আইনী জটিলতায় ‘আন্নিয়ান’ রিমেক: মামলার করছেন প্রযোজক রবিচন্দ্রন

আইনী জটিলতায় ‘আন্নিয়ান’ রিমেক

আইনী জটিলতায় ‘আন্নিয়ান’ রিমেক

চলতি বছরের এপ্রিলে জানা গিয়ছিলো রনভীর সিংকে নিয়ে আলোচিত নির্মাতা শঙ্কর ‘আন্নিয়ান’ সিনেমার হিন্দি সংস্করণ নির্মান করছেন। মুল তামিল সিনেমাটিতে অভিনয় করেছিলেন বিক্রম। আর সিনেমাটি প্রযোজনা করেছিলেন অস্কার রবিচন্দ্রন। এদিকে সিনেমাটির হিন্দি সংস্করণটি প্রযোজনা করছেন ভারতের প্যান-ইন্ডিয়া সিনেমার অন্যতম প্রধান প্রযোজনা প্রতিষ্ঠান প্যান স্টুডিওস এর কর্নধার ড. জয়ন্তীলাল গারা। কিন্তু জানা গেছে আইনী জটিলতায় ‘আন্নিয়ান’ রিমেক নিয়ে দেখা গেছে অনিশ্চয়তা।

বলিউড ভিত্তিক একটি সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সিনেমাটির গল্প এবং চিত্রনাট্যের স্বত্ব নিয়ে রয়েছে আইনী জটিলতা। প্রযোজক আস্কার ভি রবিচন্দ্রনের দাবি অনুযায়ী সিনেমাটির সব স্বত্ব তার কাছে সংরক্ষিত। আর তাই সিনেমাটির হিন্দি সংস্করণ নির্মাণের বৈধতা শঙ্করের কাছে নেই। এই প্রেক্ষিতে ‘আন্নিয়ান’ সিনেমার রিমেকের বিরুদ্ধে আদালতে যাচ্ছেন এই প্রযোজক। নির্মাতা শঙ্কর এবং প্রযোজক জয়ন্তীলাল গারার বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন রবিচন্দ্রন।

এ প্রসঙ্গে একটি সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে রবিচন্দ্রন বলেন, ‘আমি শঙ্কর এবং জয়ন্তীলাল গারার বিরুদ্ধে আদালতে যাচ্ছি। আমার অনুমতি ছাড়া তারা সিনেমাটি নির্মান করতে পারেন না। সিনেমাটির স্বত্ব আমার কাছে এবং যেহেতু সিনেমাটির লেখক আমি তার এই সিনেমার স্বত্ব আর কারো কাছে নেই।‘ এদিকে রবিচন্দ্রনের অভিযোগ অস্বীকার করেছে নির্মাতা শঙ্কর। এ প্রসঙ্গে রবিচন্দ্রন আরো বলেন, ‘সে যা ইচ্ছে তাই বলতে পারে কিন্তু সবাই জানে এটি আমার সিনেমা। আর সিনেমাটি পরিচালনার জন্য আমি তাকে নিয়োগ দিয়েছিলাম।‘

প্রকাশিত প্রতিবেদন থেকে আরো জানা গেছে ইতিমধ্যে নির্মাতা শঙ্করের বিরুদ্ধে সাউথ ইন্ডিয়ান ফিল্ম চেম্বার অফ কমার্স (এসআইএফসিসি) এ অভিযোগ দায়ের করেছেন রবিচন্দ্রন। এই সংস্থাটি তাকে এ ব্যাপারে সমর্থন করছে উল্লেখ করে রবিচন্দ্রন বলেন, ‘এসআইএফসিসি এ বিষয়ে আমাকে সমর্থন করছে। তারা যেহেতু মুম্বাই ফিল্ম এ্যাসোসিয়েশনের সাথে কথা বলেছেন তাই আমাকে অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন। শঙ্কর যেহেতু প্রযোজক না, তাই সিনেমাটি নিয়ে আমাকে গারা সাহেবের সাথে আলোচনা করতে হবে।‘

প্রসঙ্গত, শঙ্কর ভারতের অন্যতম আলোচিত এবং জনপ্রিয় একজন নির্মাতা। শঙ্কর এর আগে ‘ইন্ডিয়ান’ এবং ‘রোবট’ এরমত বড় বাজেটের সিনেমা নির্মান করে সবাইকে লাগিয়ে দেন। অন্যদিকে রনভীর সিং বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় তারকা। এই দুই নায়ক এবং পরিচালকের একসাথে কাজ করা অবশ্যই বড় একটি ঘটনা বলে মনে করছেন সংশ্লিষ্ঠরা। জানা গেছে ‘আনিয়ান’ সিনেমাটির হিন্দি সংস্করনে ভিএফএক্সের মাধ্যমে তৈরী দুর্দান্ত সব দৃশ্য থাকছে। সিনেমাটি প্যান-ইন্ডিয়া মুক্তি পাবে বলেও জানা গেছে।

আরো পড়ুনঃ
রনভীর সিংকে নিয়ে ‘আনিয়ান’ হিন্দি রিমেক করছেন পরিচালক শঙ্কর
‘রোবট’ নির্মাতা শঙ্করের বিরুদ্ধে মামলা করছে লাইকা প্রোডাকশন্স!

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত

%d