মলিউড থেকে বলিউড: চার ইন্ডাস্ট্রির নয়নতারার মুক্তি প্রতীক্ষিত যত সিনেমা

মলিউড থেকে বলিউড

মলিউড থেকে বলিউড

ছোট পর্দার সামান্য একজন উপস্থাপিকা থেকে ‘লেডি সুপারস্টার’ খেতাব অর্জন করা পর্যন্ত যা যাত্রা, সেটা বিবেচনায় নয়নতারা আক্ষরিক অর্থেই চলচ্চিত্র শিল্পে নিজের স্থান তৈরির চেষ্টায় থাকা যে কারো একজন আদর্শ। মালায়লাম, তামিল এবং তেলেগু চলচ্চিত্র শিল্পে বেশ কিছু স্মরণীয় সিনেমায় অভিনয়ের মাধ্যমে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন নয়নতারা। এবার বলিউডের কিংবদন্তি অভিনেতা শাহরুখ খানের সাথে পর্দা ভাগ করছেন এই লেডি সুপারস্টার। মলিউড থেকে বলিউড, এই চার ইন্ডাস্ট্রি থেকে নয়নতারার মুক্তি প্রতীক্ষিত সিনেমাগুলোর বিস্তারিত থাকছে এই প্রতিবেদনে।

মলিউড থেকে বলিউড

০১। গোল্ড
প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা আলফোনস পুথরেন তার আসন্ন সিনেমা ‘গোল্ড’ এর মাধ্যমে তৃতীয়বারের মত পরিচালকের আসনে বসতে যাচ্ছেন। সিনেমাটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন পৃথ্বীরাজ সুকুমারন এবং নয়নতারা। ইতিমধ্যে সিনেমাটির টিজার এবং পোষ্টার উন্মোচন করেছেন নির্মাতারা। প্রকাশিত টিজার এবং পোস্টার থেকে, বোঝা যাচ্ছে ‘গোল্ড’ একটি সম্পূর্ণ বাণিজ্যিক বিনোদনমূলক সিনেমা হতে যাচ্ছে। সিনেমাটিতে আরও অভিনয় করেছেন চেম্বান বিনোদ জোস, দীপ্তি সতী, রোশান ম্যাথিউ, সাইজু কুরুপ সহ আরো কয়েকজন বিশিষ্ট অভিনেতা।

মলিউড থেকে বলিউড

০২। জওয়ান
তামিল, তেলুগু, কন্নড় এবং মালায়লাম – সব ইন্ডাস্ট্রির সিনেমায় অভিনয় করলেও বলিউডের সিনেমায় কখনো দেখা যায়নি লেডি সুপারস্টারকে। অবশেষে বলিউডের সিনেমায় অভিষিক্ত হচ্ছেন নয়নতারা এবং সেটা আবার বলিউড বাদশার বিপরীতে। এটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ নামের প্যান ইন্ডিয়া সিনেমায় জুটি বাঁধছেন শাহরুখ খান এবং নয়নতারা। সম্প্রতি সিনেমাটির টিজার প্রকাশ করা হয়েছে রেড চিলিসের পক্ষ্যে থেকে। আনুষ্ঠানিক ঘোষনার সেই টিজারটি প্রকাশের পরপরই অতীতের সব রেকর্ড ভেঙ্গে দিয়েছে। আগামী বছরের মাঝামাঝি মুক্তি পেতে যাচ্ছে ‘জওয়ান’।

০৩। ও২
নয়নতারা অভিনীত ‘ ও২’ সিনেমাটির ট্রেলার ইতিমধ্যে প্রকাশ করেছেন নির্মাতার। ট্রেলারটি প্রকাশের পর সিনেমাটির প্রতি দর্শকদের আগ্রহ বেড়েছে কয়েকগুণ। ট্রেলার থেকেই বোঝা যাচ্ছে একটি নতুন ধরনের থ্রিলারের প্রতিশ্রুতি নিয়ে আসছে নয়নতারা অভিনীত এই সিনেমা। জিএস ভিকনেশ পরিচালিত নয়নতারার এই তামিল সিনেমাটিতে পুলিশ চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় মালয়ালি অভিনেত্রী লেনাও।

মলিউড থেকে বলিউড

০৪। পাট্টু
মলিউড পরিচালক আলফোনস পুথরেনের চতুর্থ সিনেমা ‘পাট্টু’। আলোচিত এই সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করছেন নয়নতারা এবং ফাহাদ ফাসিল। সিনেমাটির নাম প্রকাশিত ফার্স্টলুক পোষ্টার থেকে ধারনা করা হচ্ছে গল্পটি সঙ্গীতগত দিকটির উপর ফোকাস করা হবে। এছাড়া সিনেমাটিতে বেশ কয়েকটি মনে রাখার মত গান থাকবে বলেও জানা গেছে। সিনেমাটির অন্যান্য বিস্তারিত নির্মাতারা এখনো ঘোষনা করেননি।

মলিউড থেকে বলিউড

০৫। গডফাদার
সুপারহিট মালায়লাম অ্যাকশন বিনোদনধর্মী ‘লুসিফার’-এর তেলেগু রিমেক হচ্ছে ‘গডফাদার’। সিনেমাটির প্রধান নারী চরিত্রে অভিনয় করছেন লেডি সুপারস্টার নয়নতারা। ‘লুসিফার’ সিনেমায় মঞ্জু ওয়ারিয়র অভিনীত চরিত্রে দেখা যাবে নয়নতারাকে। সিনেমাটির প্রধান চরিত্রে বা নাম ভূমিকায় অভিনয় করছেন তেলুগু সিনেমার মেগাস্টার চিরঞ্জীবী। এছাড়া সিনেমাটিতে বলিউড অভিনেতা সালমান খানও মূল মুভিতে পৃথ্বীরাজ সুকুমারনের ভূমিকায় অভিনয় করবেন। মোহন রাজা পরিচালিত সিনেমাটিতে সত্যদেব কাঞ্চরানা এবং মাধবনও গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন।

দক্ষিণ তথা ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা অভিনীত মোট পাঁচটি সিনেমা নির্মানাধীন রয়েছে। ধরন এবং বিষয়বস্তুর দিক থেকে এই প্রতিটি সিনেমা যেমন আলাদা, তেমনি এই পাঁচটি সিনেমা নির্মিত হচ্ছে ভারতের অন্যতম বড় চারটি ইন্ডাস্ট্রি থেকে। মলিউড থেকে বলিউড, লেডি সুপারস্টার নয়নতারার জনপ্রিয়তা এবং গ্রহণযোগ্যতা সমানভাবে কাজ করছে। এছাড়া সিনেমাগুলোর বিষয়বস্তুর ভিন্নতা অভিনেত্রী হিসেবে নয়নতারার বৈচিত্রতাও প্রমাণ করে।

প্রিয় পাঠক লেডি সুপারস্টার নয়নতারা অভিনীত এই পাঁচটি সিনেমার মধ্যে কোন সিনেমাটি নয়ে আপনি সবচেয়ে বেশী আশাবাদী তা আমাদের জানিয়ে দিতে পারেন মন্তব্যে। এছাড়া শাহরুখ খানের বিপরীতে ‘জওয়ান’ সিনেমার মাধ্যমে প্রথমবারের মত বলিউডের সিনেমায় দেখা যাবে নয়নতারাকে। শাহরুখ খানের সাথে জুটি হিসেবে নয়নতারাকে দেখতে আপনি কতটুকু আগ্রহী সেটাও জানিয়ে দিতে পারেন মন্তব্যে।

আরো পড়ুনঃ
দেখে নিন লেডি সুপারস্টার নয়নতারা সম্পর্কে ৬টি কম জানা তথ্য
লেডি সুপারস্টার নয়নতারা অভিনীত যে আটটি সিনেমা অবশ্যই দেখা উচিত
মালায়ালাম তারকা ফাহাদ ফাসিল অভিনীত মুক্তি প্রতীক্ষিত যত সিনেমা

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d