মধ্যপ্রাচ্যের তিন দেশে নিষিদ্ধ অক্ষয় কুমারের নতুন সিনেমা ‘বেলবটম’

মধ্যপ্রাচ্যের তিন দেশে নিষিদ্ধ

মধ্যপ্রাচ্যের তিন দেশে নিষিদ্ধ

দীর্ঘ অপেক্ষা এবং একাধিকবার পিছিয়ে যাওয়ার পর অবশেষে মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের বহুল প্রতীক্ষিত সিনেমা ‘বেলবটম’। গত বছর করোনা মহামারীর সময় শুরু হয়ে মহামারী চলাকালীন শেষ হয়েছিলো সিনেমাটির দৃশ্যধারনের কাজ। আর চলতি বছরে ভারতে লকডাউন উঠে যাওয়ার পর প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত বিগ বাজেটের প্রথম সিনেমা ‘বেলবটম’। ভারতের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশে মুক্তি পাওয়ার কথা থাকলেও মধ্যপ্রাচ্যে সিনেমাটির মুক্তি নিয়ে দেখা গেহে জটিলতা। জানা গেছে মধ্যপ্রাচ্যের তিন দেশে নিষিদ্ধ হচ্ছে অক্ষয় কুমারের নতুন এই সিনেমা।

একটি সূত্রের উল্লেখ করে বলিউড ভিত্তিক সংবাদ মাধ্যম বলিউড হাঙ্গামা জানিয়েছে সিনেমাটির বিষয়বস্তু নিয়ে আপত্তি দেখিয়ে মধ্যপ্রাচ্যের তিন দেশে নিষিদ্ধ হয়েছে ‘বেলবটম’। প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে মধ্যপ্রাচ্যের তিনটি দেশ সৌদি আরব, কাতার এবং কুয়েত ‘বেলবটম’ সিনেমার প্রদর্শনি নিষিদ্ধ করেছে। সিনেমাটির গল্পে দেখা যায় অপহরণের পর উড়োজাহাজটি সন্ত্রাসীরা দুবাই এয়ারপোর্টে অবতরন করায় এবং আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রীর অগোচরেই কোবার্ট অপারেশন চালিয়ে সবাইকে উদ্ধার করেন অক্ষয় কুমার এবং তার দল। ধারনা করা হচ্ছিলো আরব আমিরাত সিনেমাটি প্রদর্শনীর অনুমতি না দিতে পারে। তবে আরব আমিরাত অনুমতি দিলেও নিষিদ্ধ করেছে মধ্যপ্রাচ্যের অন্য তিনটি দেশ।

এদিকে জানা গেছে ১৯শে আগস্ট আরব আমিরাতের চলচ্চিত্র সেন্সর বোর্ড সিনেমাটি প্রদর্শনের অনুমতি দিয়েছে। উল্লেখ্য যে, করোনা মহামারীর কারনে ভারতের সব প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি সিনেমাটি। ভারতের যেসব এলাকায় প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনী শুরু হয়েছে সেসব একালায় মুক্তি পেয়েছে সিনেমাটি। কিন্তু মহারাষ্ট্রে প্রেক্ষাগৃহে সিনেমার প্রদর্শনীর অনুমতি এখনো পাওয়া যায়নি।

প্রসঙ্গত, অক্ষয় কুমার ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন বানী কাপুর, হুমা কুরেশি, লারা দত্ত এবং আদিল হোসেন। আর সিনেমাটি পরিচালনা করেছেন রঞ্জিত তিওয়ারি। করোনা মহামারীর মাঝে দৃশ্যধারন করা প্রথম সিনেমা ‘বেল বটম’। এর আগেও সিনেমাটি মুক্তি কয়েকবার পেছানো হয়েছে। তাছাড়া সিনেমাটি ওটিটি প্লাটফর্মে মুক্তিরও গুঞ্জন শোনা যাচ্ছিলো।

আরো পড়ুনঃ
‘বেলবটম’ সিনেমার সিক্যুয়েল নিয়ে যা বললেন অভিনেতা অক্ষয় কুমার
প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘বেলবটম’: মুক্তির নতুন তারিখ জানালেন অক্ষয় কুমার
মহামারীর সময় আমি পাঁচটি সিনেমা সম্পন্ন করেছিঃ অক্ষয় কুমার

By নিউজ ডেস্ক

এ সম্পর্কিত