংখ্যক চেহারা হতে চলেছে। তবে অনেক রুপে দেখা গেলেও সিনেমাটির তিনি একটি চরিত্রেই অভিনয় করছেন।

‘কোবরা’ ট্রেলার

০২। আবেগঘন ফ্ল্যাশব্যাক
চিয়ান বিক্রমের ‘কোবরা’ ট্রেলারটি মিয়া জর্জ ছাড়া সিনেমার প্রায় প্রতিটি প্রধান তারকাকে কেন্দ্র করে আবর্তিত হতে দেখা গেছে। এছাড়াও, ট্রেলারের কয়েকটি সিকোয়েন্স ব্যাখ্যা করে যে বিক্রমের অ্যাকশনের পিছনে একটি আবেগপূর্ণ ফ্ল্যাশব্যাক রয়েছে। এই ফ্ল্যাশব্যাক বা তার পিছনের গল্প প্রেক্ষাগৃহে ভক্তদের জন্য বিনোদনের একটি রোলার কোস্টার রাইড হতে চলেছে।

০৩। তীব্র অ্যাকশন সিকোয়েন্স
ট্রেলার থেকে এটা স্পষ্ট যে, ‘কোবরা’ সিনেমায় বিক্রমকে কিছু তীব্র অ্যাকশন সিকোয়েন্স করতে দেখা যাবে, বিশেষ করে বৃষ্টির মধ্যে লড়াই যা দর্শকদের এক ভিন্ন সিনেম্যাটিক অভিজ্ঞতা দিবে। এছাড়াও, এটি বিক্রম এবং তদন্ত কর্মকর্তা ইরফান পাঠানের মধ্যে একটি বিড়াল এবং ইঁদুর খেলা হতে চলেছে। ট্রেলারটিতে এরকম আভাস পাওয়া গেছে কারণ বিক্রম একটি নির্দিষ্ট সময়ের মধ্যে তাকে ধরার জন্য পুলিশদের একটি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে।

‘কোবরা’ ট্রেলার

০৪। ‘আনিয়ান’ সিনেমার প্রতিলিপি
অপরাধের সাথে তার কোন যোগসূত্র নেই বলে বিক্রমকে অনুরোধ করতে দেখা গেছে। নিজেকে নির্দোশ দাবী করে বিক্রম বোঝাতে চেষ্টা করে যে তাকে পুলিশ ভুলভাবে গ্রেফতার করেছে। ট্রেলারে তার সংলাপ ভক্তদের সরাসরি এই অভিনেতার মেগাহিট ‘আনিয়ান’ সিনেমার কথা মনে করিয়ে দিবে। এছাড়াও, ট্রেলারটিতে রোমান্স, অ্যাকশন এবং অনুভূতির একাধিক পর্যায় দেখা গেছে।

০৫। এ আর রহমানের সঙ্গীতের সাথে দুর্দান্ত ভিজ্যুয়াল
বিষয়বস্তু ছাড়াও ‘কোবরা’ ট্রেলারের ভিজ্যুয়ালগুলি দর্শকদের মনোযোগ কেড়েছে। এছাড়াও, বড় পর্দায় ভক্তদের চমকে দেওয়ার জন্য সিনেমাটির নির্মাতারা কিছু অত্যাশ্চর্য লোকেশন ক্যাপচার করেছেন। সেই সাথে এ আর রহমানের ব্যাকগ্রাউন্ড স্কোর ট্রেলারটিকে তুমুল উম্মাদনায় ভরপুর করে তুলেছে। প্রত্যাশা ছাড়িয়ে যাওয়ার জন্য কিংবদন্তী এই সঙ্গীত পরিচালক সিনেমাটির জন্য একই কাজ করবেন বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, তামিল ভাষার অ্যাকশন থ্রিলার ‘কোবরা’ সিনেমাটিতে বিক্রমের সাথে অন্যান্য প্রধান ভূমিকায় অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি, ক্রিকেটার ইরফান পাঠান, কে এস রবিকুমার এবং রোশন ম্যাথু। এছাড়া অন্যান্য চরিত্রে আছেন আনন্দরাজ, রবো শঙ্কর, মিয়া জর্জ, মীরনালিনী রবি এবং মীনাক্ষী গোবিন্দরাজন সহায়ক ভূমিকায় রয়েছেন। আর. অজয় জ্ঞানমুথু পরিচালিত সিনেমাটি সম্পাদনা করছেন জন আব্রাহাম। আর হরিশ কান্নানের সিনেমাটোগ্রাফিতে এর সঙ্গীত পরিচালনা করেছেন এ.আর. রহমান। এই সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষিক্ত হতে যাচ্ছে ইরফান পাঠান।

আরো পড়ুনঃ
দীর্ঘ বিরতির পর ‘ইন্ডিয়ান ২’ সিনেমার কাজ শুরু করলেন কমল হাসান
বিজয় সেতুপতি অভিনীত নির্মানাধীন যত হিন্দি সিনেমা এবং সিরিজ
প্যান ইন্ডিয়া মুক্তির লক্ষ্যে বিশাল বাজেটে নির্মিত হচ্ছে ‘লুসিফার’ সিক্যুয়েল

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত