২০২২ সালে বলিউডের সবচেয়ে বড় চমক বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’

বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’

বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’

গত ১১ই মার্চ মুক্তি পেয়েছিলো বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। ‘রাধে শ্যাম’ সিনেমার সাথে মুক্তি পাওয়ার কারনে তেমন আলোচনায় ছিলো না তারকাবিহীন এই সিনেমাটি। তবে মুক্তির পর সবাইকে অবাক করে দিয়ে ২০২২ সালে বলিউড বক্স অফিসের সবচেয়ে বড় চমক হিসেবে আবির্ভুত হয়েছে সিনেমাটি। অপেক্ষাকৃত অনেক কম সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরও হিন্দি সিনেমার বাজারে ‘রাধে শ্যাম’ থেকে অনেক বেশী আয় করছে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। প্রথম তিন দিনের হিসেবে দর্শকপ্রিয়তার দিক থেকে অনেক এগিয়ে আছে এই সিনেমা।

বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী প্রথম তিন দিনে বক্স অফিসে সিনেমাটির আয়ের পরিমাণ দাঁড়িয়েছে ২৬ কোটি রুপিতে। প্রথম দিন শুক্রবার ৩.৫ কোটি রুপির পর দ্বিতীয় দিনে দ্বিগুণের বেশী আয় করতে সক্ষম হয়েছে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। দ্বিতীয় দিনে ৮.২৫ কোটির রুপির পর তৃতীয় দিন (রবিবার) সিনেমাটির আনুমানিক আয় হচ্ছে ১৪ কোটি রুপি। সমালোচকদের প্রশংসার পর বক্স অফিসেও সবাইকে চমকে দিয়েছে সিনেমাটি।

মাত্র ৭০০টি স্ক্রিনে মুক্তি পেয়েছিলো ‘দ্য কাশ্মীর ফাইলস’। কিন্তু প্রথম দুইদিনের দুর্দান্ত বক্স অফিস রিপোর্টের কারনে আজ (রবিবার) থেকে ভারতের বিভিন্ন মাল্টিপ্লেক্সে সিনেমাটির প্রদর্শনী বৃদ্ধি করেছেন প্রেক্ষাগৃহ মালিক এবং প্রদর্শকরা। স্ক্রিন সংখ্যা বৃদ্ধির প্রেক্ষিতে সপ্তাহের সামনের দিনগুলোতে সিনেমাটির বক্স অফিস আয় আরো বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। সিনেমাটির জন্য সবচেয়ে ভালো দিক হচ্ছে শহরের দর্শক থেকে প্রান্তিক দর্শকরাও সিনেমাটি পছন্দ করছেন।

বক্স অফিস ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী প্রাথমিকভাবে মুম্বাই, দিল্লী এবং ইস্ট পাঞ্জাবে সিনেমাটির আয় বেশী হলেও ধীরে ধীরে অন্যান্য এলাকার প্রেক্ষাগৃহেও ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহ দেখা যাচ্ছে। রবিবার গুজরাটের প্রেক্ষাগৃহেও সিনেমাটি দেখতে বিপুল পরিমাণ দর্শক সমাগম দেখা গেছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকলে মহামারীর পর বক্স অফিসে বলিউডের সবচেয়ে সফল সিনেমা হিসেবে আবির্ভুত হবে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি।

এর আগে একই নির্মাতার ‘দ্য তাসকেন্ত ফাইলস’ সিনেমাটিও একই ভাবে বক্স অফিসে ব্যবসায়িক সফলতা অর্জন করতে সক্ষম হয়েছিলো। তবে আগের সিনেমাটিকে ইতিমধ্যে ছাড়িয়ে গেছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। যেখানে ‘দ্য তাসকেন্ত ফাইলস’ সিনেমার মোট আয় ছিলো ১৮ কোটি রুপি সেখানে প্রথম তিনদিনেই ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমার আয় দাঁড়িয়েছে ২৬ কোটি রুপি। বিষয়বস্তু ভালো হলে সিনেমা যে তারকার উপর নির্ভর করে না সেটা আবারো প্রমাণ করলো ‘দ্য কাশ্মীর ফাইলস’।

আরো পড়ুনঃ
ভারতের প্রথম সুপার সোলজারের ভূমিকায় জন আব্রাহামের বাজিমাত
প্রথম সপ্তাহে বক্স অফিসে কত আয় করলো আলিয়ার ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’?
দর্শক এবং সমালোচকদের প্রশংসায় ভাসছে আলিয়া ভাটের ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত